সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ০২:৪৩ অপরাহ্ন
শিরোনাম:
১৭ ডিসেম্বর থেকে হাওরের বাঁধ নির্মাণ কাজ শুরু লজ্জা শুধু নারীরই নয়, পুরুষেরও ভূষণ জগন্নাথপুর মুক্ত দিবস আজ ডাকাত আতঙ্কে আজও নিদ্রাহীন মিরপুর ইউনিয়নবাসি, চলছে পাহারা জগন্নাথপুরে হালিমা খাতুন ট্রাষ্টের মেধা বৃত্তি পরীক্ষায় প্রথম স্থান অর্জন করেছে তাওহিদা কলকলিয়া ইউনিয়ন আ.লীগের সম্মেলনে পরিকল্পনামন্ত্রী- তোমাদের স্বপ্নের বাংলাদেশ আসছে জগন্নাথপুরে আমার বিদ‌্যালয়, আমার অহংকার, নিজেরাই করি সুন্দর ও পরিস্কার প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত জগন্নাথপুরে বন্ধুকে নিয়ে বেড়াতে গিয়ে গাছের সঙ্গে ধাক্কায় মোটরসাইকেল দুর্ঘটনায় দুই বন্ধু নিহত ছাতকে একই স্থানে আ.লীগের দুই পক্ষের সমাবেশ,১৪৪ ধারা জারি আজ কলকলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সন্মেলন ভারমুক্ত না নতুন নেতৃত্ব?

যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে সমাজ কর্মী নিহত

Reporter Name
  • Update Time : সোমবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৭
  • ৪২ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক::
যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যে পুলিশের গুলিতে স্কাউট সুল্টজ (২১) নামের একজন এলজিবিটি অধিকারকর্মী নিহত হয়েছেন।

বিবিসি অনলাইনের প্রতিবেদনে বলা হয়, নিহত স্কাউট সুল্টজ আটলান্টায় জর্জিয়া ইনস্টিটিউট অব টেকনোলজির কম্পিউটার প্রকৌশল বিভাগের শিক্ষার্থী। সমকামী, উভকামী, রূপান্তরকামীদের (এলজিবিটি) অধিকার আদায়ে তিনি সোচ্চার কর্মী ছিলেন।

পুলিশ জানায়, শনিবার সন্ধ্যায় জর্জিয়া ইনস্টিটিউট অব টেকনোলজি ক্যাম্পাসের ভেতরে ‘ছুরি ও বন্দুকধারী’ একজনকে দেখে গুলি ছোড়ে আটলান্টা পুলিশ। পরে স্কাউট সুল্টজের পরিচয় জানতে পারে পুলিশ।

স্কাউটের সহপাঠীদের করা একটি ভিডিওচিত্রে দেখা গেছে, স্কাউট ছুরি হাতে পুলিশের দিকে এগিয়ে যাচ্ছেন। পুলিশ সদস্যরা তাঁকে বেশ কয়েকবার ছুরি ফেলে দিতে বললেও তিনি তা অমান্য করে এগিয়েগিয়ে চিৎকার করেন, ‘গুলি করুন আমাকে!’ এ সময় পুলিশের এক সদস্য গুলি ছোড়ে। এতেই তাঁর মৃত্যু হয়।

জর্জিয়া ব্যুরো অব ইনভেস্টিগেশন বলছে, স্কাউটকে নারী বা পুরুষ হিসেবে শনাক্ত করা যায়নি। প্রাথমিকভাবে পুলিশ জানিয়েছে, তাঁর হাতে বন্দুকও ছিল। কিন্তু ভিডিওচিত্রে তাঁর হাতে বন্দুক দেখা যায়নি। গুলিবিদ্ধ হওয়ার পর তাঁকে হাসপাতালে নেওয়া হয়। সেখানেই তাঁর মৃত্যু হয়। গুলি ছোড়া ওই পুলিশ কর্মকর্তার নাম প্রকাশ করা হয়নি।

স্কাউটের মা লিনে বলেন, পুলিশের এমন কঠোর পদক্ষেপে যাওয়া উচিত হয়নি। প্রথমে তাঁদের পেপার স্প্রের মতো প্রাণঘাতী নয় এমন পদক্ষেপ নেওয়া উচিত ছিল। তিনি বলেন, স্কাউট বিষণ্নতায় ভুগছিলেন। দুই দিন আগে তিনি একবার আত্মহত্যার চেষ্টা করেছিলেন।

নিহত স্কাউট জর্জিয়া টেক প্রাইড অ্যালায়েন্সের প্রেসিডেন্ট ছিলেন। সংগঠনটি এক বিবৃতিতে গভীর শোক প্রকাশ করেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24