সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ০১:২৭ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুর উপজেলা ফুটবল এসোসিয়েশনের পূর্ণাঙ্গ কমিটি গঠন জগন্নাথপুরে বিজ্ঞান ও প্রযুক্তি মেলার সম্পন্ন, ১২টি শিক্ষা প্রতিষ্ঠানকে পুরস্কৃত জগন্নাথপুরে প্রবাসি সংগঠনের উদ্যেগে দরিদ্র মানুষের মধ‌্যে ত্রাণ বিতরণ দিরাইয়ে সংঘর্ষ, গুলিতে নিহত ১, গুলিবিদ্ধসহ আহত ২০ ফ্রান্স আওয়ামী লীগের উদ্যাগে শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত ভারতীয় মুসলিমদের পাশে থাকার আহবান ভারত থেকে ৯ পণ্য আমদানিতে নিষেধাজ্ঞা প্রত্যাহার বাংলাদেশের সমাজ মেরামতের দায়িত্ব আলেমদের জগন্নাথপুরে ব্রিটিশ বাংলা এডুকেশন ট্রাস্টের রিসোর্স সেন্টারের কাজ পরিদর্শনে ট্রাস্টের প্রতিনিধিদল জগন্নাথপুরে একদিনে ১১ জন ডাক্তারের যোগদান

প্রধানমন্ত্রীর জন্য নিপূন কারুকার্যপূর্ণ তৈরীকৃত চেয়ারটি নিয়ে বিপাকে জগন্নাথপুরের কাঠমিস্ত্রি আব্দুর রহমান

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২৩ অক্টোবর, ২০১৮
  • ১৯৫ Time View

বিশেষ প্রতিনিধি ::
সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের কামারখাল গ্রামের বাসিন্দা কাঠমিস্ত্রি আব্দুর রহমান বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য নিপুন কারুকার্যপূর্ণ একটি চেয়ার তৈরী করেছেন। গত এক বছর ধরে চেয়ারটি প্রধানমন্ত্রীকে উপহার হিসেবে দিতে না পেরে তিনি চেয়ার নিয়ে বেকায় দায় পড়েছেন।
জানা গেছে, কামারখাল গ্রামের দরিদ্র আব্দুর রাজ্জাক ও মনোয়ারা বেগম দম্পতির বড় ছেলে আব্দুর রহমান গ্রামের বিদ্যালয় থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত পড়ালেখা করার পর পরিবারের অভাব অনটন দুরকরতে কাঠমিস্ত্রি কাজ শিখতে শুরু করেন। সিলেটের বিভিন্ন জায়গায় কাঠেরকাজ শেখার পর ২০১৪ সালে নরসিংদিতে তিনি কাঠে নকশা তোলার কাজ শিখতে যান। সেখানে নকশার কাজ শেখার পর তিনি নিজের টাকা দিয়ে কাঠ কিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য একটি চেয়ার বানানোর কাজ শুরু করেন।
আব্দুর রহমান জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিশ্রদ্ধা ও থেকে তাঁর কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ভালোবাসা থেকে উপহার দিতে নিজ হাতে গত দুইবছর পরিশ্রম করে চেয়ারটি তেরী করি।
সাত ফুট উচ্চতা ও পাঁচ ফুট প্রস্তের নানা কারুকার্য পূর্ণ চেয়ারটির ওপরে রয়েছে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি। এছাড়াও চেয়ারের নকশায় রয়েছে শহীদ মিনার, জাতীয় ফুল শাপলা, জাতীয় পাখি দোয়েল, জাতীয় ফল কাঁঠাল, মুক্তিযোদ্ধের স্মৃতিবিজড়িত দৃশ্যপট ও বাংলাদেশের অপরূপ সৌন্দয্যের নানা দৃশ্য।
আব্দুর রহমান আরও জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, কাঠমিন্ত্রি কাজের ও পরতার ৫ সদস্য পরিবারের ভরণ পোষন নির্ভর করে। অভাব অনটনের মধ্যে থেকেও তিনি মনের আনন্দে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য চেয়ারটি তৈরী করেছেন। ঢাকাশহর থেকে ১৬ হাজার টাকার কাঠ ক্রয় করে নরসিংদিতে এনে টানা দুই বছর প্রতিদিন রাতে দুই থেকে তিন ঘন্টা কাজ করার পর চেয়ারটি তৈরী করেন। চেয়ারটি দেখতে লোকজন ভীড় করে তা ক্রয় করার প্রস্তাব দেন। এক বছর ধরে এক হাজার টাকায় একটি কক্ষ ভাড়া করে চেয়ারটি তিনি জগন্নাথপুরে এনে সংরক্ষন করছেন।
তিনি বলেন, জগন্নাথপুরের স্থানীয় আওয়ামীলীগ নেতাদের সাথে যোগাযোগ করলে কেউ আমাকে চেয়ারটি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেয়ার পথ দেখাতে পারেননি। ফলে চেয়ারটি নিয়ে তিনি বেকায়দায় রয়েছেন। দ্রুত চেয়ারটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করতে চান। জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত ফখরুল হোসেন জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কাঠমিস্ত্রি আব্দুর রহমানের ভালোবাসা বিরল। আমরা তাঁর স্বপ্নপূরনে আমরা চেষ্ঠা করছি।
জগন্নাথপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, কাঠমিস্ত্রি আব্দুর রহমানের নিপূণ কারুকার্য্য ও ভালোবাসায় আমরা মুগ্ধ। প্রধানমন্ত্রীকে যাতে তিনি চেয়ারটি দিতে পারেন সে চেষ্ঠা করব।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24