1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ভারীবৃষ্টিপাতে পাহার ধসে দুই শিশুর মৃত্যু-আহত-১০ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৫৩ পূর্বাহ্ন

ভারীবৃষ্টিপাতে পাহার ধসে দুই শিশুর মৃত্যু-আহত-১০

  • Update Time : মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০১৯
  • ২৮৩ Time View

 কক্সবাজারের টেকনাফে ভারীবৃষ্টিপাতের ফলে পাহাড় ধসে দুই শিশু নিহত ও ১০ জন আহত হয়েছে। এছাড়া শত শত পরিবার পানিবন্দী হয়ে পড়েছে।

নিহতরা হচ্ছে একই এলাকার রবিউল আলমের ছেলে মেহেদি হাসান (১০) ও মো. আলমের মেয়ে আলিফা আলম (৫)।

উপজেলা সিপিপি (ঘুর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি) স্বেচ্ছাসেবক ও ফায়ার সার্ভিসের কর্মীরা হতাহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দুইজনকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা রবিউল হাসান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

তিনি জানান, অতিবৃষ্টির ফলে পাহাড় ধসে হতাহতের এ ঘটনা ঘটেছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতদের পরিবারকে আর্থিক সহায়তার ঘোষণা দেয়া হয়েছে। এছাড়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পানিবন্দী ও ক্ষতিগ্রস্থ পরিবারগুলোতে তাৎক্ষনিক শুকনা খাবারের ব্যবস্থা করা হয়েছে।

ইউএনও জানান, পাহাড় ধস ও পানিবন্দী পরিবারগুলোর জন্য টেকনাফ বার্মিজ প্রাইমারি ও পাইলট হাই স্কুলে জরুরি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে।

সিপিপি সদস্যরা পাহাড়ের ঝুঁকিপূর্ণ এলাকা হতে লোকজনকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যেতে কাজ করছেন বলে জানান উপজেলা সিপিপি কর্মকর্তা আবদুল মতিন।

এদিকে অতিবৃষ্টিতে টেকনাফ পৌরসভার অলিয়াবাদ, কলেজ পাড়া, জালিয়াপাড়া, সদর ইউনিয়নের গোদারবিল, শীলবুনিয়া পাড়া, হ্নীলা ইউনিয়নের লেদা, রঙ্গিখালীসহ বিভিন্ন নিচু এলাকা প্লাবিত হয়ে শত শত পরিবার পানি বন্দি হয়ে পড়েছে।

উপজেলা চেয়ারম্যান নুরুল আলম প্লাবিত এলাকা পরিদর্শন করেছেন।

এদিকে টেকনাফ আবহাওয়া অফিসের কর্মকর্তা শফিউল আলম জানান, সোমবার রাত ৯টা হতে মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত ৩৩৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। যা চলতি বছরের সর্বোচ্চ বৃষ্টিপাতের রেকর্ড। বুধবার পর্যন্ত অতি ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকবে বলে জানান তিনি।

সুত্র-যুগান্তর

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com