বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ০৯:২১ অপরাহ্ন

‘ব্রিটিশ বাংলাদেশী হুজহু’র প্রকাশনা ও এওয়ার্ড প্রদান অনুষ্ঠানের বারোতম আসর বর্ণাঢ্য আয়োজনে সম্পন্ন

স্টাফ রিপোর্টার
  • Update Time : রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯
  • ১৫৪ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক –

বৃটেনের বাংলাদেশী কমিউনিটির সাফল্যগাঁথা ও অগ্রযাত্রার চিত্র বৃটিশ-বাংলাদেশীদের হুজহু প্রকাশনায় ফুটে উঠে।

দীর্ঘ বারো বছর ধরে এই প্রকাশনা নিরলসভাবে কাজ করে যাচ্ছে বাংলাদেশী কমিউনিটির সাথে, বৃটেনের মূলধারার সাথে সেতুবন্ধন তৈরী করতে এবং পেয়েছে সফলতা। এই প্রকাশনা তরুণ প্রজন্মদের মাঝে উৎসাহ ও অনুপ্রেরণা সঞ্চার করবে।

গত ১২ নভেম্বর মঙ্গলবার লন্ডনের অভিজাত ভেন্যু মেরিডিয়ান গ্র্যান্ড হলে ‘ব্রিটিশ বাংলাদেশী হুজহু’র প্রকাশনা ও এওয়ার্ড প্রদান অনুষ্ঠানের বারোতম আসরের বর্ণাঢ্য অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বৃটেনের সাবেক ওয়ার্ক এন্ড পেনশনস সেক্রেটারী ইয়ান ডানকান স্মিথ।

এদিকে, নিজ নিজ পেশায় অসাধারণ সাফল্যের স্বাক্ষর রেখে এগিয়ে চলছেন, এমন সাতজন ব্রিটিশ বাংলাদেশিকে এওয়ার্ড দিয়ে সম্মানিত করেছে বৃটিশ বাংলাদেশী হুজহু। বাংলা মিরর গ্রæপের এই প্রকাশনায় এবার সংযুক্ত হয়েছে  ২৭০ জন বৃটিশ বাংলাদেশীর সাফল্যগাঁথার কথা। এবারের প্রকাশনায় সংযুক্ত হয়েছে নতুন নতুন প্রতিভার অবদানের কথা। নতুনত্ব সমৃদ্ধ করেছে এ প্রকাশনাকে। বৃটিশ-বাংলাদেশী তৃতীয় প্রজন্মকে যুক্ত করে হুজহু কলেবরে বৃদ্ধি পেয়েছে, আঙ্গিকেও শোভিত হয়েছে নতুনদের অবদানে।

এবারের এওয়ার্ডপ্রাপ্তরা তাদের অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, হুজহু’র এওয়ার্ড প্রাপ্তি সত্যিই সম্মানের ও গর্বের। এটি আমাদের কাজের স্বীকৃতি। যাত্রালগ্ন থেকে বৃটিশ-বাংলাদেশী হুজহু কমিউনিটির গুণিজনদের উল্লেখযোগ্য অবদানের কথা লিপিবদ্ধ করে তাদের স্মরণীয় করে রাখছে – যা আগামী প্রজন্ম আমাদের সম্পর্কে জানতে পারবে।

বৃটিশ বাংলাদেশী হুজহু এর প্রধান সম্পাদক আব্দুল করিম গণি বলেন, বৃটেনে বাংলাদেশী কমিউনিটির প্রবীণ ও নবীনরা বৃটিশ কমিউনিটিতে অনন্য ভূমিকা রেখে আসছে। আমাদের এই প্রকাশনা থেকে সহজেই কমিউনিটির অবদানের বিষয়টি জানতে পারে সবাই।
মেরিডিয়ান গ্র্যান্ড ও প্রবাসী পল্লী গ্রুপের সহযোগিতায় আয়োজিত এবারের আসরের সঞ্চালনা করেন জনপ্রিয় উপস্থাপিকা নাদিয়া আলি ও রনি মির্জা।

এতে স্বাগত বক্তব্য রাখেন- প্রকাশনার নির্বাহী সম্পাদক সোহানা আহমেদ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বৃটিশ রাজনীতিবিদ, ব্যবসায়ী, সাংবাদিকসহ মূলধারা ও কমিউনিটির বিভিন্ন স্তরের প্রভাবশালী নেতৃবৃন্দ।

