Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

বাড়ি ফেরা হলনা সুমির

আলী আহমদ/গোবিন্দ দেব :: বাড়ি ফেরা হলনা সুমি বেগমের। অনাকাংখিত এক দূর্ঘটনার শিকার হয়ে চলে গেল না ফেরার দেশে। তার এই অকাল মৃত্যুতে পুরো গ্রামে শোকের ছায়া বিরাজ করছে। শনিবার সকালে জগন্নাথপুর উপজেলার আশারকান্দি ইউনিয়নের ষড়পল্লী স্কুল এন্ড কলেজের ৯ম শ্রেনীর মেধাবী স্কুল ছাত্রী শাহ সুমি বেগম (১৫) বাড়ি থেকে সহপাঠিদের সঙ্গে বার্ষিক পরীক্ষা অংশ দিতে বিদ্যালয়ে যাওয়ার পথে স্থানীয় দাওরাই বাজারের আলুকালি নদীতে খেয়ানৌকা ডুবির ঘটনায় তার মৃত্যু হয়। সে ওই ইউনিয়নের দাওরাই গ্রামের কৃষক শাহ আলতা মিয়া মেয়ে।

পরিবারের লোকজন ও স্থানীয় এলাকাবাসী জানান :: শাহ সুমি বেগম প্রতিদিনের ন্যায় বার্ষিক পরীক্ষায় অংশ নিতে সকাল সাড়ে ৮টার দিকে তার মাকে সালাম করে মায়ের দোয়া নিয়ে বাড়ি থেকে বের হয়ে গ্রামের অন্যান্যা সহপাঠিদের সঙ্গে দাওরাই বাজারের নিকটবর্তী আলুকালি পার হওয়ার জন্য খেয়ানৌকায় উঠে। সকাল ৯টার দিকে খেয়াঘাট থেকে ছেড়ে যাওয়া নৌকাটি হঠাৎ করে নদীর মাঝ পথে ডুবে যায়। এ ঘটনায় নিখোঁজ সুমি বেগম। খবর পেয়ে জগন্নাথপুর থানা পুলিশ, জগন্নাথপুরের ফায়ার সার্ভিস’ ও সিলেট থেকে আসা একটি ডুবুরী দল ঘটনাস্থলে পৌছে উদ্ধার অভিযানে অংশ নেন। এছাড়াও ঘটনাস্থল পরির্দশন করেছেন জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাছুম বিল্লাহ। প্রায় ৯ ঘন্টা অভিযান চালানোর পর সন্ধ্যায় ছয়টায় স্কুল ছাত্রীর মৃত লাশ উদ্ধার করা হয়। কৃষক শাহ আলতাব মিয়ার ৬ মেয়ের মধ্যে চর্তুথ ছিল সুমি। সবার ছোট একটি পুত্র সন্তান রয়েছে। এদিকে মেয়ের মৃত্যুতে মা জাহানারা বেগমের বুক ফাঁটা আর্তনাত আর আহাজারিতে এলাকার বাতাস ভারি হয়ে উঠছে। বার বার কান্নায় জ্ঞান হারিয়ে বিলাপ করছেন।

মৃত স্কুল ছাত্রীর চাচাত্ব ভাই আবুল হোসেন জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে জানান, পরীক্ষায় অংশ নিতে সকালে সুমি বেগম তার মাকে সালাম করে এবং দোয়া চেয়ে বাড়ি থেকে বের হয়ে সহপাঠিদের সঙ্গে বিদ্যালয়ের উদ্যোশ্যে রওয়ানা হয়। তার অকাল মৃত্যুতে পরিবারের লোকজনসহ আত্মীয় স্বজনরা কান্নায় ভেঙ্গে পড়েছেন।

ষড়পল্লী স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবু খালেদ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে জানান, সুমি বেগম একজন মেধাবী ছাত্রী ছিল। খুবই শান্ত স্বভাবের মেয়ে। তার অকাল মৃত্যুতে আমরা কালকের (রোববার) পরীক্ষা স্থগিত করা হয়েছে। ওই দিন শোক কর্মসুচী পালন করা হবে।

আশারকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ আবু ঈমানী জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে জানান স্কুল ছাত্রীর মৃত্যুতে গ্রামে শোকের ছায়া নেমে এসেছে। রাত সাড়ে ৯টায় তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

Exit mobile version