1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
মৌলভীবাজরের দু’টি জঙ্গি আস্তানায় অভিযান শুরু - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৫৮ অপরাহ্ন

মৌলভীবাজরের দু’টি জঙ্গি আস্তানায় অভিযান শুরু

  • Update Time : বুধবার, ২৯ মার্চ, ২০১৭
  • ১৯৭ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: মৌলভীবাজারের দুটি জঙ্গী আস্তানায় অভিযান শুরু করেছে আইন-শৃঙ্খলা বাহিনী। দুটি স্থানের মধ্যে দূরত্ব প্রায় ২০ কিলোমিটার।

নাম প্রকাশ না করা শর্তে এক সিনিয়র পুলিশ কর্মকর্তা জানান, পৌরশহরের বড়হাটের জঙ্গি আস্তানাটির খবর ছিলো গোয়েন্দাদের কাছে। সে অনুযায়ী তিন দিন রেকি করে আস্তানাটির বিষয়ে যখন নিশ্চিত হয়ে তা ঘেরাওয়ের প্রস্ততি নেওয়া হয়, তখনই জানা যায় সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের নাসিরপুরের আস্তানাটির খবর। তখন সেখানে দ্রুত পুলিশ চলে যায় এবং দ্রুত কৌশলে আশে পাশের মানুষকে সরিয়ে নেয়। ভোররাতের দিকে পুলিশের অবস্থান টের পেয়ে জঙ্গিরা তৎপর হয়ে ওঠে। তারা গ্রেনেড ছুড়ে মারে ও গুলি চালায়। আত্মরক্ষার্থে নিরাপদ অবস্থান নিয়ে পুলিশও গুলি চালাতে থাকে। একই সময়ে শুরু হয় দুই জঙ্গি আস্তানায় পুলিশের অভিযান। সকালে একের পর এক গ্রেনেড ছুড়ে মারে জঙ্গীরা। তবে দুটি জঙ্গি আস্তানার কোনওটিতে সাধারন এলাকাবাসী কাউকে জিম্মি করতে পারেনি জঙ্গিরা। অত্যন্ত বুদ্ধিমত্তার সাথে, জঙ্গিরা কোনওকিছু বুঝে ওঠার আগেই সাধারন বাসিন্দাদের সরিয়ে নিতে সক্ষম হয়েছে পুলিশ। ইতিমধ্যে কয়েক দফায় ওই বাড়ী দুটি থেকে পুলিশের দিকে গুলি ও গ্রেনেড ছোড়েছে জঙ্গীরা।

এ রিপোর্ট লেখা পর্যন্ত বাড়ী দুটিতে প্রবেশ করতে পারে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহীনি। ঢাকা থেকে দুপুরেই কাউন্টার টেররিজম ইউনিটের একটি দলও এসেছে ঘটনাস্থলে এসেছে। সর্বশেষ বিকেল পৌনে ৫টায় সোয়াটের চারটি গাড়ি এসে পৌঁছায়। পরে সোয়াটের বোমা ডিসপোজাল ইউনিটের একটি গাড়িও ঘটনাস্থলে পৌঁছেছে। প্রথমেই নাসিরপুরের জঙ্গী আস্তানায় অভিযান করবে সোয়াট টিম। এর পর বড়হাটের আস্তানায় অভিযান করতে সোয়াট টিম। সকালেই গ্যাস, বিদ্যুৎ লাইন বন্ধ করে দেয়া হয়। এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। মানুষের মধ্যে কৌতূহলের পাশাপাশি ভীতি কাজ করছে।

সরেজমিনে জানা গেছে, মৌলভীবাজার পৌরসভার ৬ নং ওয়ার্ডের রড়হাট এলাকার ও সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের নাসিরপুরে জঙ্গীদের আস্তানাকৃত বাড়ী দুটির মালিক লন্ডন প্রবাসী সাইফুল ইসলাম। তিনি দীর্ঘদিন থেকে লন্ডনে স্ব পরিবারে বসবাস করেন। বাড়ি দুটির তত্ত্বাবধায়ক হিসেবে দায়িত্ব পালন করতেন সাইফুল ইসলামের মামাতো বোনের স্বামী জুয়েল। বড়হাটের আস্তানাটি একটি ডুপ্লেক্স বাড়িতে, আর নাসিপুরের আস্তানাটি একটি একতলা টিনশেডের বাড়িতে। ঘটনার পর থেকে জুয়েল খোঁজ পাওয়া যাচ্ছে না বলে জানান পুলিশ। কিন্তু তার কাছ থেকে কারা ওই দু’টি বাড়ি ভাড়া নিয়েছিলো তা তাৎক্ষণিকভাবে নিশ্চিত করতে পারেন নি বাড়ীর প্রতিবেশীরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com