Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা আন্দোলনে

স্টাফ রিপোর্টার;; বেতন কাঠামোর বৈষম্য নিরসনের দাবিতে আগামী ১১ জানুয়ারি থেকে লাগাতার কর্মবিরতির ডাক দিয়েছেন বাংলাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। আজ শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদের নিয়ে বৈঠকের পর এই সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় শিক্ষক ফেডারেশন।

ফেডারেশনের সাধারণ সম্পাদক এস এম মাকসুদ কামাল সাংবাদিকদের বলেন, ৩ জানুয়ারি সব পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষকরা কালোব্যাজ ধারণ করে ক্লাশে যাবে। তারা কর্মবিরতি কর্মসূচির বিষয়ে শিক্ষার্থীদের অবহিত করবেন। ৭ জানুয়ারি সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত কর্মবিরতি পালিত হবে। ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের দিনে কোনো কর্মসূচি দে্ওয়া হয়নি। পরের দিন ১১ জানুয়ারি থেকে কমপ্লিট শাটডাউন কর্মসূচি শুরু হবে।

মাকসুদ কামাল বলেন, কর্মসূচি চলাকালে সরকারের তরফে আলোচনার জন্য ডাকা হলেও কর্মসূচি চলবে। বেতন কাঠামো ঠিক করে নতুন করে প্রজ্ঞাপণ জারি না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো। ঘোষিত বেতন কাঠামোতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের বৈষম্যের শিকার হয়েছেন উল্লেখ করে শিক্ষকদের দাবি পূরণ করে নতুন গেজেট প্রকাশের আগ পর্যন্ত কর্মবিরতি চলবে বলে জানান মাকসুদ কামাল।

Exit mobile version