1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ব্রিটেনের জাতীয় নির্বাচনে এবারও আফসানা বেগম বিজয়ী/ ভোটে ধারেকাছে নেই সাবেক স্বামী - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৯:০২ অপরাহ্ন

ব্রিটেনের জাতীয় নির্বাচনে এবারও আফসানা বেগম বিজয়ী/ ভোটে ধারেকাছে নেই সাবেক স্বামী

  • Update Time : শুক্রবার, ৫ জুলাই, ২০২৪
  • ৫৫ Time View

বিশেষ প্রতিনিধি::

যুক্তরাজ্যের জাতীয় নির্বাচনে পূর্ব লন্ডনের পপলার অ্যান্ড লাইমহাউস আসনে এবারও বিজয়ী হয়েছেন ব্রিটিশ বাংলাদেশি আফসানা বেগম। বাংলাদেশি বংশোদভূত আফসানা বেগমের বাড়ি সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায়। তাঁর এ জয়ে যুক্তরাজ্যে বসবাসরত বাংলাদেশি  ও জগন্নাথপুর উপজেলাবাসীর মধ্যে আনন্দ উচ্ছ্বাস বিরাজ করছেন। সামাজিক যোগাযোগ মাধ্যেমে তাঁকে অভিনন্দন জানিয়ে পোষ্ট দেয়া হচ্ছে।

গতকাল বৃহস্পতিবার যুক্তরাজ্যে সাধারণ নির্বাচনে জগন্নাথপুরের ব্রিটিশ এ কন্যা  লেবার পার্টি থেকে মনোনয়ন পেয়ে  দ্বিতীয়বারের মতো এমপি পদে জয়ী হয়েছেন। তাঁর মোট প্রাপ্ত ভোট ১৮ হাজার ৫৩৫টি ভোট।

আফসানার প্রতিদ্বন্দ্বী গ্রিন পার্টির নাথালি বেইনফিট ৫ হাজার ৯৭৫ ভোট পান, কনজারভেটিভ পার্টির ফ্রেডি ডউনিং পান ৪ হাজার ৭৩৮ ভোট এবং স্বতন্ত্র প্রার্থী আপসানার সাবেক স্বামী  এহতেশামুল হক পান ৪ হাজার ৫৫৪ ভোট। এহতেশামুল হকের বাড়িও জগন্নাথপুরে।

নির্বাচিত হওয়ার পর আফসানা বেগম তাঁর ফেসবুক অ্যাকাউন্টে জানান, “আমি পুনরায় নির্বাচিত হতে পেরে আনন্দিত। গাঁজায় যুদ্ধবিরতির আহ্বান হোক, কঠোরতার বিরোধিতা করা হোক বা অভিবাসী অধিকারের পক্ষে কথা বলা হোক, আমি প্রতিশ্রুতি দিচ্ছি যে যাই হোক না কেন; আমি পপলার এবং লাইমহাউসের পক্ষে দাঁড়াব।

উল্লেখ্য, আফসানা বেগম সুনামগঞ্জের জগন্নাথপুর পৌরসভার এনায়েত নগর এলাকার যুক্তরাজ্য প্রবাসী প্রয়াত মনির উদ্দিন আহমদের মেয়ে। মনির উদ্দিন টাওয়ার হ্যামলেটসের মেয়র ছিলেন এবং লেবার পার্টির সদস্য। বাংলাদেশি বংশোদ্ভুত আফসানা বেগমের জন্ম ও বেড়ে ওঠা যুক্তরাজ্যেই। সেখানেই তিনি পড়াশুনা সম্পন্ন করে বিভিন্ন সামাজিক সংগঠনের পাশাপাশি রাজনীতিতে সক্রিয়ভাবে সম্পৃক্ত রয়েছেন। ২০১৯ সালে যুক্তরাজ্যের জাতীয় নির্বাচনে লেবার পাটি থেকে পপলার অ্যান্ড লাইমহাউস আসন থেকে প্রথমবারের মতো বিপুল ভোটে এমপি নির্বাচিত হন আফসানা বেগম।

যুক্তরাজ্যে বসবাসরত জগন্নাথপুরের বাসিন্দা শাহেদ রহমান জানান, জগন্নাথপুরের মেয়ে এমপি হওয়ায়  জগন্নাথপুরতথা বাংলাদেশিদের মধ্যে আনন্দের বন্যা বইছে।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com