1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ষড়পল্লী স্কুল ও কলেজে শেখ রাসেল ডিজিটাল ল্যাব উদ্বোধন- শিক্ষার্থীদের প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত হতে হবে- বনমালী ভৌমিক - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৪২ অপরাহ্ন

ষড়পল্লী স্কুল ও কলেজে শেখ রাসেল ডিজিটাল ল্যাব উদ্বোধন- শিক্ষার্থীদের প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত হতে হবে- বনমালী ভৌমিক

  • Update Time : বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৭
  • ৫৯৯ Time View

স্টাফ রিপোর্টার:: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর (আইসিটি বিভাগের) মহাপরিচালক অতিরিক্ত সচিব বনমালী ভৌমিক বলেছেন, বর্তমান সরকার তথ্য প্রযুক্তিতে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। গ্রাম বাংলার প্রত্যন্ত অঞ্চলে তথ্য প্রযুক্তি সেবা পৌঁছে দিতে আমরা কাজ করছি। তিনি বলেন, নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে তথ্য প্রযুক্তিতে পারর্দশী করে বিশে^র সাথে তাল মিলিয়ে যোগ্য নাগরিক হিসেবে কাজ করতে সরকার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদেরকে তথ্য প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত করে তুলতে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপনের কাজ চালিয়ে যাচেছ। অতিরিক্ত সচিব বনমালী ভৌমিক আরো বলেন, আমরা বিশ্বাস করি ৭৫সালে বিশ্বাসঘাতকরা নির্মমভাবে জাতির জনকের সন্তান শেখ রাসেলকে হত্যা করে তাঁর নাম মুছে দিতে চেয়েছিল। বর্তমান প্রজন্মের শিক্ষার্থীরা শেখ রাসেল ডিজিটাল ল্যাবের মাধ্যমে প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত হয়ে শেখ রাসেলের নাম চীর অম্লান করে রাখবে। তিনি বৃহস্পতিবার জগন্নাথপুর উপজেলার আশারকান্দি ইউনিয়নের ষড়পল্লী স্কুল ও কলেজে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। প্রধান অতিথি বনমালী ভৌমিক শৈশবের স্মৃতি বিজড়িত বিদ্যাপীঠে আবেগময় বক্তব্য রাখেন। ষড়পল্লী স্কুল ও কলেজের অধ্যক্ষ আবু খালেদ এর সভাপতিত্বে ও শিক্ষক মাওলানা সাইফুল ইসলামের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,জগন্নাথপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাসুম বিল্লাহ,জেলা সহকারী শিক্ষা অফিসার মহানন্দ সরকার,শাহজালাল মহাবিদ্যালয়ের অধ্যক্ষ এম এ মতিন,জগন্নাথপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা হারুণ রশীদ চৌধুরী,আশারকান্দি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল আহাদ মদরিছ,সাবেক চেয়ারম্যান আইয়ুব খান,দাতা সদস্য আজাদ মিয়া,জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়, ষড়পল্লী স্কুল ও কলেজের গর্ভনিং বডির সভাপতি আবু খয়েছ,প্রবাসী কমিউনিটি নেতা আজাদ মিয়া ফরুক, শিক্ষক তৌরিছ আলী,

রেজাউল করিম এয়াওর,প্রতাপ খান,শিক্ষার্থী তাহেরা খানম,সমাজসেবী খোকন সূত্রধর প্রমুখ পরে প্রধান অতিথি কলেজের দ্বিতীয়তলায় শেখ রাসেল ডিজিটাল ল্যাব উদ্বোধন করে শিক্ষার্থীদের সাথে কথা বলেন । পরে তিনি তাঁর শৈশবের স্মৃতিবিজড়ীত সহকর্মীদের খোঁজখবর নেয়ার পাশাপাশি তাদের সাথে আড্ডায় মেতে উঠেন।

এসময় অতিরিক্ত সচিব বনমালী ভৌমিকের সাথে জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়, যুগ্ম সাধারণ সম্পাদক অমিত দেব, সদস্য আলী আহমদ ও উপজেলা টেকনিশিয়ান কমিটির জেলা নেতৃবৃন্দ অরূপ সরকারের নেতৃত্বে প্রতিনিধিদল সৌজন্য সাক্ষাত করেন।

এছাড়াও আইসিটির মহাপরিচালক অতিরিক্ত সচিব বনমালী ভৌমিক এ সাথে জগন্নাথপুর উপজেলার শাহজালাল মহাবিদ্যালয়ের অধ্যক্ষ এম এ মতিন ও ইকড়ছই সিনিয়র মাদ্রাসা শিক্ষক সাইফুল ইসলাম রিপন সৌজন্য সাক্ষাৎ করে তাদের দুটি প্রতিষ্ঠানে দুটি শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপনের দাবি জানালে তিনি তাদেরকে শাহজালাল মহাবিদ্যালয় ও ইকড়ছই মাদ্রাসায় দুটি ডিজিটাল ল্যাব স্থাপনের আশ্বাস দেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com