Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

সনদ জালিয়াতি করে বাল্যবিয়ে, বরসহ ৩ জনের জেল

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক ::কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে বাল্যবিয়ের অপরাধে কনের বাবা, বর ও বরের বাবাকে কারাদণ্ড দেয়া হয়েছে।

রোববার রাতে ভুরুঙ্গামারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক এএইচএম মাগফুরুল হাসান আব্বাসী এই রায় দেন।

রায়ে কনের বাবাকে দুই মাস এবং বর ও বরের বাবাকে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

পুলিশ জানায়, রোববার রাতে ভুরুঙ্গামারী সদর ইউনিয়নের দেওয়ানের খামার গ্রামের ফল ব্যবসায়ী শহিদুল ইসলামের দশম শ্রেণিতে পড়ুয়া মেয়ে লাইজু বেগমের সঙ্গে একই গ্রামের বছির খাঁ’র ছেলে ফরিদ খাঁ’র বিয়ের আয়োজন করা হয়।

কনের বাড়িতে আয়োজন চলাকালে খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সঙ্গে ফোর্স নিয়ে কনে ও কনের বাবা এবং বর ও বরের বাবাকে আটক করেন।

পরে রাতে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে কনের বাবা শহিদুল ইসলামকে দুই মাস ও বর ফরিদ খাঁ এবং তার বাবা বছির খাঁকে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

কনে স্কুলপড়ুয়া হওয়ায় তাকে সাজা দেয়া হয়নি।

বিয়ে রেজিস্ট্রি করতে জন্ম নিবন্ধন কার্ডে কনের জন্ম তারিখ ২০০২ সালের ১১ মার্চের স্থলে কৌশলে ১৯৯৯ সালের ১০ জুলাই করা হয়।

ভুরুঙ্গামারী থানার ওসি তাপসকুমার পণ্ডিত জানান, সাজাপ্রাপ্তদের সোমবার সকালে কুড়িগ্রাম জেলহাজতে পাঠানো হয়েছে।

ভুরুঙ্গামারী উপজেলা নির্বাহী অফিসার এএইচএম মাগফুরুল হাসান আব্বাসী জানান, বাল্যবিয়ে একটি সমাজিক ব্যাধি। অভিভাবকরা যাতে বাল্যবিয়ে দিতে সাহস না পায় এজন্য ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান ও সাজা অব্যাহত থাকবে।

Exit mobile version