শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ০৬:২০ পূর্বাহ্ন
শিরোনাম:
একটি নৃশংস হত্যাকাণ্ড,নাড়িয়ে দিল জগন্নাথপুরবাসিকে, ক্রাইম সিন ইউনিটের ঘটনাস্থল পরিদর্শন অফিসার্স ক্লাব থেকে রানীগঞ্জের তহশীলদারসহ ৪ জুয়াড়ি গ্রেফতার আজানের মর্মবানী জগন্নাথপুরে ২২তম ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন সম্পন্ন জগন্নাথপুরে সেই সড়কে ২৩ কোটি টাকার টেন্ডার সম্পন্ন, নতুন বছরের শুরুতেই কাজ শুরু হতে পারে জগন্নাথপুরে ১৫ দিন পর অবশেষে ধান কেনা শুরু জগন্নাথপুরে গলায় ফাঁস দিয়ে দুর্বৃত্তরা হত্যা করল স্টুডিও’র মালিক আনন্দকে সিলেট জেলা আ’লীগের নেতৃত্বে লুৎফুর-নাসির, মহানগরে মাসুক-জাকির প্রতিবন্ধীদের জন্য প্রতিটি উপজেলায় সহায়তা কেন্দ্র: প্রধানমন্ত্রী জগন্নাথপুর পৌরশহরে স্টুডিও দোকানদারের মরদেহ পাওয়া গেছে

মিরপুরে নির্বাচনী উৎসবে অংশ নিতে দেশে ফিরছেন প্রবাসিরা

বিশেষ প্রতিনিধি::
  • Update Time : বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯
  • ৪৪৪ Time View

দীর্ঘ ১৬ বছর পর সুনামগঞ্জের প্রবাসি অধ্যুষিত জগন্নাথপুর উপজেলার মীরপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনে অংশ নিতে মীরপুর ইউনিয়নের প্রবাসিরা দেশে আসতে শুরু করেছেন। ইতিমধ্যে এক ডজন প্রবাসি দেশে এসে নির্বাচনী কাজ শুরু করেছেন। আরো কমপক্ষে অর্ধশত প্রবাসি দেশে আসবেন বলে জানা গেছে।

জগন্নাথপুর উপজেলা নির্বাচন কমিশন কার্যালয় সুত্র ও মীরপুর ইউনিয়নের বাসিন্দাদের সাথে কথা বলে জানা গেছে, ২০০৩ সালে সর্বশেষ মীরপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। পরবর্তীতে সীমানা সংক্রান্ত আইনি জটিলতায় নির্বাচন আটকে যায়। সম্প্রতি জটিলতা নিরসন হলে গত ৩ সেপ্টেম্বর দেশের ৮টি উপজেলা ও জগন্নাথপুর উপজেলার মীরপুর ইউনিয়নসহ ১২৩টি ইউনিয়ন পরিষদের নির্বাচনের তফশিল ঘোষনা করেন। তফশিল ঘোষনার পর পরই দেশে এসে চেয়ারম্যান পদে দুই যুক্তরাজ্য প্রবাসি তাদের মনোনয়নপত্র দাখিল করে প্রচার প্রচারনা শুরু করেছেন। তাঁরা হলেন যুক্তরাজ্যস্থ মীরপুর ইউনিয়ন ওয়েলফেয়ার ট্রাষ্টের সাধারণ সম্পাদক ও জগন্নাথপুর উপজেলা আওয়ামীলীগের অর্থ বিষয়ক সম্পাদক মাহবুবুল হক শেরিন এবং যুক্তরাজ্য প্রবাসি সাহাব উদ্দিন। এছাড়াও নির্বাচনী উৎসবে সামিল হতে এরই মধ্যে মিরপুর ইউনিয়নের হলিয়ারপাড়া গ্রামের যুক্তরাজ্য প্রবাসি আব্দুস শহিদ তখলিছ মিয়া, আমড়াতৈল গ্রামের যুক্তরাজ্য প্রবাসি আকমল হোসেন চৌধুরী আব্দুল হান্নান, সোনা মিয়া ও আটঘর গ্রামের যুক্তরাষ্ট্র প্রবাসি আজাদ খানসহ কমপক্ষে এক ডজন প্রবাসি দেশে ফিরে তাদের পছন্দের প্রার্থীর পক্ষে কাজ করছেন। তাদের সমর্থনে তাদের আত্বীয় স্বজন ও শুভানুধ্যায়ীদের একটি অংশ দেশে আসবেন বলে জানা গেছে।
মীরপুর ইউনিয়নের বাসিন্দা সমাজকর্মী বাদশা মিয়া জানান, প্রবাসি অধ্যুষিত জগন্নাথপুর উপজেলার একটি পৌরসভা ও আটটি ইউনিয়নের মধ্যে সাতটিতে বর্তমানে প্রবাসি চেয়ারম্যান রয়েছেন। মীরপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে মাঠে রয়েছেন দুইজন প্রবাসি প্রার্থী। এখন দেখার বিষয় মীরপুর ইউনিয়নবাসী প্রবাসি না দেশী প্রার্থী কে নির্বাচিত করেন।

মীরপুর ইউনিয়নের বাসিন্দা যুক্তরাজ্য প্রবাসি কমিউনিটি নেতা আকমল হোসেন চৌধুরী আব্দুল হান্নান জানান, দীর্ঘ দিন পর ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে করে ইউনিয়ন জুড়ে অন্য রকম উন্মাদনা রয়েছে। নির্বাচনী এই উৎসব উপভোগ করতে দেশে এসেছি। মীরপুর ইউনিয়নের আটঘর গ্রামের যুক্তরাষ্ট্র প্রবাসি আজাদ খান জানান, দীর্ঘ দিন পর মীরপুর ইউনিয়ন নির্বাচন হচ্ছে। নির্বাচন পর্যবেক্ষণ ও পছন্দের প্রার্থীর পক্ষে কাজ করতে দেশে ফিরে মাঠে কাজ করছি।

চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন বঞ্চিত জগন্নাথপুর উপজেলা আওয়ামীলীগের অর্থ বিষয়ক সম্পাদক যুক্তরাজ্য প্রবাসি মাহবুবুল হক শেরিন বলেন, জীবিকার প্রয়োজনে এক সময় প্রবাসি হলেও এখন আর আমি প্রবাসি নই। দেশেই মানুষের সাথে অধিকাংশ সময় কাটাই। গত দুই যুগ ধরে নির্বাচনে অংশ নেওয়ার বাসনা নিয়ে ইউনিয়নবাসীর সঙ্গে মিলেমিশে সুখ, দুঃখে আছি। আশা করি জনগন আমাকে পরিবর্তনের পক্ষে কাজ করার সুযোগ দিবে।

অপর প্রার্থী যুক্তরাজ্য প্রবাসি সাহাব উদ্দিন জানান, আমি দীর্ঘদিন ধরে মাঠে কাজ করছি।  এলাকারবাসির ভালোবাসায় দেশে এসে নির্বাচনে অংশ নিয়েছি।

জগন্নাথপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মুজিবুর রহমান জানান, ঘোষিত তফশিল অনুয়ায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল গত ১২ সেপ্টেম্বর, ১৫ সেপ্টেম্ব বাছাই সম্পন্ন হয়েছে। প্রার্থিতা প্রত্যাহার ২২ সেপ্টেম্বর এবং ভোটগ্রহণ ১৪ অক্টোবর।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24