Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

বোমা বিস্ফোরণে নিহত পুলিশ অফিসারের মৃত্যুতে সুনামগঞ্জে শোকের ছায়া

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: সিলেটের দক্ষিন সুরমার শিববাড়ি এলাকায় গতকাল শনিবার সন্ধ্যায় বোমা বিষ্ফোরণে নিহত সিলেট মেট্টোপলিটন পুলিশের পরিদর্শক চৌধুরী আবু কয়ছর দীপুর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে তাঁর পরিবারসহ গোটা সুনামগঞ্জ শহরে।

আজ সকালে শহরের নিলয়-২ নতুনপাড়া বাসায় গিয়ে দেখা যায়, স্বজন হারিয়ে বিলাপ করছেন পরিবারের লোকজন। প্রতিবেশিরা এসে তাঁদের সান্ত্বনা দিচ্ছেন। আর স্মৃতিচারণ করছেন চৌধুরী আবু কয়ছরের নির্লোভ ও সুন্দর জীবনের।

নিহত কয়ছরের সহপাঠী, বন্ধু ও স্বজনরা জানান, একজন সৎ, সাহসী, বিনয়ী ও ধর্মপ্রাণ ব্যক্তি হিসেবে পাড়ায় ও বন্ধুমহলে তার ব্যাপক পরিচিতি ছিল। তিনি আমেরিকায় যাওয়ার ডিভি লটারি পেয়েও উন্নত জীবন যাপনের সুযোগ ছুঁড়ে ফেলে দেশে ফিরে এসে মানুষের সেবায় নিয়োজিত ছিলেন। শেষ পর্যন্ত দেশের জন্য কাজ করতে গিয়েই তিনি শহিদ হয়েছেন।

তাঁর স্বজন ও প্রতিবেশিরা এই নির্লোভ ও সৎ পুলিশ অফিসার জঙ্গি হামলায় নিহতের ঘটনায় ক্ষোভ প্রকাশ করে জঙ্গি নির্মূলে সর্বাত্মক অভিযান চালানোর আহ্বান জানিয়েছেন।

আজ রোববার বিকেলে চৌধুরী আবু কয়ছর দীপুর মরদেহ সুনামগঞ্জ এসে পৌঁছবে। এখানে দ্বিতীয় নামাজে জানাযা শেষে তাকে সমাহিত করা হবে।

সুনামগঞ্জের মুক্তিযুদ্ধের সংগঠক চৌধুরী আছদ্দর আলী মোক্তারের ৭ ছেলের মধ্যে তৃতীয় ছিলেন কয়ছর। ১৯৭১ সনে সুনামগঞ্জ শহরে পাকিস্তানি হানাদার বাহিনী যে ৫টি বাড়িতে আগুন জ্বালিয়েছিল, এর মধ্যে একটি ছিল তাঁদের। ১৯৯১ সনে জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে অনার্স ও মাস্টার্স শেষে পুলিশ বাহিনীতে সহকারি পরিদর্শক হিসেবে যোগদান করেছিলেন তিনি।

Exit mobile version