1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
প্রথম ধাপে অনুষ্টিত ইউপি নির্বাচনে বিভিন্ন স্থানে প্রার্থীদের ভোট বর্জন - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:১৮ অপরাহ্ন

প্রথম ধাপে অনুষ্টিত ইউপি নির্বাচনে বিভিন্ন স্থানে প্রার্থীদের ভোট বর্জন

  • Update Time : মঙ্গলবার, ২২ মার্চ, ২০১৬
  • ৩৩৪ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: প্রথম ধাপে দেশের ৩৪টি জেলার ৭২১ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ভোটগ্রহন চলছে। সকাল থেকে দেশের বিভিন্ন স্থানে কেন্দ্র দখল, জাল ভোট, সংঘর্ষ, অনিয়ম ও কেন্দ্র স্থগিতের ঘটনা ঘটেছে। এ পর্যন্ত বেশ কয়েকজন প্রার্থী নির্বাচন বর্জন করেছেন।

ভোট শুরুর প্রথম তিন ঘণ্টায় সকাল ১১টার মধ্যে জালভোট, কেন্দ্র দখল ও নানা অনিয়মের অভিযোগ এনে প্রার্থীরা নির্বাচন বর্জনের ঘোষণা দেন।

নির্বাচন বর্জনের তালিকায় বিএনপি ও স্বতন্ত্র প্রার্থী ছাড়াও ক্ষমতাসীন দলের প্রার্থীও রয়েছেন।

জানা গেছে, কক্সবাজারের আলী আকবর ডেইন ইউপির বিএনপি প্রার্থী ফিরোজ খান, বরিশালের দড়িচর খাজুরিয়ার ইউপির আ’লীগ প্রার্থী, ভোলার কাচিয়ার বিএনপি ও স¦তন্ত্র প্রাথী, পটুয়াখালীর স্বতন্ত্র প্রার্থী, সাতক্ষীরার প্রতাপ নগরের স্বতন্ত্র প্রার্থী খালিদুর রহমান বাবু, জুগিখালীর বিএনপির চেয়ারম্যান প্রার্থী গোলাম মোস্তফা নির্বাচন বর্জন করেছেন।

এদিকে বরিশালে বিএনপির ৫ প্রার্থীসহ ৭ জন ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন। এদের মধ্যে হিজলা উপজেলায় বিএনপির প্রার্থী মমানিয়া ইউনিয়নে আফসার উদ্দিন হাওলাদার, হরিনাথপুর ইউনিয়নে মনজুর কবীর, গুয়াবাড়িয়া ইউনিয়নে আলী আহমেদ হাওলাদার এবং বড়জালিয়া ইউনিয়নে কলিলুর রহমান।

এছাড়া বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী মজিবুর রহমান, উজিরপুর উপজেলার শাপলা ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী রিয়াজ উদ্দিন এবং আগৈলঝাড়া উপজেলার বাকলি ইবুনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী লাবনী আক্তার নির্বাচন বর্জন করেছেন।

অপরদিকে নরসিংদীর পলাশ উপজেলার ডাঙ্গা ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ইকবাল হোসেন সকাল ১১টায় কেন্দ্র দখল, জাল ভোট ও অনিয়মের অভিযোগ এনে এক সংবাদ সম্মেলনে নির্বাচন বর্জনের ঘোষণা দেন।

নির্বাচনে অনিয়ম বিষয়ে নির্বাচন কমিশনের কর্মকর্তাসহ প্রশাসনকে জানানো হলেও কোন ব্যবস্থা না নেয়ায় ওইসব প্রার্থী নির্বাচন বয়কটের ঘোষণা দেন।

তবে সংশ্লিষ্ট এলাকায় প্রশাসনের পক্ষ থেকে অনিয়মের বিষয়টি অস্বীকার করা হয়। নির্বাচন পরিচালনা কর্তৃপক্ষের কর্মকর্তারা জানিয়েছেন, কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন সুষ্ঠু ও অবাধ হচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com