Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

শফিংমলে গোপন ক্যামেরা, আতংকে নারীরা

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক :: নারীদের অন্যতম আতঙ্কের নাম ‘ট্রায়াল রুম’। শপিং মলে পছন্দের কাপড় কিনে মাপ ঠিকঠাক আছে কি না দেখতে গিয়েই পড়ছেন বিপাকে। এখন সংশয়ে কেউ পা বাড়তে চান না ট্রায়াল রুমের দিকে। কারণ ট্রায়াল রুমের ফাঁক ফোঁকর দিয়ে গোপনে ওঁৎ পেতে থাকে সিসি ক্যামেরা। আর কিছু দুষ্ট মল মালিক সিসি ক্যামেরায় ধারণকৃত ছবি এমএমএস বা ইন্টারনেটে ছড়িয়ে বাধাচ্ছে চরম বিপত্তি।

২০১১ সালে বাংলাদেশেও এমন একটি কেলেঙ্কারি বাধিয়েছিল বিউটি পার্লার প্রতিষ্ঠান পারসোনা। সে বছরের ৩০ সেপ্টেম্বর রাতে বনানীর ১১ নম্বর সড়কের পারসোনা বিউটি পার্লারে ‘স্পা’ করাতে যান একজন নারী চিকিৎসক। সেখানে একটি কক্ষে তিনি পোশাক পরিবর্তনের পর কক্ষের ভেতরে লুকিয়ে রাখা সিসিটিভি দেখতে পানএ নিয়ে তোলপাড় সৃষ্টি হয় দেশের গণমাধ্যমগুলোতে। দেশের শপিংমলগুলোতে তখন থেকে ‘ট্রায়াল রুম আতঙ্ক’ বেশ একটা আলোচনার বিষয় হয়ে ওঠে। বিউটি পার্লার বা শপিংমলের ট্রায়াল রুম নিয়ে এখনো সংশয়ে পড়তে হয় এদেশের নারীদেরপোশাকের মাপ নিয়ে ৩৫ বছরের বহ্নি দাশগুপ্ত নামের এক নারী দ্বিধায় পড়েন।

এসময় দোকানের কর্মী তাকে ট্রায়াল রুমে যাওয়ার পরামর্শ দিতেই রীতিমতো আঁৎকে উঠেন তিনি। দোকানের কর্মীদের ফিতে দিয়ে মাপ সেরে নেয়ার আর্জি জানিয়ে বহ্নি বারবার বলতে থাকেন, ‘রক্ষা কর! যা সব হচ্ছে ওখানে, আমি অন্তত ট্রায়াল রুমের ছায়া মাড়াবো না।’ মেয়ে ট্রায়াল রুমে ঢোকার আগে মা নিজেই গম্ভীর মুখে ভেতরটা জরিপ করে দেখে এলেন।বন্ধুর জন্মদিনে বেড়াতে আসা রূপা নামের এক তরুণী জানান, নামী ব্র্যান্ডের দোকানেই যদি ক্রেতাদের সম্মান নিয়ে এভাবে ছিনিমিনি খেলা হয়, তাহলে অপেক্ষাকৃত ছোট দোকানগুলোতে ট্রায়াল রুমের নামে কী চলছে কে জানে?ওই দোকানে শনিবার জামা কিনতে আসা ছাত্রী সঞ্চারি দে অবশ্য বললেন, ‘কারও কথাতেই আর ভরসা রাখতে পারছি না। আমাদের মেয়েদেরই সতর্ক থাকতে হবে। চোখ-কান খোলা রাখতে হবে।’

Exit mobile version