Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

শিক্ষা মন্ত্রণালয়ের দুই কর্মকর্তা সাময়িক বরখাস্ত

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক ::মোটা অংকের ঘুষ নেয়ার অভিযোগে গ্রেপ্তার শিক্ষমন্ত্রণালয়ের দুই কর্মকর্তা মো.মোতালেব হোসেন ও নাসির উদ্দিনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আজ দুপুরে মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
তিনি বলেন, মোতালেবসহ গ্রেফতার হওয়াদের সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজই তাদের সাসপেন্ড করা হবে। আদালতে মামলা চলাকালে তারা সাময়িক বরখাস্ত থাকবে। মামলার রায়ের পর এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে শিক্ষা মন্ত্রণালয়।
এরই মধ্যে বনানী থানায় এই দুই কর্মকর্তা সহ রাজধানীর লেকহেড স্কুলের মালিক খালেদ হাসান মতিনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। একই সঙ্গে আজ দুপুরে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) যুগ্ম কমিশনার আবদুল বাতেন সাংবাদিকদের মামলার কারণও জানান।
এজাহারে উল্লেখ আছে, আসামি মো.মোতালেব হোসেন ও শিক্ষা মন্ত্রণালয়ের উচ্চমান সহকারী নাসির উদ্দিন শিক্ষা মন্ত্রণালয়ে কর্মরত থেকে আসামি খালেদ হাসান মতিনের কাছ থেকে মোটা অঙ্কের উৎকোচের বিনিময়ে জঙ্গি কর্মকা-ের সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে বন্ধ হওয়া লেকহেড গ্রামার স্কুলটিকে আদালতের আদেশের শর্ত ভঙ্গ করে দ্রুত খুলে দেয়ার প্রক্রিয়ায় সহায়তা করতে এবং রাষ্ট্রীয় গোপন নথিপত্রে আসামি লেকহেড গ্রামার স্কুলের এমডি খালেদ হাসান মতিনের কাছে বেআইনিভাবে হস্তান্তর করে।
প্রসঙ্গত, শিক্ষামন্ত্রী পিও মোতালেব হোসেন, মন্ত্রণালয়ের গ্রহণ ও বিতরণ শাখার উচ্চমান সহকারী নাসিরউদ্দিন এবং লেকহেড গ্রামার স্কুলের পরিচালক খালেক হোসেন মতিনকে ২১শে জানুয়ারি সন্ধ্যার পর ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) আটক করে। গুলশান ও বছিলা এলাকা থেকে তাদের আটকের পর গতকাল তাদের গ্রেফতার দেখানো হয়।

Exit mobile version