Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

ভণ্ড কবিরাজের কাণ্ড

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক ::
মামুন কবিরাজ! প্রত্যন্ত গ্রামগুলোতে তার ব্যাপক পরিচিতি। অসচেতন মানুষদের নানা প্রলোভন দেখিয়ে যাবতীয় রোগে তাবিজ-কবজ, জিন-পরী, দেব-দাসীর আছরে ঝাড় ফুঁক দেয়াই এ কবিরাজের কাজ। এসব কাজের অন্তরালে যুবতীদের সঙ্গে দৈহিক সম্পর্ক গড়াই যেন তার নেশা। গত শুক্রবার রাতে পীরগঞ্জের চৈত্রকোল ইউনিয়নের নিধিরামপুর কানিপাড়া গ্রামে এক কলেজপড়ুয়া ছাত্রীর ঘরে আপত্তিকর অবস্থায় তাকে আটক করে উত্তম-মধ্যম দিয়েছে গ্রামবাসী। ভণ্ড কবিরাজ মামুন তার নানা অপকর্মের কথাও অকপটে স্বীকার করেছে। শুধু তাই নয়, অসহায় পরিবারের কলেজ ছাত্রীটি যাতে মুখ খুলতে না পারে সেজন্য তাকে কৌশলে প্রভাবশালী কবিরাজের লোকজন অপহরণ করে নিয়ে গেছে। গত দু’দিন ধরে ভণ্ড কবিরাজ আটক থাকলেও অপহৃত কলেজ ছাত্রীটি উদ্ধার হয়নি।

এক্ষেত্রে পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন অসহায় পরিবারটি। নির্যাতনের শিকার পরিবার ও এলাকাবাসী জানায়, দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার বিনোদনগর ইউনিয়নের কলমদারপুর গ্রামের মৃত মফিজ উদ্দিনের পুত্র ৪ সন্তানের জনক কবিরাজ মামুন মিয়া (৪৮)। তার নাতি-নাতনীও রয়েছে। কবিরাজী বিদ্যার সূত্র ধরে গত শুক্রবার সন্ধ্যায় মামুন মিয়া পীরগঞ্জের নিধিরামপুর কানিপাড়া গ্রামে চলে আসেন। গ্রামের লোকজন যখন ঘুমে বিভোর ঠিক সে সময়ে পূর্ব-পরিচয়ের জের ধরে ওই কলেজপড়ুয়া ছাত্রীর ঘরে ঢোকে।

এক পর্যায়ে জনৈক প্রতিবেশী টের পেয়ে আশপাশের লোকজনকে বিষয়টি জানালে গভীর রাতে তাকে আপত্তিকর অবস্থায় আটক করে। খবর পেয়ে কবিরাজের লোকজন রাতেই ওই বাড়িতে আসে এবং ভোরবেলায় কৌশলে কলেজছাত্রীকে তুলে নিয়ে যায়। সংশ্লিষ্ট ইউনিয়নের ইউপি সদস্য রেজাউল ইসলাম মুঠোফোনে ছাত্রীর পরিবারকে জানায় যে, কবিরাজকে ছেড়ে দিয়ে মেয়েকে নিয়ে যান। নইলে মেয়েকে পাবেন না।

এদিকে শনিবার সকালে চৈত্রকোল ইউপি চেয়ারম্যান জিয়াউর রহমান সবুজ সংবাদ পেয়ে ভণ্ড কবিরাজ মামুনকে উদ্ধার করে নিজ জিম্মায় নেয়। তিনি বলেন, আইনগত জটিলতা আছে তাই মেয়ে উদ্ধার না হওয়া পর্যন্ত ভণ্ড কবিরাজকে ছেড়ে দেয়া যাবে না। এ ব্যাপারে নির্যাতিত ও অপহৃত কলেজ ছাত্রীর মা ও তার চাচা আক্ষেপ করে বলেন, ‘বাহে! গরিবের বিচার নাই। বিষয়টি ওসি স্যারকেও মোবাইলে জানানো হয়েছে।’

পীরগঞ্জ থানার ওসি রেজাউল করিম জানান, ‘মেয়েকে নিয়ে এলে ভণ্ড কবিরাজের বিরুদ্ধে থানায় মামলা হবে। অপহরণের বিষয়টি অবগত নই, এ বিষয়ে মেয়ের পরিবারও কিছু জানায়নি।’ মানবজমিন

Exit mobile version