1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
যুক্তরাষ্ট্রে মুসলিম কংগ্রেস নেত্রীকে হত্যার হুমকি, গ্রেফতার-১ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৯:২৪ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে লাখ টাকার মাদকসহ তৃতীয় লিঙ্গের একজন গ্রেপ্তার ইরানের পারমাণবিক স্থাপনায় হামলা করতে পারে ইসরায়েল জগন্নাথপুরে সুদের টাকা নিয়ে হিন্দু পরিবারের ওপর হামলা ও মূর্তি ভাংচুরের অভিযোগ. গ্রেপ্তার ৭ ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১২ জগন্নাথপুরে মিথ্যা মামলায় আ.লীগ নেতা কে গ্রেপ্তারের অভিযোগ, আদালতে জামিন ঈদের সময় এলো সাড়ে ৯ হাজার কো‌টি টাকার রেমিটেন্স সেপটিক ট্যাংক থেকে হবিগঞ্জের তিন নির্মাণ শ্রমিকের লাশ উদ্ধার সিলেটে বিদ্যুৎকেন্দ্রে অগ্নিকাণ্ডের ঘটনায় সরবরাহ বিঘ্নিত এনআইসিইউতে শিশুর মৃত্যু, চিকিৎসককে মেরে আইসিইউতে পাঠাল রোগীর স্বজন ইরানে হামলা করবে ইসরায়েল

যুক্তরাষ্ট্রে মুসলিম কংগ্রেস নেত্রীকে হত্যার হুমকি, গ্রেফতার-১

  • Update Time : রবিবার, ৭ এপ্রিল, ২০১৯
  • ৪৯৩ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক ::

একজন মুসলিম কংগ্রেস সদস্যকে হত্যার হুমকির দায়ে নিউ ইয়র্কে গ্রেপ্তার করে অভিযুক্ত করা হয়েছে ৫৫ বছর বয়সী প্যাট্রিক কারলিনিও জুনিয়রকে। মিনেসোটা থেকে নির্বাচিত ডেমোক্রেট দলের কংগ্রেস সদস্য ইলহান ওমরকে তিনি হত্যার হুমকি দিয়েছিলেন। অভিযোগ প্রমাণিত হলে তার ১০ বছরের জেল এবং আড়াই লাখ ডলার জরিমানা হতে পারে। যুক্তরাষ্ট্রের আইন মন্ত্রণালয় থেকে এক বিবৃতিতে এ কথা বলা হয়েছে।

এ খবর দিয়ে বার্তা সংস্থা রয়টার্স আরো লিখেছে, ২১ শে মার্চ ইলহান ওমরের একজন স্টাফের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন কারলিনিও। এ সময় তিনি ওই স্টাফের কাছে জানতে চেয়েছেনÑ আপনি কি মুসলিম ব্রাদারহুডের পক্ষে কাজ করেন? কেন আপনি তার (ইলহান ওমর) জন্য কাজ করছেন? তিনি তো একজন সন্ত্রাসী। আমি তার মাথার খুলিতে একটি বুলেট ছুড়তে চাই।
এমন হুমকির পর বিষয়টি ইউএস ক্যাপিটল পুলিশকে জানানো হয়। তারা এফবিআইয়ের সহযোগিতায় তদন্ত শুরু করে।

এতে দেখা যায় ইলহান ওমরের ওই স্টাফের সঙ্গে ফোনে কথা বলার সময় কারলিনিও ছিলেন ক্ষুব্ধ। রাগের সঙ্গে নিজের নামের বানানটা পর্যন্ত বলে দেয়। দিয়ে দেয় যোগাযোগের বিস্তারিত। এফবিআইয়ের তদন্তে এসব বেরিয়ে এসেছে।
কারলিনিও’র বাসায় তদন্তকারীরা তাকে জিজ্ঞাসাবাদ করে। এ সময় কারলিনিও নিজেকে একজন দেশপ্রেমিক বলে আখ্যায়িত করেন। বলেন, তিনি প্রেসিডেন্ট (ডনাল্ড ট্রাম্প)কে ভালবাসেন, এ জন্য যে, তিনি উগ্র মুসলিমদের ঘৃণা করেন।
কারলিনিওকে শুক্রবার প্রাথমিকভাবে আদালতে হাজির করা হয়। আগামী ১০ই এপ্রিল পর্যন্ত তাকে নিরাপত্তা হেফাজতে দেয়া হয়েছে। ওইদিন আবার শুনানি হওয়ার কথা।
গত নভেম্বরে যুক্তরাষ্ট্রে মধ্যবর্তী নির্বাচনে বিজয়ী হন ইলহান ওমর। তিনি হাউস ফরেন অ্যাফেয়ার্স কমিটির সদস্য। ওই সময় কংগ্রেসে প্রথম দু’জন মুসলিম নারী নির্বাচিত হন। তার মধ্যে অন্যতম ইলহান ওমর। তার কোনো প্রতিনিধি বা স্টাফ ওই হুমকি দেয়ার বিষয়ে তাৎক্ষণিক মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছেন।
এর আগে যুক্তরাষ্ট্রে ইসরাইলপন্থি লবি নিয়ে মন্তব্য করেছিলেন ইলহান ওমর। তার ওই বক্তব্যের নিন্দা জানায় রিপাবলিকান ও ডেমোক্রেটরা। এরপর ফেব্রুয়ারিতে তিনি নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেন।

সৌজন্যে মানব জমিন

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com