Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

বিরল কণ্ঠের প্রতিভার ‘ঝুমু’:সর্বোচ্চ শুভ কামনা তোমার জন্য……

অধ্যক্ষ মো.আব্দুল মতিন

সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার মেয়ে;যার সুললিত কণ্ঠের গান শুনে শ্রোতারা মুগ্ধ না হয়ে পারেননা ; যে তার প্রতিভার সাক্ষর রেখেছে বাংলাদেশের সবচেয়ে বড় গানের রিয়েলিটি শো ফিজঅাপ – চ্যানেল অাই সেরাকণ্ঠ ২০১৭ এর প্রতিটি ধাপে ; যার কণ্ঠে রাধারমণের গান ”পূর্বে তোমার যে ভাবছিল রে বন্ধু / এখনতো অার দেখিনা / অবলা কান্দাইবার মনের বাসনা ” শুনে দেশের প্রখ্যাত শিল্পীরা বিরল প্রতিভার খনি খোঁজে পান ; সদ্য প্রয়াত উপমহাদেশের বিখ্যাত শিল্পী ও বংশী বাদক বারী সিদ্দিকী যার কণ্ঠের প্রশংসা করে ভবিষ্যদ্বাণী করেছেন; রাধারমণের গান ও সুর যার রক্তের ধমনীতে সুরের ঝড় তুলে সতত; জগন্নাথপুর উপজেলার সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সাবেক পৌর কমিশনার অাবুসুফিয়ান ঝুনুর মেয়ে দশম শ্রেণীতে অধ্যয়নরতা ছোট্ট মেয়ে বুসরা অাক্তার ঝুমু তার কণ্ঠের সুর দিয়ে যখন জগন্নাথপুরের সাংস্কৃতিক অস্থিত্ব জানান দেয়; জানান দেয় সিলেট বিভাগের ; মহাভারতের অনুবাদক মহাকবি সঞ্জয়ের জন্মভুমি ;বাংলাদেশের সাংস্কৃতিক রাজধানীর দাবিদার সুনামগঞ্জজেলার।

বাউল সম্রাট শাহ অাব্দুল করিম,দূর্বীনশাহ, হাসন রাজার অাত্মা যেন অজান্তে অাসর জমিয়ে ঝুমু কে বলেন,’ থামলে কেন? সুর চালিয়ে যাও’।
ইতোমধ্যে তার গান শুধু ইউটিউবেই প্রায় দুলক্ষের কাছাকাছি শ্রোতা শুনেছেন! এই মেয়েটি অাজ তার অাব্বু,ভাই-বোন, শুভাকাঙ্খীদের নিয়ে এসেছিল শাহজালাল মহাবিদ্যালয়ে অামার সাথে দেখা করে তার জন্য দোয়া চাইতে; সেরা কণ্ঠের সিজন সিক্স এ তার জন্য ভোট চাইতে সবার কাছে । তাৎক্ষণিক কলেজের শত শত ছাত্র- ছাত্রীদের জমায়েত করলাম হল রুমে। ঝুমুকে বললাম,”তোমাকে কিছুই বলতে হবেনা ঝুমু, শুধু তোমার সেই গান’ পূর্বে তোমার যে ভাব ছিল…..” শুনাও। যা বলার অামি বলবো। তার সুরে দেখলাম শিক্ষার্থী সহ সবাই থ হয়ে গেল। অানন্দে অাত্মহারা সবাই বলে উঠল, “অামরা সবাই ঝুমুকে বাংলাদেশের সেরা কণ্ঠ শিল্পী দেখতে চাই; যেখানে যা করার; ভোট দেয়ার অামরা করবো; সে সত্যিই অামাদের বিরল কণ্ঠের গর্বেরধন; এমন প্রতিভাদের আমরা হারাতে চাইনা “।
”ঝুমু তোমার ভয় নেই; আমরা সবাই অাছি তোমার জন্য। তোমাকে সেরা করতে পারলে অামরাইতো দেশের সেরা হবো মামনি। তোমার কণ্ঠের সুরেরা যেন পথ না হারায় ” বলে তাকে বিদায় জানালাম। সত্যিই এই মেয়েটি অামাদের সবার দোয়াও সহযোগীতার দাবিদার। সর্বোচ্চ শুভ কামনা ঝুমু তোমার জন্য ….।

Exit mobile version