সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ০২:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম:
সুনামগঞ্জে বিতর্কিতদের আওয়ামী লীগে স্হান না দিতে তৃণমূল নেতাদের দাবি প্রাথমিক ও ইবতেদায়ী পরীক্ষা:জগন্নাথপুরে প্রথম দিনে অনুপস্থিত ২৬০ যুক্তরাজ্য বিএনপির পূর্ণাঙ্গ কমিটিকে জগন্নাথপুর বিএনপির অভিনন্দন পেঁয়াজ নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করলেন কাদের সিদ্দিকী ‘ব্রিটিশ বাংলাদেশী হুজহু’র প্রকাশনা ও এওয়ার্ড প্রদান অনুষ্ঠানের বারোতম আসর বর্ণাঢ্য আয়োজনে সম্পন্ন পেঁয়াজ খাওয়া বন্ধ করে দিয়েছি:প্রধানমন্ত্রী জগন্নাথপুর পৌরসভার ৩নং ওয়ার্ড আ.লীগের কমিটি গঠন জগন্নাথপুরে অগ্নিকাণ্ডে নি:স্ব ৮ পরিবার আশ্রয় নিলেন স্কুলে.মানবেতর জীবন যাপন মিশর থেকে কার্গো বিমানে পেঁয়াজ আসছে মঙ্গলবার যুক্তরাজ্যে বিএনপির পূর্ণাঙ্গ কমিটি

মিরপুর ইউপি নির্বাচন:ভোটের লড়াই হবে আ.লীগের দুই প্রার্থীর

বিশেষ প্রতিনিধি::
  • Update Time : রবিবার, ১৩ অক্টোবর, ২০১৯
  • ৩৯৩ Time View

জগন্নাথপুর উপজেলার মিরপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন কাল সোমবার অনুষ্ঠিত হতে যাচ্ছে। প্রায় দেড়মাস ব্যাপি প্রচার প্রচারনা শেষে সর্বত্রজুড়ে এখন চলছে ভোটের হিসেবে নিকেষ। কে হচ্ছেন পরবর্তী চেয়ারম্যান।

নির্বাচন কার্যালয় ও স্থানীয় এলাকাবাসি জানান, ২০০৩ সালে জগন্নাথপুর উপজেলার মিরপুর ইউনিয়ন পরিষদের সর্বশেষ নির্বাচন অনুষ্টিত হয়। নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আকমল হোসেন। ২০০৮ সালে জগন্নাথপুর উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করার জন্য আকমল হোসেন মিরপুর ইউনিয়ন পরিষদ থেকে অব্যাহতি নেন। এসময় তিনি ইউপি সদস্য জমির উদ্দিনকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দিয়ে যান। পরে সীমানা জটিলতায় উচ্চ আদালতে আটকে যায় নির্বাচনী কার্যক্রম। এরপর থেকে এখন পর্যন্ত আর কোন নির্বাচন হয়নি। সম্প্রতি আইনি জটিলতা নিরসন হওয়ায় নির্বাচন কমিশন গত ৩ সেপ্টেম্বর মিরপুর ইউনিয়নসহ দেশের ১২৩টি ইউনিয়ন পরিষদের নির্বাচণের তফশিল ঘোষনা করে। দীর্ঘদিন পর তফশিল ঘোষনায় এলাকায় আনন্দের বন্যা বইতে থাকে। মনোনয়ন দাখিলের আগেই প্রচারনা নেমে পড়েন সম্ভাব্য প্রার্থী। প্রথমদিকে একাধিক প্রার্থী থাকলেও শেষ পর্যন্ত চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী প্রতিদ্ব›ন্দ্বীতা করছেন। তাঁরা হলেন, মিরপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আওয়ামীলীগের দলীয় মনোনীত প্রার্থী আব্দুল কাদির (নৌকা), আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামীলীগের অর্থ বিষয়ক সম্পাদক মাহবুবুল হক শেরীন (আনারস), জাপা (এরশাদ) মনোনীত প্রার্থী আব্বাস মিয়া (লাঙল) আঞ্জুমানে আল ইসলাহ মনোনীত প্রার্থী শওকত হোসেন (চশমা) স্বতস্ত্র প্রার্থী যুক্তরাজ্য প্রবাসি সাহাব আলী (টেলিফোন) ও আলতাবুর রহমান আলতা (মোটরসাইকেল)। এছাড়া ইউনিয়নের ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য ৪৬ ও সংরক্ষিত নারী সদস্য পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন। নির্বাচনে প্রথম দিকে বিএনপির একাধিক প্রার্থীর নাম শুনা গেলেও দলীয়ভাবে কোন সিদ্ধান্ত না হওয়ায় অংশ নেয়নি বিএনপির কোন প্রার্থী। দীর্ঘ প্রায় দেড়মাস ব্যাপি নির্বাচনী প্রচারনা শেষে শনিবার রাত ১২টায় বন্ধ হয়ে গেছে নির্বাচনী সকল প্রচার কাজ। কাল সোমবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

ভোটারদের সঙ্গে আলাপ করে জানা গেছে, নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকার প্রার্থী আব্দুল কাদির ও আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী মাহবুবুল হক শেরীনের আনারস প্রতিকে মূল লড়াই হবে। তবে দীর্ঘদিন ধরে মাহবুবুল হক শেরীন মানুষের সুখ, দু:খে পাশে থাকায় এলাকায় তাঁর জনপ্রিয়তা রয়েছে। এছাড়া বিএনপির কোন প্রার্থী না থাকায় সুবিদাজনক স্থানে আছেন এই প্রার্থী।
অন্যদিকে আওয়ামীলীগের দলীয় প্রার্থী আব্দুল কাদির হঠাৎ করে দলীয় প্রার্থী হয়েছেন। তৃর্নমূল আওয়ামীলীগ নেতাকর্মীদের নিকট পরিচিত হলেও মাঠ পযার্য়ে সাধারণ ভোটারদের কাছে ব্যক্তি পরিচয় অনেকটাই কম বলে জানান স্থানীয়রা। তবে শেষ পর্যন্ত নৌকার আর আনারস প্রতিকের মধ্যে মূল লড়াই হবে এমন আভাস পাওয়া গেছে।

চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামীলীগের অর্থ বিষয়ক সম্পাদক যুক্তরাজ্য প্রবাসি মাহবুবুল হক শেরীন বলেন, জনগনের চাপে বাধ্য হয়েই প্রার্থী হয়েছি। কারণ হিসেবে তিনি বলেন, এখানকার জনসাধারণের সুখ দু:খে মিশে আছি দীর্ঘ ১০ বছর ধরে। মাঠে কাজ করেছি নিরসলভাবে। ইনশাল্লাহ আধুনিক মিরপুর ইউনিয়ন গঠনের জন্য জনগন আমাকে বিজয়ী করবেন।

অপরদিকে আওয়ামীলীগের প্রার্থী মিরপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদির বলেন, বর্তমান সরকারের ধারাবাহিক উন্নয়ন অগ্রযাত্রাকে এগিয়ে নিতে জনগন নৌকা প্রতিকে ভোট দিয়ে বিজয়ী করবে।

জগন্নাথপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মুজিবুর রহমান বলেন, অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন সম্পন্নের লক্ষ্যে আমরা সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। তিনি বলেন, মিরপুর ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১৪ হাজার ৩শ’ ৯০। এরমধ্যে পুরুষ ৭ হাজার ৩শ’ ৫ এবং নারী ভোটার ৭ হাজার ৮৫জন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24