1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
মিরপুরে আ.লীগের দলীয় প্রার্থীর জন্য চ্যালেঞ্জ হতে পারেন বিদ্রোহীরা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:০৮ অপরাহ্ন

মিরপুরে আ.লীগের দলীয় প্রার্থীর জন্য চ্যালেঞ্জ হতে পারেন বিদ্রোহীরা

  • Update Time : শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০১৯
  • ৬২৪ Time View

দীর্ঘ ১৬ বছর পর সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার মীরপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হতে বিগত এক বছর প্রবাসিসহ
সহ এক ডজন প্রার্থী মাঠে প্রচারনায় থাকলেও হঠাৎ করে নির্বাচনী তফসিল ঘোষণায় প্রার্থীরা বেকায়দায় পড়েন। সময় স্বল্পতায় অনেক প্রবাসি দেশে আসতে পারেননি।

গত ৭ সেপ্টেম্বর কেন্দ্রীয় আওয়ামীলীগের মনোনয়ন বোর্ড থেকে মিরপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদির কে দলীয় মনোনয়ন দেন। এ মনোনয়ন কে চ্যালেঞ্জ করে আওয়ামীলীগের মনোনয়ন বঞ্চিত বিদ্রোহী প্রার্থী হতে মাঠে আছেন উপজেলা আওয়মীলীগের অর্থ বিষয়ক সম্পাদক মাহবুবুল হক শেরিন ও ইউনিয়ন আওয়ামীলীগের সহসভাপতি সাবেক মেম্বার আতিকুর রহমান আতিক।

আওয়ামীলীগের দলীয় নেতাকর্মীরা জানান, গত ৫ সেপ্টেম্বর মীরপুর ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে দলীয় মনোনয়ন চুড়ান্ত করার বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি আব্দুল কাইয়ুম মশাহিদ, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন মাষ্টার অর্থ বিষয়ক সম্পাদক মাহবুবুল হক শেরিন, আওয়ামীলীগ নেতা ইলিয়াস আহমদ, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদির, বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান জমির উদ্দিন ও ইউনিয়ন আওয়ামীলীগের সহসভাপতি সাবেক মেম্বার আতিকুর রহমান আতিকের নাম প্রস্তাব করা হয়।
মীরপুর ইউনিয়ন আওয়ামীলীগের একাধিক নেতাকর্মী জানান, দীর্ঘদিন ধরে নির্বাচনে অংশ নিতে মাঠে কাজ করছেন আওয়ামীলীগ নেতা ইলিয়াস আহমদ, মাহবুবুল হক শেরিন ও সিরাজ উদ্দিন মাষ্টার। নেতাকর্মীদের প্রত্যাশা ছিল তাদের মধ্যে কেউ একজন দলীয় মনোনয়ন পাবেন। দলের মনোনয়ন নিয়ে ভেতরে ভেতরে অনেকেই মধ্যে চাপা ক্ষোভ সৃষ্টি হয়।
উপজেলা আওয়ামীলীগের অর্থ বিষয়ক সম্পাদক মাহবুবুল হক শেরিন বলেন, নির্বাচন করার সংকল্প নিয়ে এক যুগ ধরে মাঠে কাজ করছি। দলীয় মনোনয়নে অবিচার করা হলেও নির্বাচনী এলাকার মানুষ নির্বাচনে অংশ নিতে আমাকে চাপ দেন। তাদের মতামতকে সম্মান জানিয়ে নির্বাচনে অংশ নিতে ইতিমধ্যে মনোনয়ন দাখিল করেছি। অপর বিদ্রোহী প্রার্থী আতিকুর রহমান আতিকের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করে তাঁকে পাওয়া যায়নি।
জগন্নাথপুর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক রেজাউল করিম রিজু বলেন, আমরা বিশ্বাস করি শেষ পর্যন্ত দলীয় সিদ্ধান্তের বিরুদ্ধে কেউ অবস্থান করবেন না।

মীরপুর ইউনিয়ন বাসিন্দারা জানান, ২০০৩ সালে জগন্নাথপুর উপজেলার মিরপুর ইউনিয়ন পরিষদের সর্বশেষ নির্বাচন অনুষ্টিত হয়। এ সময় ওই ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আকমল হোসেন। ২০০৮ সালে জগন্নাথপুর উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করার জন্য আকমল হোসেন মিরপুর ইউনিয়রন পরিষদ থেকে অব্যাহতি নেন। এসময় তিনি ইউপি সদস্য জমির উদ্দিনকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দিয়ে যান। এরপর থেকে আর কোন নির্বাচন হয়নি। ২০০৭ সালে দেশে জাতীয় পরিচয়পত্রের কাজ চলাকালীন সময়ে মীরপুর ইউনিয়নের লহড়ি গ্রামের একটি অংশ জগন্নাথপুর ও বিশ্বনাথ উপজেলার ভোটার হওয়া নিয়ে বিরোধের সৃষ্টি হয়। যার প্রেক্ষিতে উচ্চ আদালতে মামলা জটিলতায় আটককে যায় নির্বাচনী কার্যক্রম। সম্প্রতি আইনি জটিলতা নিরসন হওয়ায় নির্বাচন কমিশন গত ৩ সেপ্টেম্বর দেশের ৮টি উপজেলা ও জগন্নাথপুর উপজেলার মীরপুর ইউনিয়ন সহ১২৩টি ইউনিয়ন পরিষদের নির্বাচণের তফশিল ঘোষনা করে।
ঘোষিত তফশিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল গত ১২ সেপ্টেম্বর, বাছাই ১৫ সেপ্টেম্বর প্রার্থিতা প্রত্যাহার ২২ সেপ্টেম্বর এবং ভোটগ্রহণ ১৪ অক্টোবর। দীর্ঘ ১৬ বছর পর নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে এতে মীরপুর ইউনিয়নে অন্যরকম নির্বাচনী আমেজ বিরাজ করছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com