Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

মোহাম্মদপুরের বছিলায় কমপক্ষে দুজন নিহত : র‌্যাব

জগন্নাথপুর২৪ ডেস্ক::
মোহাম্মদপুরের বছিলায় উগ্রপন্থীদের আস্তানায় অবস্থানরত অন্তত দুইজন নিহত হ‌য়ে‌ছে। বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছে র‌্যাব।

স্থানীয় সূত্র জানায়, বাসা‌টি‌তে দু‌টি রুম র‌য়ে‌ছে। একরু‌মে থাক‌তেন বাসার কেয়ারটেকার সোহাগ ও তার স্ত্রী। অন্যরু‌মে থাক‌তেন দুজন পুরুষ। তা‌দের বয়স আনুমা‌নিক ৩০ থে‌কে ৩৫। তাদের নাম সুমন ও সুজন বলে জানা গেছে। ধারণা করা হচ্ছে, বিস্ফোরণে তারাই নিহত হয়েছেন। র‌্যাব ঘটনাস্থলে ছিন্ন ভিন্ন অঙ্গপ্রত্যঙ্গের মধ্যে তিনটি পা দেখতে পেয়েছে বলে জানা গেছে। ফলে ধারণা করা হচ্ছে, কমপক্ষে দুইজন নিহত হয়েছে।

র‌্যাব মি‌ডিয়া বিভা‌গের প‌রিচালক মুফ‌তি মাহমুদ খান জানান, রা‌তে অবস্থানরত‌দের সা‌থে প্রায় ১৫০ রাউন্ড গু‌লি বি‌নিময় হ‌য়ে‌ছে। এখন অ‌ভিযান শেষ পর্যায়ে। ঘটনাস্থ‌লে উপ‌স্থিত হ‌য়ে‌ছে সিআই‌ডির ফ‌রেন‌সিক টিম। মূলত তারাই লা‌শের প‌রিচয় শনাক্ত কর‌বেন।

এছাড়া সকা‌লে অ‌ভিযান চলাকা‌লে মস‌জি‌দের ইমাম ইউছুফ, বাসার মা‌লিক আব্দুল ওয়াহাব, কেয়ার‌টেকার সোহাগ ও তার স্ত্রী‌কে জিজ্ঞাসাবা‌দের জন্য আটক করা হ‌য়।

দুপুর এগারটার সময় র‌্যাব ডি‌জি জানিয়েছিলেন, ঘটনাস্থ‌লে একজন নিহত হ‌য়ে‌ছে। সা‌থে আ‌রো ক‌য়েক‌টি ছিন্ন‌ভিন্ন হাত পা ছ‌ড়ি‌য়ে আ‌ছে। ডি‌জি সাংবা‌দিক‌দের সা‌থে কথা বলার সময় বা‌ড়ি‌টি‌তে আগু‌নের সূত্রপাত হয়। আগু‌নে বা‌ড়ি‌টির সিংহভাগ পু‌ড়ে যায়। প‌রে ফায়ার সা‌র্ভিস আগুন নিয়ন্ত্র‌নে আ‌নে।

র‌্যাব ওই বাসার কেয়ারটেকার সোহাগ, তার স্ত্রী ও মস‌জি‌দের ইমাম‌কে জিজ্ঞাসাবাদ কর‌ছে। বা‌ড়ি‌টির মা‌লিক স্থানীয় বালু, পাথর ব্যবসা‌য়ী ওয়া‌হিদ আল‌ম ব‌লে জানা গে‌ছে।

এর আ‌গে মোহাম্মদপুরের বসিলায় আইন-শৃঙ্খলা বাহিনীর ঘিরে রাখা টিনশেড বাড়িটিতে সন্দেহভাজন একাধিক উগ্রপন্থী অবস্থান করছে বলে জানিয়েছেন র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান। তিনি বলেন, ভোরে ওই বাসায় বেশ বড় ধরনের বিস্ফোরণ ঘটানো হয়েছে।

সোমবার রাত সাড়ে ৩টার দিকে উগ্রপন্থীদের আস্তানা সন্দেহে বাড়িটি ঘিরে ফেলা হয়। পরে আশে-পাশের বাসিন্দাদের নিরাপদ দূরত্বে সরিয়ে নেয়া হয়।

মুফতি মাহমুদ খান বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আমরা জানতে পারি বছিলার মেট্রো হাউজিং এলাকার ওই বাড়িটিতে উগ্রপন্থীরা অবস্থান করছে। তখন সেখানে অভিযানে যাই। অভিযানের শুরুতেই ওই বাসার একটি কক্ষ থেকে বিস্ফোরণ ঘটানো হয়। এরপর ভেতর থেকে র‍্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়লে র‍্যাবও পাল্টা গুলি ছোড়ে। সকাল পৌনে ৫টার দিকে ওই বাসায় বেশ বড় ধরনের একটি বিস্ফোরণ ঘটানো হয়।

Exit mobile version