1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
প্রধান বিচারপতিকে নিয়ে ফেসবুকে কটুক্তি করার অভিযোগে শ্রীমঙ্গলে এক যুবক গ্রেফতার - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৪৫ অপরাহ্ন

প্রধান বিচারপতিকে নিয়ে ফেসবুকে কটুক্তি করার অভিযোগে শ্রীমঙ্গলে এক যুবক গ্রেফতার

  • Update Time : শুক্রবার, ২১ এপ্রিল, ২০১৭
  • ২১৬ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: প্রধান বিচারপতি এস কে সিনহাকে নিয়ে ফেসবুকে ‘কটুক্তিপূর্ণ’ স্ট্যাটাস দেওয়ার দায়ে শেখ নোমান (৩৫) নামের এক যুবককে গ্রেফতার করেছে শ্রীমঙ্গল থানা পুলিশ। শুক্রবার বিকাল ৫টার দিকে শ্রীমঙ্গল শহরের হবিগঞ্জ রোডস্থ এনা বাস কাউন্টার থেকে তাকে গ্রেফতার করা হয়। সে শ্রীমঙ্গল শহরের মিশন এলাকার বাসিন্দা মো. সামছুল ইসলামের ছেলে।

জানা যায়, গত ২১ মার্চ রাত ১টা ২০ মিনিটের সময় নোমান তার ফেসবুক আইডিতে ‘প্রকাশ্যে বিভিন্ন রাজনৈতিক প্রোগ্রামে অংশগ্রহণ করে তিনি বিচার বিভাগকে প্রশ্নবিদ্ধ করে তুলেছেন’ শিরোনামে একটি স্ট্যাটাস দেন। এ স্ট্যাটাসের সাথে ২টি ছবিও সংযুক্ত করে দেয়া হয়। গত ২ এপ্রিল এ ঘটনায় শ্রীমঙ্গল থানায় তথ্য ও প্রযুক্তি আইন ২০০৬ (সংশোধনী) ২০১৩ এর ৫৭ (২) ধারায় একটি মামলা দায়ের করেন আইনজীবী মো. এনায়েত কবির মিন্টু।

মামলার এজহারে বাদী উল্লেখ করেন, এই স্ট্যাটাস প্রকাশের ফলে প্রধান বিচারপতির মানহানি ঘটেছে। এর কারনে স্বাধীন বিচার বিভাগ ও ব্যক্তির ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। প্রধান বিচারপতিকে হেয় প্রতিপন্ন ও বিতর্কিত করার উদ্দেশ্যে এ ধরনের কাজ করা হয়েছে। বিচার বিভাগের কর্ণধার হিসেবে বিচারপতি বাংলাদেশের যে কোন জায়গায় গমন ও সামাজিক অনুষ্ঠানে অংশগ্রহণ করার আইনগত অধিকার রয়েছে।

এ ব্যাপারে শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ কে এম নজরুল ইসলাম গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে বলেন, আগামীকাল শনিবার সকালে নোমানকে আদালতে হাজির করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com