সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ০৮:১৫ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে আইনশৃংঙ্খলা সভায়-আনন্দ সরকারের হত্যাকারিদের গ্রেফতারের দাবি জগন্নাথপুরে নারী নির্যাতন প্রতিরোধ ও বেগম রোকেয়া দিবস পালন, ৫ জয়িতাকে সম্মাননা প্রদান জগন্নাথপুরে দুর্নীতি বিরোধী দিবসে মানববন্ধন অনুষ্ঠিত ১৭ ডিসেম্বর থেকে হাওরের বাঁধ নির্মাণ কাজ শুরু লজ্জা শুধু নারীরই নয়, পুরুষেরও ভূষণ জগন্নাথপুর মুক্ত দিবস আজ ডাকাত আতঙ্কে আজও নিদ্রাহীন মিরপুর ইউনিয়নবাসি, চলছে পাহারা জগন্নাথপুরে হালিমা খাতুন ট্রাষ্টের মেধা বৃত্তি পরীক্ষায় প্রথম স্থান অর্জন করেছে তাওহিদা কলকলিয়া ইউনিয়ন আ.লীগের সম্মেলনে পরিকল্পনামন্ত্রী- তোমাদের স্বপ্নের বাংলাদেশ আসছে জগন্নাথপুরে আমার বিদ‌্যালয়, আমার অহংকার, নিজেরাই করি সুন্দর ও পরিস্কার প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

বৃটিশ প্রধানমন্ত্রী তেরেসা মে’র পদত্যাগ

জগন্নাথপুর২৪ ডেস্ক ::
  • Update Time : শুক্রবার, ২৪ মে, ২০১৯
  • ৩৪১ Time View

দলীয় প্রচন্ড চাপের মুখে পদত্যাগের ঘোষণা দিয়েছেন বৃটিশ প্রধানমন্ত্রী তেরেসা মে। তিনি বলেছেন, আগামি ৭ই জুন ক্ষমতাসীন কনজারভেটিভ দলের প্রধানের পদ থেকেপ সরে যাবেন তিনি। এর ফলে ঝঞ্ঝাবিক্ষুব্ধতার ৩ বছরের প্রধানমন্ত্রীত্বের অবসান ঘটবে। একইসঙ্গে নতুন প্রধানমন্ত্রী নির্বাচনের পথ তৈরি হবে। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি।

ব্যাকবেঞ্চার হিসেবে পরিচিত ১৯২২ কমিটির চেয়ার গ্রাহাম ব্রাডির সঙ্গে এক বৈঠক শেষে তিনি এ ঘোষণা দিয়েছেন। তেরেসা মে যদি নেতৃত্ব থেকে পদত্যাগে অস্বীকৃতি জানান তাহলে তার বিরুদ্ধে দ্বিতীয় অনাস্থা ভোট আনার প্রস্তুতি নিচ্ছিল ১৯২২ কমিটি। পদত্যাগের ঘোষণা জানিয়ে ডাওনিং স্ট্রিটে তেরেসা মে আবেগঘন এক বক্তব্য প্রদান করেন। এতে তিনি বলেন, আমি ২০১৬ সালের গণভোটকে সম্মান জানাতে আমার সর্বোচ্চ চেষ্টা করেছি। ব্রেক্সিটের ক্ষেত্রে সফল না হওয়াকে নিজের জন্য ভীষণ অনুতাপের বলেও জানান তেরেসা মে।

তিনি বলেন, যতদিন না কনজারভেটিভ দলের নেতৃত্ব নির্ধারিত না হচ্ছে ততদিন তিনি প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করবেন। তিনি দলের প্রধান থেকে পদত্যাগ করবেন ৭ জুন। এর ৭ দিনের মধ্যেই কনজারভেটিভ দলের নেতৃত্ব নির্ধারনী প্রকৃয়া শুরু হবে। বক্তব্য দেয়ার এক পর্যায়ে তেরেসা মে আবেগাপ্লুত হয়ে পরেন। এসময় তিনি বলেন, আমি অতি শীঘ্রই পদত্যাগ করব। প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করা আমার জীবনের সবথেকে বড় সম্মান। বক্তব্য শেষ করার আগে তিনি মে বলেন, আমি বৃটেনের দ্বিতীয় নারী প্রধানমন্ত্রী কিন্তু আমিই শেষ নই। আমি যা করেছি তার পিছনে কোনো অসৎ উদ্দেশ্য ছিল না। দেশের সেবা করার সুযোগ দেয়ায় আমি কৃতজ্ঞ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24