এবারের এওয়ার্ডপ্রাপ্তরা হলেন, রাজনীতি ও আইন সেক্টরে ব্যারিস্টার নাজির আহমেদ, প্রপার্টি  ও কমিউনিটি সেক্টরে এম সায়াদ আলতাফ, মিডিয়া ও ব্যবসায় মাহী ফেরদাউস জলিল, কমিউনিটি ওয়ার্কে কামরুন নাহার খানম শোভা মতিন, ক্যাটারিং সেক্টর এম এ মুনিম, ব্যবসায় শেখ আলিউর রহমান, ব্যবসা ও কমিউনিটি সেক্টরে মুহিবুর রহমান মুহিব।
জমকালো এই আয়োজনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কনজারভেটিভ পার্টির ডেপুটি চেয়ারম্যান পল স্ক্যালি, কনজারভেটিভ ফ্রেন্ডস অব বাংলাদেশ এর প্রেসিডেন্ট এ্যান মেইন, সাবেক ওয়ার্ক এন্ড পেনশন শ্যাডো মিনিস্টার স্টিপেন টিমস, টাওয়ার হ্যামলেটস এর নির্বাহী মেয়র জন বিগস,  স্পিকার ভিক্টোরিয়া ওবাজি, রামসেগট এর মেয়র রোশান আরা, ক্রয়ডন মেয়র হুমায়ন কবীর, মৌলভ্যালী ডিস্ট্রিক্ত চেয়ারম্যান জাহাঙ্গীর হক। অনুষ্ঠানে ব্যারিষ্টার নাজির আহমেদ এর হাতে এওয়ার্ড তুলে দেন কনজারভেটিভ পার্টির ডেপুটি চেয়ারম্যান পল স্ক্যালি ও মেরিডিয়ান গ্রান্ডের এমডি নিকিতা মুলচানদানী, এম সায়াদ আলতাফ এর হাতে এওয়ার্ড তুলে দেন বৃটেনের সাবেক ওয়ার্ক এন্ড পেনশনস সেক্রেটারী ইয়ান ডানকান স্মিথ ও চ্যানেল এস চেয়ারম্যান আহমেদ উস সামাদ চৌধুরী জেপি, মাহী ফেরদাউস জলিল এর হাতে এওয়ার্ড তুলে দেন কনজারভেটিভ ফ্রেন্ডস অব বাংলাদেশ এর প্রেসিডেন্ট এ্যান মেইন ও হুজহু এর প্রতিষ্ঠাতা আব্দুল করিম গণি, কামরুন নাহার খানম শোভা মতিন এর হাতে এওয়ার্ড তুলে দেন টাওয়ার হ্যামলেটস এর নির্বাহী মেয়র জন বিগস ও প্রবাসী পল্লী গ্রুপের ভাইস চেয়ারম্যান এমদাদ আহমেদ, এম এ মুনিম এর হাতে এওয়ার্ড তুলে কনজারভেটিভ পার্টির ডেপুটি চেয়ারম্যান পল স্ক্যালি, রামসেগট এর মেয়র রোশান আরা ও প্রাইম এস্টেট এজেন্ট এর ব্যবস্থাপনা পরিচালক কাজী আরিফ; শেখ আলিউর রহমান এর হাতে এওয়ার্ড তুলে দেন টাওয়ার হ্যামলেটস স্পিকার ভিক্টোরিয়া ওবাজি, জেএমজি কার্গোর ব্যবস্থাপনা পরিচালক মনির আহমেদ ও খান এসোসিয়েটস এর ব্যবস্থাপনা পরিচালক শামস উদ্দিন খান, মুহিবুর রহমান মুহিব এর হাতে এওয়ার্ড তুলে দেন সাবেক ওয়ার্ক এন্ড পেনশন শ্যাডো মিনিস্টার স্টিপেন টিমস, সেন্ট মার্টিন সলিসিটরস এর ব্যারিস্টার লুৎফুর রহমান ও ড্রিম স্পাস এর আব্দুল কুদ্দুস।

হুজহু’র প্রকাশনা ও এওয়ার্ড প্রদান অনুষ্ঠানের বারোতম আসরের মূল সহযোগিতায় মেরিডিয়ান গ্র্যান্ড ও প্রবাসী পল্লী।

মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে – চ্যানেল এস, জনমত, জি টেন ডিজাইন এন্ড প্রিন্ট,  বাংলা পোস্ট, ওনলি রেড, ইমপ্রেস মিডিয়া, ইন্টারন্যাশনাল মিডিয়া লিমিটেড। পুরো অনুষ্ঠানে একমাত্র চ্যারিটি পার্টনার হিসেবে রয়েছে – ইকরা ইন্টারন্যাশনাল।

এছাড়া আরো সহযোগিতায় রয়েছে – জেএমজি এয়ার কার্গো, খান এসোসিয়েটস, সেন্ট মার্টিন সলিসিটরস, প্রাইম এস্টেট এজেন্ট, ড্রিম স্পা, পার্পল আই, ইয়া হাজী, এক্সিম এক্সচেঞ্জ ইউকে, স্ট্যার্ন্ড্ডা এক্সচেঞ্জ, ইমরান ট্রাভেলস, লন্ডন এক্সপো, এপেক্স একাউন্টেন্সি, বøুস্টোন ফাইন্যান্স, ইউরোশিয়া ফুড সার্ভিস, হোসাইন ট্রেভেলস, পর্টম্যান স্টেইট এজেন্ট, লিটলস্টোন ক্রাউন সলিসিটর, প্রেস্টিজ কনস্ট্রাকশন গ্রæপ, আল কিবলা হজ্ব এন্ড ওমরা ট্রাভেলস এন্ড ট্যুরস,  মিড নাইট গার্ডেন,  ভ্যানটেজ এক্সিডেন্ট ম্যানেজম্যান্ট, আরসিআই একাউন্টেন্সী।

এই আয়োজনে সুস্বাদু খাবার পরিবেশনে ছিলো মেরিডিয়ান গ্র্যান্ড ক্যাটারিং সার্ভিস। অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে চলে বর্ণাঢ্য আয়োজনের সাংস্কৃতিক অনুষ্ঠান। সঙ্গীত পরিবেশন করেন বিলেতের শিল্পী লাবণী বড়ূয়া ও শামস তামান্না।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24