সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ০৫:৫০ অপরাহ্ন
শিরোনাম:
দ.সুনামগঞ্জে চুরির দায়ে ইউপি সদস্য আটক কেমন ইমাম চাই সুনামগঞ্জে বিতর্কিতদের আওয়ামী লীগে স্হান না দিতে তৃণমূল নেতাদের দাবি প্রাথমিক ও ইবতেদায়ী পরীক্ষা:জগন্নাথপুরে প্রথম দিনে অনুপস্থিত ২৬০ যুক্তরাজ্য বিএনপির পূর্ণাঙ্গ কমিটিকে জগন্নাথপুর বিএনপির অভিনন্দন পেঁয়াজ নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করলেন কাদের সিদ্দিকী ‘ব্রিটিশ বাংলাদেশী হুজহু’র প্রকাশনা ও এওয়ার্ড প্রদান অনুষ্ঠানের বারোতম আসর বর্ণাঢ্য আয়োজনে সম্পন্ন পেঁয়াজ খাওয়া বন্ধ করে দিয়েছি:প্রধানমন্ত্রী জগন্নাথপুর পৌরসভার ৩নং ওয়ার্ড আ.লীগের কমিটি গঠন জগন্নাথপুরে অগ্নিকাণ্ডে নি:স্ব ৮ পরিবার আশ্রয় নিলেন স্কুলে.মানবেতর জীবন যাপন

শেখ হাসিনার কারামুক্তির মাধ্যমে গণতন্ত্রের মুক্তি হয়েছিল

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১২ জুন, ২০১৮
  • ৬২ Time View

নিজস্ব প্রতিবেদক

সেনা সমর্থিত ১/১১ এর সময়ে তত্ত্বাবধায়ক সরকারের সময়ে মিথ্যা ও ভুল তথ্যের ভিত্তিতে ২০০৭ সালের ১৬ জুলাই আটক করা হয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে । দীর্ঘ ১১ মাস পর ২০০৮ সালের ১১ জুন সংসদ ভবন চত্বরে স্থাপিত বিশেষ কারাগার থেকে মুক্তি পান গণতন্ত্রের এই মানস কন্যা।

কারাগারে থাকা অবস্থায় গুরুতর অসুস্থ হয়ে গেলে আওয়ামী লীগসহ অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের ক্রমাগত চাপ, আপসহীন মনোভাব ও অনড় দাবির পরিপ্রেক্ষিতে তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার শেখ হাসিনাকে মুক্তি দিতে বাধ্য হয় এবং বিদেশে পাঠানো হয় তাঁর উন্নত চিকিৎসার জন্য। তাঁর অবর্তমানে দলের হাল ধরেন প্রবীণ নেতা জিল্লুর রহমান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুস্থ হয়ে দেশে ফিরলে নির্বাচনের প্রস্তুতি নেন এবং বিজয়ী দলের সংসদীয় দলের নেতা হিসেবে তিনি জানুয়ারি ৬, ২০০৯-এ বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন। সে থেকে বাংলাদেশে শুরু হল গণতন্ত্রের সাথে পথচলা। দেশে সঠিক গণতন্ত্রের প্রতিষ্ঠার ফলে দেশ আজ পৌঁছেছে অনন্য উচ্চতায়। ২০০৮ সালে ১১ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুক্তির মাধ্যমে গণতন্ত্রের মুক্তি হয়।

শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে রাজধানীর ইস্কাটন লেডিস ক্লাবে বিকেল সাড়ে ৫টায় এক আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়েছে। সকাল ১০ টায় গুলিস্তান মহানগর নাট্যমঞ্চে এক আলোচনা সভার আয়োজন করেছে আওয়ামী যুব লীগ।

দেশে গণতন্ত্রের যাত্রা হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাধ্যমে। গণতন্ত্র আছে বলেই দেশ আজ অন্যান্য দেশের অনুকরণীয়। উন্নতি হয়েছে দেশের সকল স্তরে। দেশের মানুষ আজ নিরাপদে বসবাস করছে। নিশ্চিত করেছে দেশের মানুষের জীবনমান উন্নয়নের। সব কিছুর নেপথ্যে রয়েছে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০০৯ সাল থেকে নিজেকে একাগ্রতার সাথে নিয়োজিত রেখেছেন দেশের জন্য, দেশের মানুষের জন্য এবং দেশকে গড়ে তুলছে একটি স্বপ্নের বাংলাদেশ হিসেবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24