1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ভারতের উত্তর প্রদেশে মুসলিম শিশুকে থাপড়ানোর নির্দেশ, মামলা, নিন্দা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১১:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম:
ভালো কাজে সহযোগিতার নির্দেশনা জগন্নাথপুরে কাঠমিস্ত্রিকে সাহায্য করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে গৃহবধূর মৃত্যু দেশের সব প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় ১ আগস্ট পর্যন্ত এইচএসসি-সমমানের পরীক্ষা স্থগিত সরকারের উন্নয়ন যারা ধ্বংস করেছে তাদের বিরুদ্ধে দেশবাসীকেই রুখে দাঁড়াতে হবে: প্রধানমন্ত্রী এশিয়া কাপে বাংলাদেশের মেয়েরা বড় জয়ে সেমিফাইনালে সারাদেশে ইন্টারনেট-সেবা বিঘ্নিত ঢাকার বাড্ডায় শিক্ষার্থী-পুলিশ ধাওয়া পাল্টা ধাওয়া, রাবার বুলেটে আহত ১০ কোটা নিয়ে যে বার্তা দিলেন প্রধানমন্ত্রী কোটা আন্দোলন, শান্তিগঞ্জে সড়ক অবরোধ

ভারতের উত্তর প্রদেশে মুসলিম শিশুকে থাপড়ানোর নির্দেশ, মামলা, নিন্দা

  • Update Time : রবিবার, ২৭ আগস্ট, ২০২৩
  • ১৮০ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

মুসলিম এক শিশু শিক্ষার্থীকে থাপড়ানোর নির্দেশ দিয়েছেন ভারতের উত্তর প্রদেশের শিক্ষিকা ত্রিপ্তা তাইগি। এমন একটি ভিডিও অনলাইনে ভাইরাল হয়েছে। এতে ব্যাপক ক্ষোভ দেখা দিয়েছে। অবশ্য ওই শিক্ষিকা বলছেন, এ জন্য তিনি লজ্জিত নন। তিনি বলেছেন, স্কুলে শিক্ষার্থীদের নিয়ন্ত্রণ করতে এমন নির্দেশ গুরুত্বপূর্ণ। এ খবর দিয়েছে অনলাইন এনডিটিভি।
শিক্ষিকা ত্রিপ্তা তাইগি মুজাফফরনগরে নেহা পাবলিক স্কুলের প্রিন্সিপাল। ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা যায়, ৭ বছর বয়সী একটি শিশুকে থাপড়ানোর জন্য তিনি অন্য শিক্ষার্থীদের নির্দেশ দিচ্ছেন। আর ওই শিশুটি অসহায়ের মতো দাঁড়িয়ে কাঁদছে। তার গণ্ড বেয়ে পড়ছে অশ্রু।

শিক্ষিকার এমন নির্দেশ নিয়ে চরম উত্তেজনা বিরাজ করছে। বলা হচ্ছে, তিনি ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার জন্য এ নির্দেশ দিয়েছেন।
তবে তার জবাব, গ্রামের মানুষদেরকে আমি একজন শিক্ষিকা হিসেবে সেবা দিয়ে যাচ্ছি। তারা সবাই আমার সঙ্গে আছেন। নিজের দেয়া নির্দেশকে তিনি প্রতিষ্ঠিত করতে বলেন, স্কুলে শিশুদের নিয়ন্ত্রণ করতে এমন নির্দেশ গুরুত্বপূর্ণ। সরকার তো আইন তৈরি করেছে। কিন্তু আমাদেরকে স্কুলে ছেলেমেয়েদের নিয়ন্ত্রণ করতে হয়। তাই এভাবেই আমরা এসব শিশুকে নিয়ন্ত্রণ করে থাকি।
এর আগে ভাইরাল ভিডিওকে তিনি ছোটখাট বিষয় বলে এড়িয়ে গিয়েছিলেন। বলেছিলেন, আমার আসলে ওই শিশুটিকে থাপড়ানোর উদ্দেশ্য ছিল না। স্বীকার করছি এটা আমার ভুল হয়েছে। অযথাই একে একটি বড় ইস্যু বানানো হচ্ছে।

অভিযোগ পাওয়ার পর তদন্ত করেছেন পুলিশের সিনিয়র এক কর্মকর্তা। তারা দেখতে পেয়েছেন, ওই শিক্ষিকা বলেছেন- এসব মুসলিম শিশুর মায়েরা তাদের সন্তানের পড়াশোনার দিকে মনোযোগ দেয় না। এ জন্য তাদের শিক্ষাজীবন একেবারে গোল্লায় যায়।
এ অবস্থায় ওই শিক্ষিকার বিরুদ্ধে একটি এফআইআর করা হয়েছে বলে জানিয়েছেন মুজাফফরনগরের জেলা ম্যাজিস্ট্রেট অরবিন্দ মাল্লাপ্পা বাঙ্গারি। তিনি বলেছেন, আমরা পূর্ণাঙ্গ তদন্ত করেছি। ওই শিশুটির পিতার অভিযোগের ভিত্তিতে আমরা শিক্ষিকার বিরুদ্ধে একটি মামলা নিবন্ধিত করেছি। এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

সৌজন্যে মানব জমিন

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com