রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ০১:৪৭ অপরাহ্ন
শিরোনাম:
‘ব্রিটিশ বাংলাদেশী হুজহু’র প্রকাশনা ও এওয়ার্ড প্রদান অনুষ্ঠানের বারোতম আসর বর্ণাঢ্য আয়োজনে সম্পন্ন পেঁয়াজ খাওয়া বন্ধ করে দিয়েছি:প্রধানমন্ত্রী জগন্নাথপুর পৌরসভার ৩নং ওয়ার্ড আ.লীগের কমিটি গঠন জগন্নাথপুরে অগ্নিকাণ্ডে নি:স্ব ৮ পরিবার আশ্রয় নিলেন স্কুলে.মানবেতর জীবন যাপন মিশর থেকে কার্গো বিমানে পেঁয়াজ আসছে মঙ্গলবার যুক্তরাজ্যে বিএনপির পূর্ণাঙ্গ কমিটি জগন্নাথপুরে সমাপনী পরীক্ষার্থীদের সংবর্ধনা জগন্নাথপুরের সামাটে সমাপনী পরীক্ষার্থীদের সংবর্ধনা জগন্নাথপুর পৌরসভার মেয়র মনাফকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় প্রেরণ জগন্নাথপুরের চিতুলিয়া গ্রামে আগুন,দুইটি ঘরসহ পুড়ল ১২ লাখ টাকার মালামাল

মতবিনিময়সভায়-জগন্নাথপুর পৌরসভার বিরুদ্ধে যত ক্ষোভ নাগরিকদের

বিশেষ প্রতিনিধি::
  • Update Time : শনিবার, ১০ আগস্ট, ২০১৯
  • ৩৯৭ Time View

সুনামগঞ্জের জগন্নাথপুর পৌরসভা পরিস্কার পরিচ্ছিন্নতায় অভিযানে চরমভাবে ব্যর্থ বলে নাগরিকরা অভিযোগ করেছেন। এছাড়াও পৌরসভা থেকে নাগরিকরা কাংখিত সেবা পাচ্ছেন না বলেও অভিযোগ করা হয়।
আজ শনিবার দুপুরে জগন্নাথপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে ডেঙ্গু নিধন ও ঈদ পরবর্তী পরিস্কার পরিচ্ছিন্নতা কার্যক্রম সস্পর্কিত নাগরিকদের নিয়ে আয়োজিত এক মতবিনিময়সভায বক্তারা এসব অভিযোগ করেন। তবে সভায় অংশ নেয়া এক কাউন্সিলর নাগরিক সেবা প্রদানে ব্যর্থতার সত্যতা স্বীকার করে দুঃখ প্রকাশ করে শহরবাসীর সুযোগ সুবিদা প্রদানে তারা দৃঢ়তার সঙ্গে কাজ করবেন বলে প্রত্যয় ব্যক্ত করেন।

উপজেলা সস্মেলন কক্ষে উপজেলা নির্বাহী কর্মবর্তা (ইউএনও) মাহফুজুল আলম মাসুমের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইয়াসির আরাফাত, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মধু সুধন ধর, জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়, পৌর কাউন্সিলর গিয়াস উদ্দিন, পৌর সচিব মোবারক হোসেন, নাগরিকদের পক্ষে বক্তব্য দেন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জয়দ্বীপ সুত্রধর বীরেন্দ্র, প্রচার সম্পাদক হাজী আব্দুল জব্বার,উপজেলা জাতীয়পার্টির সাধারন সম্পাদক জহিরুল ইসলাম লাল মিয়া সাংস্কৃতিককর্মী নুর আহমদ,রনি রাজ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, পৌরসভা প্রতিষ্ঠাতা থেকে কাংখিতসেবা থেকে পৌরবাসী বঞ্চিত। দীর্ঘদিন ধরে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণস্থানে ময়লা আবর্জনার স্ত্ুপ পড়ে আছে। এসব আর্বজনা থেকে একদিকে যেমন দুর্গন্ধ ছড়িয়ে জনস্বাস্থ্যর হুমকির মুখে পড়ছে। বেড়েছে মশার তীব্রতা। পৌরশহরজুড়ে এক অপরিচ্ছিন্ন পরিবেশ বিরাজ করলেও কার্যকরী কোন পদক্ষেপ নেই পৌরসভার।

নাগরিক মতবিনিময়সভায় অংশ নেয়া জয়দ্বীপ সুত্রধর বীরেন্দ্র জগন্নাথপুর টুয়েন্টিফোর  ডটকমকে বলেন, শহরেজুড়ে ময়লা আর্বজনায় স্তুপ রয়েছে। এসব পরিচ্ছিন্নতায় কার্যকরী কোন ভূমিকা নেই পৌরসভার। নাগরিকরা পৌর কর নিয়মিত পরিশোধ করলেও পৌরসভার থেকে কোনধরনের সুযোগ সুবিদা পাচ্ছেন না।

জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমের উপদেষ্ঠা শংকর রায় বলেন, দেশজুড়ে ডেঙ্গু আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এরমধ্যেই জগন্নাথপুরে একজন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে চিৎিসাধীন অবস্থায় রয়েছেন। পৌরশহরসহ পৌরএলাকাগুলোতে ময়লা আর্বজনার স্তুুপ বিরাজমান। অপপরিচ্ছিন্ন পরিবেশ থাকায় মশার উপদ্রব মারাত্মকভাবে বেড়েছে। শহরের বিভিন্ন এলাকার সড়ক বাতিগুলো বিকল হয়ে পড়ছে। এখনও ড্রেন ব্যবস্থা গড়ে উঠেনি। পৌরবাসীর সেবা নিশ্চিতকরণে চরমভাবে ব্যর্থ কর্তৃপক্ষ।
জগন্নাথপুর পৌরসভার কাউন্সিলর গিয়াস উদ্দিন বলেন, আমরা পৌরনাগরিকদের কাংখিত সেবাদানে ব্যর্থ। এটি সত্য। তবে নাগরিক সুবিধাবাড়াতে আমাদের আন্তরিকতার কোন অভাব নেই।
জগন্নাথপুর পৌরসভার সচিব মোবারক হোসেন বলেন, লোকবল সংকটের কারণে পরিস্কার পরিচ্ছিন্নতা কার্যক্রম কিছুটা ব্যাহত হচ্ছে। তারপরও আমরা মশা নিধনে ও পরিচ্ছিতায় অভিযান চালিয়ে যাচ্ছি।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ডেঙ্গু নিধন ও পরিস্কার পরিচ্ছিন্নতা সম্পর্কিত নাগরিকদের নিয়ে মতবিনিয়মসভায় আয়োজন করে আমরা। জগন্নাথপুর পৌরশহরসহ উপজেলাজুড়ে পরিস্কার পরিচ্ছিন্নতায় সবাইকে এগিয়ে আসার জন্য আহবান জানানো হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24