Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

লন্ডনে মঙ্গলবার মুখোমুখি হবে আ.লীগ-বিএনপি

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: লন্ডনে কাল মঙ্গলবার ‘বাংলাদেশে সন্ত্রাসবাদ ও আইনের শাসন’ শীর্ষক এক সংলাপে মুখোমুখি হবে আওয়ামী লীগ ও বিএনপি।

মঙ্গলবার স্থানীয় সময় বিকেল সাড়ে চারটা থেকে সন্ধ্যা সাড়ে ছয়টা পর্যন্ত এ আলোচনা চলবে। ব্রিটিশ পার্লামেন্টের উচ্চকক্ষ হাউস অব লর্ডসের স্বতন্ত্র সদস্য আলেক্সান্ডার চার্লস কারলাইল এ সংলাপের আয়োজক।

আলেক্সান্ডার চার্লস কারলাইলের মুখপাত্র সুজিত সেন জানান, এ সংলাপে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের পক্ষ থেকে অংশ নিচ্ছেন প্রধানমন্ত্রীর অর্থনীতিবিষয়ক উপদেষ্টা মসিউর রহমান, পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা গওহর রিজভী এবং ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী তারানা হালিম। আর বিএনপির পক্ষে অংশ নেবেন আমির খসরু মাহমুদ চৌধুরী, রুমি ফারহানা ও হুমায়ুন কবির। এ ছাড়া বেশ কয়েকজন ব্রিটিশ এমপিসহ বিভিন্ন আন্তর্জাতিক মানবাধিকার সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।

বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে প্রায় সময় ব্রিটিশ পার্লামেন্টে আলোচনায় অংশ নেয় আওয়ামী লীগ ও বিএনপি। হাউস অব লর্ডসের প্রয়াত সদস্য অ্যারিক অ্যাভবেরি এই সংলাপ আয়োজন শুরু করেছিলেন। তাঁর মৃত্যুর পর থেকে চার্লস কারলাইল সেই দায়িত্ব পালন করছেন।

সুত্র-প্রথম আলো

Exit mobile version