1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
পার্লামেন্টে ব্রিটিশ প্রধানমন্ত্রী: হামলাকারী জন্মসূত্রে ব্রিটিশ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪:৩১ পূর্বাহ্ন
শিরোনাম:
দিরাইয়ে বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু পাকিস্তানে বজ্রপাত ও ভারী বৃষ্টিতে ৪১ জনের প্রাণহানি জগন্নাথপুরে লাখ টাকার মাদকসহ তৃতীয় লিঙ্গের একজন গ্রেপ্তার ইরানের পারমাণবিক স্থাপনায় হামলা করতে পারে ইসরায়েল জগন্নাথপুরে সুদের টাকা নিয়ে হিন্দু পরিবারের ওপর হামলা ও মূর্তি ভাংচুরের অভিযোগ. গ্রেপ্তার ৭ ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১২ জগন্নাথপুরে মিথ্যা মামলায় আ.লীগ নেতা কে গ্রেপ্তারের অভিযোগ, আদালতে জামিন ঈদের সময় এলো সাড়ে ৯ হাজার কো‌টি টাকার রেমিটেন্স সেপটিক ট্যাংক থেকে হবিগঞ্জের তিন নির্মাণ শ্রমিকের লাশ উদ্ধার সিলেটে বিদ্যুৎকেন্দ্রে অগ্নিকাণ্ডের ঘটনায় সরবরাহ বিঘ্নিত

পার্লামেন্টে ব্রিটিশ প্রধানমন্ত্রী: হামলাকারী জন্মসূত্রে ব্রিটিশ

  • Update Time : শুক্রবার, ২৪ মার্চ, ২০১৭
  • ৩৬০ Time View

আমিনুল হক ওয়েছ : বুধবার পার্লামেন্ট অঙ্গন ওয়েষ্টমিনিস্টারে সন্ত্রাসী হামলাকারী জন্মসূত্রে ব্রিটিশ বলে পরিচয় প্রকাশ করেছেন ব্রিটেনের প্রধানমন্ত্রী থেরেজা মে। বৃহস্পতিবার হাউস অব কমন্সের এক ফুল হাউস অধিবেশনে হামলাকারীর এই তথ্য জানান ব্রিটিশ প্রধানমন্ত্রী। পার্লামেন্টকে তিনি জানান এক্সট্রিমিজমের সাথে জড়িত সন্দেহে কয়েক বছর আগে এমআই-৫ এর তদন্তের মুখোমুখি হয়েছিলো বুধবারের এ হামলাকারী। এই তদন্ত কয়েক বছর আগে হওয়ায় বর্তমান ইন্টেলিজেন্স তালিকায় এই নামহীন সন্দেহ ভাজনের ছবি নেই।

ফুল হাউস অধিবেশনে এমপিদের আশ্বস্থ করে প্রধানমন্ত্রী বলেন, ‘আর কোন হামলা হবে এমনটি বিশ্বাস করার মত কোন আলামত দেখতে পাচ্ছেনা পুলিশ’। থেরেজা মে বলেন, ‘আক্রমণকারী কোন ইসলামিক গ্রুপের দ্বারা প্রভাবিত হয়ে এ ঘটনা ঘটাতে পারে, এমনটি ধারণা করা হলেও এখনও কোন গ্রুপের নাম জানা যায়নি’। ওয়েষ্টমিনিস্টারের ঘটনায় ৩জন নিহত হয়েছেন জানিয়ে প্রধানমন্ত্রী পার্লামেন্টকে বলেন ‘সর্বোত্র সাধারণ মানুষের উপর হামলা পরিকল্পনার অংশই এই সন্ত্রাসী ঘটনা’।
থেরেজা মে বলেন, আমাদের গণতন্ত্রকে স্তব্ধ করে দিতেই গতকালের হামলা ঘটানো হয়েছিলো। গণতন্ত্র স্তব্ধ হয়নি, আমরা কিন্তু ঠিকই আজ আবার মিলিত হয়েছি’। ‘আমাদের পূর্ব প্রজন্মও বারবার এটি করে এসেছেন, ভবিষ্যত প্রজন্মও এভাবে এগুলো মোকাবেলা করবে’-দৃঢ় প্রত্যয় ব্রিটিশ প্রধানমন্ত্রীর। হামলাকারীদের ইঙ্গিত করে থেরেজা মে বলেন, ‘ছোট্ট একটি বার্তা দিতে চাই, আমরা ভীত নই, আমাদের সংকল্পকে সন্ত্রাসবাদের মুখে টলানো যাবেনা’। প্রধানমন্ত্রী বুধবারের হামলা মোকাবেলায় বীরত্বপূর্ণ অবদান রাখায় নিহত পুলিশ অফিসার কেইথ পালমার, ইমার্জেন্সি সার্ভিসসহ অন্যান্যদের শ্রদ্ধার সাথে স্মরণ করেন তার পার্লামেন্ট বক্তৃতায়। তিনি বলেন, ‘গতকাল আমরা অমানবিকতার রূপ দেখেছি, এটি আমাদের স্মরণে থাকবে’। সবকিছু স্বাভাবিক রয়েছে, এমনটি উল্লেখ করে ব্রিটিশ প্রধানমন্ত্রী বলেন, ‘সন্ত্রাসের বিরোদ্ধে এটিই আমাদের জবাব। এ জবাব আমাদের শত্রুদের বিজয় অস্বীকার করছে, এ জবাব তাদের বিজয়ী হতে না দেয়ার দৃঢ় সংকল্প, আমরা কখনও তাদের বিজয়ী হতে দেবোনা’।

হামলাকারী জন্মসূত্রে ব্রিটিশ এমনটি জানালেও তার বিস্তারিত পরিচয় জানাননি প্রধানমন্ত্রী। এছাড়া, তার সঙ্গে আর কেউ জড়িত ছিল কিনা সে বিষয়েও কিছু খোলাসা করে বলেননি টেরিজা মে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com