Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

মোট ভোটার ৪৯৭৭, ৪ ঘন্টায় পড়েছে ৮৬

জগন্নাথপুর২৪ ডেস্ক::

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচনে মাটিকাটা উচ্চ বিদ্যালয়ে ৪ ঘণ্টার ভোট পড়েছে মাত্র ৮৬টি। এ কেন্দ্রে মোট ভোটার ৪৯৭৭ টি। কেন্দ্রের প্রিসাইডিং অফিসার জানান, সকালে বৃষ্টি থাকায় ভোটার উপস্থিতি কম। দুপুরের পর ভোটার উপস্থিতি বাড়বে বলে জানান তিনি। স্কুলের সামনে ছোটন সাহা নামে একজন ভোটার বলেন, এখানে শুধু মেয়র পদে ভোট হচ্ছে। তাই আগ্রহ কম। আমি ভোট দিতে এসেছিলাম। লোকজন নাই, তাই ভোট দেয়নি।
আমি একা ভোট দিয়ে আর কি হবে? তার প্রশ্ন প্রতিযোগিতামূলক ভোট না হলে ভোটারদের আগ্রহ থাকে না। পাশে দাড়িয়ে থাকা আরেকজন ভোটার বলেন, অনেকের ভোট দিতে এসেছিল কিন্তু ভোটার না থাকায় ভোট না দিয়েই চলে গেছে।

এলাকাবাসী জানান, সকাল ৮টা থেকে শুরু হলেও বৃষ্টির কারণে কেন্দ্রে ভোটারদের উপস্থিতি খুবই কম। বৃষ্টির বাগড়ায় ভোট কেন্দ্রগুলো প্রায় ভোটার শূন্য। কেন্দ্রটির ভোটগ্রহণ কক্ষের সামনে দুই/একজন ভোটার দাঁড়িয়ে আছেন। তাছাড়া পুরো ভোট কেন্দ্র ভোটার শূন্য। শুধু এই কেন্দ্রে নয়, ভাসানটেকসহ এসব এলাকার অন্যান্য কেন্দ্রেও ভোটারদের উপস্থিতি খুবই কম। এছাড়া ছাতা মাথায় দুই-একজন ভোট দিতে আসলেও তাদের মধ্যে নারী ভোটার নেই বললেই চলে।

মাটিকাটা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের সামনে কয়েকজন ভোটার অভিযোগ করেন, ভোটের প্রতি মানুষের আগ্রহ কমে গেছে। ভাবছিলাম সকালে লোকজন বেশি থাকবে তাই পরে ভোট দেব। এখন দেখি পুরাটাই খালি। এর মাধ্যমে বোঝা যায় ভোটের প্রতি আাগ্রহ নেই। ভোট কেন্দ্রের বাইরে দাঁড়িয়ে থাকা বেশ কয়েকজন যুবক বলেন, যদি কাউন্সিলর থাকতো তাহলে হয়তো ভোটার বেশি হতো।

নির্বাচন কমিশনের তথ্যমতে, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির এ নির্বাচনে মোট ৩২৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মেয়র পদপ্রার্থী ছাড়া উত্তরের সম্প্রসারিত ১৮টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ১১৬ জন ও সংরক্ষিত ওয়ার্ডে ৪৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তাদের মধ্যে ইতোমধ্যে উত্তরের ৯ নম্বর ওয়ার্ডে একক প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন এবং ২১ নম্বর ওয়ার্ডে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া দক্ষিণ সিটির সম্প্রসারিত ১৮টি ওয়ার্ডের সাধারণ ওয়ার্ডে ১২৫ জন ও সংরক্ষিত ওয়ার্ডে ২৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
সুত্র-মানব জমিন

Exit mobile version