মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ০২:১৯ অপরাহ্ন

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী শাকিল আর নেই

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬
  • ৩৭ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী, বিশিষ্ট কবি ও লেখক, এক সময়ের তুখোড়-মেধাবী ছাত্রলীগ নেতা মাহবুবুল হক শাকিল আর নেই। মঙ্গলবার রাজধানীর গুলশানের একটি রেস্তঁরায় মধ্যাহ্নভোজের সময় হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান।

প্রধানমন্ত্রীর সহকারী প্রেসসচিব আসিফ কবির এ তথ্য জানিয়েছেন।

গুলশান থানার উপ-পরিদর্শক সোহেল রানা জানিয়েছেন, গুলশানের ওই রেস্তঁরার একটি কক্ষে তার মরদেহ রয়েছে এমন খবর পেয়ে তারা ঘটনাস্থলে পৌঁছেন।

বর্তমানে মাহবুবুল আলমের মরদেহ গুলশানের ইউনাইটেড হাসপাতালে রয়েছে।

শাকিল ঢাকা বিশ্ববিদ্যালয়ে সমাজবিজ্ঞান বিভাগের স্নাতক ও স্নাতকোত্তর। আইনজীবী বাবা ও শিক্ষক মায়ের সন্তান শাকিল ১৯৬৮ সালে ময়মনসিংহে জন্মগ্রহণ করেন।

আইনজীবী স্ত্রী ও শাকিলের ঘরে সংসারে একটি মেয়ে সন্তান রয়েছে।

গত মেয়াদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী (মিডিয়া) ও উপ-প্রেস সচিবের দায়িত্ব পালন করেন ছাত্রলীগের একসময়ের সাংগঠনিক সম্পাদক ও সিনিয়র সহসভাপতি এই ছাত্রনেতা।

২০১৪ সালের জানুয়ারির নির্বাচনে টানা দ্বিতীয়বার ক্ষমতায় এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে বিশেষ সহকারী হিসেবে সঙ্গে রাখেন।

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী শাকিল একজন কবি হিসেবেও পরিচিত ছিলেন। তার কবিতা বোদ্ধা মহলে বেশ প্রশংসিত হয়। গত দুই বইমেলায় তার দুটি বই প্রকাশিত হয়- গতবার প্রকাশিত বইটির নাম ‘খেরোখাতার পাতা থেকে’ আর এবারটি হলো ‘মন খারাপের গাড়ি’।

মৃত্যুর আগে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তার শেষ পোস্ট ছিল ‘এলা, ভালবাসা, তোমার জন্য’ শিরোনামের একটি কবিতা। তাতে তিনি লেখেন- ‘মৃতদের কান্নার কোন শব্দ থাকে না, থাকতে নেই,
নেই কোন ভাষা, কবরের কোন ভাষা নেই।
হতভাগ্য সে মরে যায় অকস্মাৎ বুকে নিয়ে স্মৃতি,
তোমাদের উত্তপ্ত সৃষ্টিমুখর রাতে। ভালবাসা, তোমার জন্য।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24