1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
যুক্তরাজ্যের অক্সফোর্ড থেকে সরানো হলো সু চির প্রতিকৃতি - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:২৬ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে ধান কাটতে গিয়ে সাপের কামড়ে কৃষকের মৃত্যু জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়ের মৃতু্তে বিএনপির শোক প্রকাশ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়বে কিনা, জানা যাবে শনিবার মসজিদের মালিকানা মহান আল্লাহর জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ

যুক্তরাজ্যের অক্সফোর্ড থেকে সরানো হলো সু চির প্রতিকৃতি

  • Update Time : শনিবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৭
  • ২৭৪ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক ::

মিয়ানমারের রাখাইন রাজ্যে সহিংসতার পরিপ্রেক্ষিতে সৃষ্ট রোহিঙ্গা সংকট ঘিরে সমালোচনার মুখে থাকা মিয়ানমারের স্টেট কাউন্সিলর অং সান সু চির একটি প্রতিকৃতি সরিয়ে নিয়েছে যুক্তরাজ্যের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়।

বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে বলা হয়েছে, অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেন্ট হিউ কলেজের মূল ভবনের প্রবেশদ্বার থেকে সু চির একটি প্রতিকৃতি সরিয়ে ফেলা হয়েছে।

তবে সেন্ট হিউ কলেজের প্রবেশদ্বার থেকে সু চির প্রতিকৃতি কেন সরানো হল সে বিষয়টি এখনও স্পষ্ট নয়। কলেজ কর্তৃপক্ষ জানিয়েছে, সু চির প্রতিকৃতির জায়গায় একটি জাপানি চিত্রকর্ম বসানো হবে।

রাখাইনে রোহিঙ্গাদের ওপর সেনাবাহিনীর নির্যাতন বন্ধে কার্যকর পদক্ষেপ না নেওয়ায় শান্তিতে নোবেল বিজয়ী অং সান সু চির তীব্র সমালোচনা চলছে বিশ্বজুড়ে।

মিয়ানমারে সহিংসতা থেকে বাঁচতে পালিয়ে ৪ লাখ ৮০ হাজারেও বেশি রোহিঙ্গা এরই মধ্যে বাংলাদেশে আশ্রয় নিয়েছে।

মিয়ামারেরর সেনাবাহিনীর আচরণকে ‘জাতিগত নিধনযজ্ঞের’ সঙ্গে তুলনা করেছে জাতিসংঘ। আর এর মধ্যেই অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেন্ট হিউ কলেজের প্রবেশদ্বার থেকে সু চির প্রতিকৃতি সরানো হলো।

সেন্ট হিউ কলেজের জনসংযোগ কর্মকর্তা বেঞ্জামিন জোনস বলেন, ‘সু চির প্রতিকৃতি একটি নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে। সেখানে জাপানি চিত্রশিল্পী ইয়োশিহিরো তাকাদার চিত্রকর্ম একটি সময়ের জন্য প্রদর্শিত হবে।’

প্রসঙ্গত, সেন্ট হিউ কলেজ থেকে ১৯৬৭ সালে স্নাতক ডিগ্রি লাভ করেন অং সান সু চি। গৃহবন্দি হওয়ার পর ১৯৯৩ সালে তাকে সম্মানসূচক ডক্টরেট দেয় অক্সফোর্ড। ওই ডিগ্রি তিনি গ্রহণ করেন মুক্তি পাওয়ার পর, ২০১২ সালে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com