সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ১২:১১ অপরাহ্ন

ফণীর প্রভাব জগন্নাথপুরের হাওরাঞ্চলের লেjকজন ছিলেন প্রায় গৃহবন্দী

Reporter Name
  • Update Time : রবিবার, ৫ মে, ২০১৯
  • ২০৬ Time View

বিশেষ প্রতিনিধি::
ফনীর প্রভাবে সুনামগঞ্জের জগন্নাথপুরের হাওরাঞ্চলের লোকজন চরম দূর্ভোগে পড়েছেন। সারাক্ষণ আফাল আর বাসাতের তীব্রতায় মধ্যে কাটছে তাদের সময়।
জানা যায়, ঘূণিঝড় ফণীর প্রভাবে জেলার অন্যতম হাওর জগন্নাথপুরের সর্ববৃহ নলুয়া ব্যষ্টিত চিলাউড়া হলদিপুর ইউনিয়নের ভুরাখালি, দাসনাগাও, হরিণাকান্দি, চিলাউড়া, কবিরপুর, সমধন, বেতাউকা, বেরী, বাউধনসহ উপজেলার হাওরাঞ্চলের শতাধিক গ্রামের লোকজনকে আফাল আর বাসাতের তীব্রতায় মধ্যে গতকাল সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সময় কাটাতে হচ্ছে। অনেকেই ঘরের দরজা-জানালা বন্ধ পড়ে পরিবারের লোকজনকে নিয়ে ঘরেই মধ্যে দিন বেশির ভাগ সময় কাটাতে হয়। আবার অনেকেই আবহাওয়ার এই প্রতিকুল অবস্থার মধ্যেই মাছ ধরার জন্য হাওরে নেমেছেন।
ভুরাখালি গ্রামের বাসিন্দা সিদ্দিকুর রহমান বলেন, সকাল থেকে তীব্র গতিতে বাতাস বইছে। সেই সঙ্গে রয়েছে আফাল। প্রাকৃতির সঙ্গে লড়াই করেই হাওরবাসী বসবাস করে আসছেন। ফণীর আতঙ্ক আমাদের এলাকায়ও রয়েছে। দিনভর বাসাতের তীব্রতায় অধিকাংশ পরিবার বসতবাড়িতেই পরিবারের লোকজনের সঙ্গে কাটিয়েছেন।
দাসনাগাঁও গ্রামের বাসিন্দা স্থানীয় ইউপি সদস্য রণধীর কান্ত নান্টু দাস বলেন, হাওরে ধান কাটা শেষ। ভোর থেকেই তীব্র গতিতে বাতাস বইতে শুরু করে। ঝোড়ো হাওয়ায় ৩ থেকে ৪ টি বসতঘরে বিধ্বস্ত হয়েছে বলে খবর পেয়েছি। তবে বড় ধরনের কোনো দূর্ঘটনা ঘটেনি।
বেতাউকা গ্রামের বাসিন্দ চিলাউড়া হলদিপুর ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য জুয়েল মিয়া বলেন, ফণীর প্রভাবে হাওরাঞ্চলের বাতাসের গতি খুবই বেশি ছিল। অনেকেই ঘরের দরজা জালানা বন্ধ করেই নিজ ঘরের পরিবারের লোকজনের সঙ্গে সময় কাটান। তিনি বলেন, বোরো ফসল প্রায় শেষ হয়ে যাওয়ায় গতকাল বাতাস ও আফালের মধ্যে অসল সময়ই কেটেছে হাওরবাসীর।
চিলাউড়া হলদিপুর ইউনিয়নের চেয়ারম্যান আরশ মিয়া বলেন, গত ২/৩ দিনে নদী নদীর পানি বেড়েছে। গতকাল প্রচন্ড বাতাস সারাক্ষণ ছিল। দূর্ভোগের মধ্যেই গতকাল হাওরপারের লোকজনের সময় কেটেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24