শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ০৭:০৩ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরের সাম্রাটে সমাপনী পরীক্ষার্থীদের সংবর্ধনা জগন্নাথপুর পৌরসভার মেয়র মনাফকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় প্রেরণ জগন্নাথপুরের চিতুলিয়া গ্রামে আগুন,দুইটি ঘরসহ পুড়ল ১২ লাখ টাকার মালামাল জগন্নাথপুরে এখনও সম্পন্ন হয়নি আ.লীগের ওয়ার্ড ভিত্তিত্ব কমিটি প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা শুরু ১৭ নভেম্বর জগন্নাথপুরে সংবাদ প্রকাশের পর অবশেষে সুযোগ পেল ১৭ পরীক্ষার্থী বন্ধ হলো ফেসবুকের সাড়ে পাঁচ’শ কোটি ভুয়া অ্যাকাউন্ট রংপুর এক্সপ্রেসে আগুন, চারটি বগি লাইনচ্যুত জেলা মহিলা আ.লীগ নেত্রী রফিকা চৌধুরীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে জগন্নাথপুরে দোয়া মাহফিল অনুষ্ঠিত আর্জেন্টিনার আদালতে সু চির বিরুদ্ধে মামলা দায়ের

বার্মিংহ্যামে ইন্ডিয়ান টেকওয়ের ৩৩ হাজার পাউন্ড জরিমানা

Reporter Name
  • Update Time : শুক্রবার, ৮ এপ্রিল, ২০১৬
  • ৩৫ Time View

যুক্তরাজ্য প্রতিনিধি: বার্মিংহ্যামে একটি ইন্ডিয়ান টেইকওয়েকে ৩৩ হাজার পাউন্ড জরিমানা করেছে আদালত। অস্বাস্থ্যকর পরিবেশে খাবার সংরক্ষণসহ ফুড হাইজিন আইন ভঙ্গের ৮টি অভিযোগে বার্মিংহ্যামের পলসওয়ার্থ এলাকার মার্কেট স্ট্রীটে অবস্থিত মায়া টেইকওয়েকে এই বিশাল অংকের জরিমানা করে আদালত।
গত বছরের আগষ্ট মাসে কাউন্সিলের ফুড স্ট্যান্ডার্ড অফিসাররা এই টেকওয়েটিতে ইন্সপেকশন করেন। ইন্সপেকশনের সময় ফ্লোরে কারি সস পড়ে থাকতে দেখেছেন তারা। এছাড়া ফ্রিজারের নীচে পানি জমে ছিল, ফ্রিজে অতিরিক্ত এবং বিপজ্জনক লাইটের কারণে এ অবস্থার সৃষ্টি হয়েছিল বলে উল্লেখ করেন ইন্সপেক্টররা। ফ্রিজে রাখা কিং প্রাউনের কন্টেইনার, চিকেন এবং রাইস রাখা ছিল খোলা অবস্থায়। ময়লা আবর্জনামুক্ত কাপড় এবং স্পঞ্জ ছিল সিঙ্কের উপর রাখা। এমন কি ফ্রিজে রাখা কোনো খাবারে লেবেলিংও ছিল না।
টেইকওয়েতে ফুড হাইজিন আইন ভঙ্গের অভিযোগে নানিটেন ম্যাজিষ্ট্রেইট কোর্টে দোষ স্বীকার করেন মায়া মিডল্যান্ডস লিমিটেডের ডাইরেক্টর মোহাম্মদ সালিক মিয়া। আদালতে খুব দ্রুত দোষ স্বীকার করায় ফুড হাইজিন আইন ভঙ্গের ৮টি অভিযোগে তাকে ৩৩ হাজার পাউন্ড জরিমানা করে আদালত। খুব দ্রুত দোষ স্বীকার করায় তিনি অন্তত ৪৮ হাজার পাউন্ড জরিমানা থেকে রক্ষা পেয়েছেন বলেও জানিয়েছে কাউন্সিল কর্তৃপক্ষ। মায়া টেকইওয়েকে জনগণের স্বাস্থ্যের জন্য ঝুঁকিপূর্ণ বলেও আদালতে মন্তব্য করা হয়।
উল্লেখ্য বার্মিংহ্যাম সিটি কাউন্সিলে ফুড হাইজিন নিশ্চিত করতে গত পহেলা ফেব্রুয়ারী থেকে নতুন আইন চালু হয়েছে। নতুন আইন অনুযায়ী ম্যাজিষ্ট্রেইটকে বিশাল অংকের জরিমানা প্রদানের পাশাপাশি শুধু ফুড হাইজিন আইন ভঙ্গের অপরাধে অপরাধি হিসেবে বিবেচনা না করে অভিযুক্ত রেষ্টুরেন্ট বা টেইকওয়েকে কাস্টমারদের স্বাস্থ্যের জন্য বিপজ্জনক বা ঝুঁকিপূর্ণ বলে চিহ্নিত করতে কাউন্সিলের পক্ষ থেকে ম্যাজিষ্ট্রেইটদের অতিরিক্ত ক্ষমতা দেয়া হয়েছে। আর নতুন এই আইনের অধিনে প্রথমবারের মতো মায়া টেইকওয়ের উপর আরোপ করা হয়েছে। এই আইন চালুর আগে বার্মিংহ্যামে ফুড হাইজিন ভঙ্গে অভিযোগে এতো বিশাল অংকের জরিমানার রেকর্ড নেই।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24