Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

বহির্বিশ্বে বাংলাদেশের সুনামকে ধরে রাখতে গণমাধ্যম কর্মীদের আন্তরিক ভাবে কাজ করতে হবে- আব্দুল করিম গণি

সিলেট প্রতিনিধি:: লন্ডন থেকে প্রকাশিত উইকলি ‘বাংলা মিরর’, ইংরেজি অনলাইন পোর্টাল ‘সিলেট মিরর’ এর সম্পাদক ও হুজহু’র প্রধান সম্পাদক বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব আব্দুল করিম গণি বলেছেন, সমাজের কল্যাণে আজীবন কাজ করে যেতে চাই। সমাজের সুখ-দুঃখ, সমস্যা সম্ভাবনা জনসমক্ষে তুলে ধরাসহ এদেশের মানুষের সার্বিক উন্নয়ন সাধনে অতীতের মত আগামীর যাত্রায় সকলের সহযোগিতা চাই।
তিনি বলেন, বহির্বিশ্বে বাংলাদেশের সুনামকে ধরে রাখতে গণমাধ্যম কর্মীদের আন্তরিক ভাবে কাজ করতে হবে। সাংবাদিকরা জাতির বিবেক। তাই বিবেকের তাগিদে সমাজের সমস্যা সম্ভাবনাকে তুলে ধরতে সাংবাদিকরা কাজ করে যাচ্ছেন। এ ধারা অব্যাহত রাখতে সমাজের সকল স্তরের জনসাধারণকে সহযোগিতার হাত প্রসারিত করতে হবে।
তিনি বলেন, বিলেতের বুকে বিশেষ করে যুক্তরাজ্যে সাংবাদিকতার নতুন ধারা সূচনা করে সিলেটের সাংবাদিকরা যে অবদান রেখেছেন তা সত্যিই প্রশংসার দাবিদার। ইদানিং মুসলমানদের নিয়ে ব্রিটেনে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদকে কেন্দ্র কওে যে অপপ্রচার চালানো হচ্ছে, তা গ্রহণ যোগ্য নয়, এটা সম্পূর্ণ উদ্দেশ্য প্রণোদিত। মুসলমানদেরকে ঘায়েল করার লক্ষ্যে ষড়যন্ত্র শুরু হয়েছে, তা সকলে মিলে প্রতিহত করতে হবে।
তিনি বলেন, দিল্লীতে ব্রিটিশ দুতাবাস স্থানান্তর করণের ফলে সিলেটসহ এদেশের মানুষের যে সমস্যার সৃষ্টি হয়েছে এর প্রতিবাদে সকলকে সোচ্চার হতে হবে।
তিনি গতকাল বৃহস্পতিবার দুপুরে সিলেট প্রেসক্লাব মিলনায়তনে সিলেট প্রেসক্লাব নেতৃবৃন্দ ও সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন।
সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবির ইকু’র সভাপতিত্বে ও সিলেট মিরর’র এসিসটেন্ট এডিটর এনামুল হক রেনু’র পরিচালনায় সভায় বক্তব্য রাখেন, সিলেট মিরর’র ম্যানেজিং এডিটর মোঃ জিলু মিয়া, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ রেনু, সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ সিরাজুল ইসলাম, দৈনিক যুগান্তর’র লন্ডন প্রতিনিধি গোলাম মোস্তফা ফারুক, বিশিষ্ট লেখক ও গবেষক সাবেক চেয়ারম্যান দীনুল ইসলাম বাবুল, চ্যানেল এস-এর বিশেষ প্রতিনিধি আব্দুল মালিক জাকা, দৈনিক কাজিরবাজার পত্রিকার নির্বাহী সম্পাদক সৈয়দ সুজাত আলী, সময় অনলাইন ইউকে’র এডিটর ও এক্সেলসিয়র সিলেট এর ম্যানেজিং ডিরেক্টর সাঈদ চৌধুরী, সিলেট প্রেসক্লাবের সাবেক সহ-সাধারণ সম্পাদক একাত্তর টিভির সিলেট ব্যুরো চিফ ইকবাল মাহমুদ, স্পেকট্রাম রেডিও’র সিলেট প্রতিনিধি আবু তালেব মুরাদ, ওভারসিজ করেসপন্ডেন্ট এসোসিয়েশন সিলেট’র সভাপতি খালেদ আহমদ, দৈনিক খবর পত্রের সিলেট প্রতিনিধি এম এ মতিন, ইউএনবি’র সিলেট প্রতিনিধি সিদ্দিকুর রহমান, এসএ টিভির সিলেট প্রতিনিধি আব্দুল আলিম শাহ।

Exit mobile version