1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
যুদ্ধের মধ্যে গাজায় অলৌকিক শিশুর জন্ম - জগন্নাথপুর টুয়েন্টিফোর
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০২:২৩ অপরাহ্ন

যুদ্ধের মধ্যে গাজায় অলৌকিক শিশুর জন্ম

  • Update Time : বুধবার, ২৫ অক্টোবর, ২০২৩
  • ১১১ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::
টানা ১৯তম দিনে পদার্পণ করেছে ফিলিস্তিন-ইসরায়েল যুদ্ধ। এ যুদ্ধে ভয়াবহ বিপর্যয়ের মুখে পড়েছে গাজা। যুদ্ধের মধ্যে সেখানে জন্ম হয়েছে এক অলৌকিক শিশুর। হামলায় গর্ভবতী মা মারা গেলেও বেঁচে রয়েছে মক্কা নামের এক শিশু। খবর আলজাজিরার।

প্রতিবেদনে বলা হয়েছে, ইসরায়েলের হামলায় তৃতীয় তলা থেকে নিচে পড়ে যান শিশু মক্কার মা দারিন। এ সময় হামলায় আহত হয়েছিলেন তার বাবা আয়মান আবু শামালাহ। তবে কয়েক সেকেন্ডের মধ্যে নিজেকে রক্ষা করে স্ত্রীকে হণ্যে হয়ে খুঁজতে থাকেন তিনি।

নিজের অভিজ্ঞতার বর্ণনা দিয়ে তিনি বলেন, আমি ভেবেছিলাম দারিন এবং আমার সন্তান এত জোরে নিচে পড়ার পরে হয়তো মারা গেছে। কিন্তু শেষ পর্যন্ত তাদের নিচে মেঝেতে পড়ে থাকতে দেখে আমি আশ্বস্ত হয়েছিলাম। জ্ঞান হারানোর আগে দারিন তাকে সন্তানের খেয়াল রাখার কথা জানান।

হামলার ভয়াবহতা উল্লেখ করে তিনি বলেন, বিস্ফোরণে দারিনের দেহ এতটা বিকৃত হয়ে গিয়েছিল যে, ট্রাউজার দেখে স্ত্রীকে শনাক্ত করেন তিনি। পরে আবু ইউসুফ আল নাজ্জার হাসপাতালে তাকে নেওয়া হলে সেখানে তিনি চিকিৎসকদের কাছে সন্তানকে বাঁচানোর অনুরোধ করতে থাকেন। চিকিৎসকরা সিজারিয়ান অপারেশন করে শিশুটিকে বের করে আনতে সক্ষম হন। এরপর নবজাতককে জরুরিভাবে রাফাহ এমিরেটস রেড ক্রিসেন্ট হাসপাতালের পেডিয়াট্রিক ইউনিটে নিয়ে যাওয়া হয়।

সংবাদমাধ্যম জানিয়েছে, দারিন ও তার স্বামী আয়মান গাজায় ইসরায়েলের বোমা হামলা থেকে বাঁচতে রাফাতে আত্মীয়দের কাছে আশ্রয় নিয়েছিলেন। কিন্তু যে বিল্ডিংটিতে তারা অবস্থান করছিলেন সেটিতে ইসরায়েলি বাহিনী আঘাত হানে। হামলায় আয়মান তার স্ত্রী ও বাকি সন্তানসহ চারজন আত্মীয় এবং তাদের দুই সন্তান হারিয়েছেন।

হাসপাতালের জরুরি বিভাগের প্রধান মোহাম্মদ সালামেহ এএফপিকে জানান, নবজাতকের অবস্থা খুবই গুরুতর ছিল। তাকে এখানে আনার সঙ্গে সঙ্গে ভেন্টিলেটরে রাখা হয়। এ সময় তার মস্তিষ্কে অক্সিজেন পৌঁছাচ্ছিল না। তাকে রাখা ইনকিউবেটরে একটি ট্যাগে লেখা ছিল : শহীদ দারিন এবং আবু শামালাহের শিশু। জন্ম তারিখ ২১ অক্টোবর- একই তারিখে তার অন্য দুটি সন্তানেরও জন্ম হয়েছিল। কিন্তু আজ তারা অতীত।

 





শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com