Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

প্রবাসীর টাকা আত্মসাৎ মামলায় শাহীনুর পাশার জামিন

স্টাফ রিপোর্টার ;; ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী জমিয়ত নেতা মাওলানা শাহীনুর পাশা চৌধুরী জামিন পেয়েছেন। আজ সিলেট চীফ মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আদালত তাকে জামিন দেন।যুক্তরাজ্য প্রবাসী ঢাকা বনানীর বাসিন্দা মোহাম্মদ আলীর ৩২লাখ ২০ হাজার টাকা আমসাৎ মামলায় তার জামিন হয়।
মামলার বাদীর আইনজীবি জানান,নগদ ১৫ লাখ ও ১৭ লাখ ২০ হাজার টাকার চেক দিয়ে জামিনের আবেদন করলে আদালত তাকে জামিন দেন। আসামী শাহিনুর পাশা চৌধুরী পক্ষে সিলেট বারের সভাপতি এড লালামিয়াসহ বেশ কয়েকজন আইনজীবি জামিনের আবেদন করেন।
সরকারি কৌঁসুলির দপ্তর সূত্রে জানা যায়, মামলার বাদী ঢাকার বনানীর বাসিন্দা মোহাম্মদ আলী তালুকদার একজন যুক্তরাজ্যপ্রবাসী। ১৩ ডিসেম্বর আদালতে তিনি প্রতারণার অভিযোগে মামলা করেন। বাদীর অভিযোগ, শাহীনুর পাশার সঙ্গে যুক্তরাজ্যে তাঁর পরিচয় হয়। সিলেট-সুনামগঞ্জ সড়কের পাশে তাঁর ‘মাতৃভূমি হাউজিং ডেভেলপমেন্ট লিমিটেড’ এর নামে একটি আবাসন প্রকল্প আছে জানিয়ে ৩০ লাখ টাকা বিনিয়োগ করে মোহাম্মদ আলী তালুকদারকে প্রতিষ্ঠাতা পরিচালক হওয়ার প্রস্তাব দেন। মোহাম্মদ আলী ২০১২ সালের ৪ নভেম্বর থেকে কয়েক দফায় ৩২ লাখ ২০ হাজার টাকা দেন। কিন্তু শাহীনুর পাশা তাঁকে না জানিয়ে একপর্যায়ে প্রকল্পটি বিক্রি করেন। এরপর থেকে বারবার যোগাযোগ করলে শাহীনুর টাকা দেননি। চলতি বছর শাহীনুর টাকা পরিশোধের জন্য ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের একটি চেকে পাঁচ লাখ টাকা দেন। একই ব্যাংকের ভিন্ন ভিন্ন তারিখে আরও তিনটি চেকসহ মোট ২০ লাখ টাকার চেক দেন। কিন্তু এসব চেক নগদায়নের জন্য ব্র্যাক ব্যাংকের গুলশান শাখায় জমা দিলে ডিজঅনার হয়। এরপর শাহীনুরের সঙ্গে যোগাযোগ করে টাকা ফেরত দেওয়ার অনুরোধ করলে তিনি জানান, ৩২ লাখ ২০ হাজার টাকার লভ্যাংশসহ ফেরত দেবেন। গত ২২ অক্টোবর শাহীনুর পাশা তাঁর পরিচিত এই মামলার সাক্ষীর উপস্থিতিতে পাওনা টাকার কথা অস্বীকার করেন। এর পরিপ্রেক্ষিতে তিনি মামলা করেছেন।
শাহীনুর পাশা চৌধুরী জামিন লাভের সত্যতা নিশ্চিত করে বলেন এ মামলার পরবর্তী তারিখ ২৮ ফেরুয়ারি ঠিক করেছেন।

Exit mobile version