1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
সওজ এ হস্তান্তরের প্রক্রিয়া:নড়েচড়ে উঠলো এলজিইডি - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৩৩ পূর্বাহ্ন

সওজ এ হস্তান্তরের প্রক্রিয়া:নড়েচড়ে উঠলো এলজিইডি

  • Update Time : মঙ্গলবার, ১১ জুন, ২০১৯
  • ১৭৮১ Time View

জগন্নাথপুর-বিশ্বনাথ-রশিদপুর সড়কে দুই উপজেলাবাসীর কয়েক লাখ জনসাধারণের যাতায়াত দুর্ভোগ লাঘবে আগামী অর্থ বছরে বিগ বরাদ্দ আসছে। এ সড়কের ২৬ কিলোমিটার সংস্কারের জন্য ৩৫ কোটি টাকার বরাদ্দের প্রস্তাব করা হয়েছে। তবে এ বরাদ্দ আরো বাড়তে পারে বলে এলজিইডির সুত্রে জানা গেছে।

আগামীকাল বুধবার এ সড়কের জরিপ কাজ শুরু হবে।
গতকাল সোমবার সড়কের বর্তমান অবস্থা সরেজমিন পরিদর্শন করেছেন স্থানীয় সরকার প্রকৌশল (এলজিইডি) সিলেট বিভাগের নির্বাহী প্রকৌশলী শেখ মহসিন আহমেদর নেতৃত্বে এলজিইডির একটি প্রতিনিধিদল। প্রতিনিধি দলের সঙ্গে উপস্থিত ছিলেন এলজিইডির সিলেটের নির্বাহী প্রকৌশলী এসএম মহসিন, সুনামগন্জের নির্বাহী প্রকৌশলী ইকবাল আহমদ, জগন্নাথপুর উপজেলা প্রকৌশলী গোলাম সারোয়ার ও বিশ্বনাথ উপজেলা প্রকৌশলী হারুনুর রশিদ ভূঁইয়া।

জগন্নাথপুর উপজেলা প্রকৌশলী গোলাম সারোয়ার জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, সিলেট বিভাগীয় শহরের সঙ্গে জগন্নাথপুর ও বিশ্বনাথ উপজেলার কয়েক লাখ মানুষের যোগাযোগের প্রধান সড়ক জগন্নাথপুর-বিশ্বনাথ-রশিদপুর সড়ক। ও সড়কে জনদুর্ভোগ কমাতে আগামী অর্থ বছরে ৩৫ কোটি টাকার বরাদ্দের জন্য প্রস্তাব করা হয়েছে। যার মধ্যে জগন্নাথপুরের ১৩ কিলোমিটার অংশে ২০ কোটি টাকা ও বিশ্বনাথের ১৩ কিলোমিটার অংশে ১৫ কোটি টাকা। এ বরাদ্দ আরও বাড়তে পারে। এই প্রথম জগন্নাথপুরে অংশে বেশি বরাদ্দ প্রস্তাব করা হয়েছে। স্থানীয় সরকারের নির্বাহী প্রকৌশলী খলিলুর রহমানের নির্দেশে প্রতিনিধিদল পরির্দশন করেছেন। আগামীকাল বুধবার থেকে জরিপ কাজ শুরু হবে।

প্রসঙ্গত, দীর্ঘদিন দিন ধরে জগন্নাথপুর-বিশ্বনাথ-রশিদপুর সড়কটি সড়ক ও জনপথ অধিপ্তরের হস্তান্তরের দাবী উঠে আসছে। বর্তমান সাংসদ এমএ মান্নান পরিকল্পনা মন্ত্রীর দায়িত্ব গ্রহনের পর এদাবী আরো জোরালো হয়। এ সড়কে কয়েক লাখ মানুষের দূর্ভোগ এড়াতে পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান সড়কটি সওজকে হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলে জানান।এর পর পর এলজিইডি নড়েচডে উঠে।

জগন্নাথপুর-বিশ্বনাথ সড়ক সওজ ও হস্তান্তরের প্রত্রিয়া চলছে এ সক্রান্ত একটি প্রতিবেদন জগন্নাথপুরের সর্বপ্রথম অনলাইন পোর্টাল জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম’কে প্রকাশিত হলে সামাজিক যোগোগোগ মাধ্যমে ফেসবুকে ব্যাপক আলোচিত হয়। দ্রুত বাস্তবায়ন চান পাঠক।এমন দাবী জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম’র ফেসবুক লিংকে অসংখ্য পাঠক দাবী করেন।টনক নড়ে কর্তপক্ষেও।

সম্প্রতি সংস্কারহীন জগন্নাথপুর-বিশ্বনাথ সড়কের বেহালদশা নিয়ে জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পত্রিকায় ধারাবাহিক প্রতিবেদন প্রকাশিত হয়। এছাড়া দেশের শীর্ষ স্থানীয় জাতীয় ও স্থানীয় দৈনিক পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। আর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সড়কের করুণ চিত্র নিয়ে ব্যাপক প্রচারণা করা হয়। এরপর ঈদের আগের দিন স্থানীয় সরকার প্রকৌশল (এলজিইডি) অর্থায়নে জগন্নাথথপুর-বিশ্বনাথ সড়কের জগনন্নাথপুর অংশের একাধিকস্থানে সৃষ্ট গর্ত আর ভাঙনে ইটের সুরকি দিয়ে মেরামতের কাজ শুরু হয়েছে। চলতি মাসেরই এ কাজ শেষ হবে। এতে কিছুটা স্বস্তি ফিরেছে স্থানীয়দের মধ্যে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com