1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
সিরিয়ার আশ্রয় শিবিরে থাকা আইএস শামীমা জগন্নাথপুর নয় যুক্তরাজ্যের নাগরিক - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:০৮ অপরাহ্ন

সিরিয়ার আশ্রয় শিবিরে থাকা আইএস শামীমা জগন্নাথপুর নয় যুক্তরাজ্যের নাগরিক

  • Update Time : বুধবার, ২৭ ফেব্রুয়ারী, ২০১৯
  • ২৯৯ Time View

স্টাফ রিপোর্টার ঃ

বাঙ্গালী বংশদ্ভুত সিরিয়ায় আশ্রয় শিবিরে থাকা ইসলামিক স্টেট ( আইএস) যোগদানকারী ব্রিটিশ নাগরিক শামীমা বেগমের নাগরিকত্ব ফিরিয়ে দেয়ার দাবি জানিয়েছেন বাংলাদেশে বসবাসকারী যুক্তরাজ্য প্রবাসী পিতা আহমদ আলী।
সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার আশারকান্দি ইউনিয়নের দাওরাই গ্রামের বাসিন্দা আহমদ আলী পৈতৃক সূত্রে যুক্তরাজ্যে চলে যান সেখান থেকে দেশে এসে একই গ্রামের আসমা বেগম কে বিয়ে করেন।দাম্পত্য জীবনে চার মেয়ের মধ্যে শামীমা বেগম সবার বড়। স্বামী স্ত্রীর মধ্যে পারিবারিক বিরোধ দেখা দিলে ১৯৯০ সালে আহমদ আলী দেশে এসে আবারো নিকট আত্বীয় তছদ্দর আলীর মেয়েকে বিয়ে করেন।বর্তমানে তিনি গ্রামে স্ত্রী কে নিয়ে সংসার করছেন।
আহমদ আলী মুঠোফোনে গতকাল কে বলেন শামীমা তার মেয়ে।আইএসএ যোগদানের খবর পাওয়ার পর থেকে তিনি মনে করেন তার একটি মেয়ে মারা গেছে। তবে তিনি ব্রিটিশ সরকারের তার মেয়ে শামীমার নাগরিকত্ব বাতিলের সিদ্ধান্ত মানতে নারাজ।তিনি বলেন,যুক্তরাজ্যে গিয়ে স্ত্রীর সঙ্গে কথা বলে মেয়ের যুক্তরাজ্যর নাগরিকত্ব ফিরিয়ে পেতে আইনি লড়াই চালানো যায় কি না দেখব। তার মতে মেয়েকে যুক্তরাজ্য ফিরিয়ে এনে সেখানে তার বিচার হোক।
আহমদ আলীর ভাতিজা আবুল কয়েছ বলেন,শামীমা জন্মসূত্রে যুক্তরাজ্যর নাগরিক। কোনদিন দেশে আসেন নি।তার আইএসএ যোগদানের খবরে পরিবারের লোকজন বিস্মিত। কারন তার বাবা আহমদ আলী একজন ভাল মানুষ হিসেবে গ্রামবাসীর কাছে পরিচিত।
আশারকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ আবু ঈমানী বলেন,গনমাধ্যমে প্রকাশিত খবর থেকে আমরা বিষয়টি জেনেছি। অনেকেই মেয়েটিকে বাংলাদেশী বলে পরিচয় দিচ্ছেন। আমরা খোঁজ নিয়ে জেনেছি মেয়েটির বাংলাদেশী কোন পাসপোর্ট নেই।তার বাবা আমার ইউনিয়নের বাসিন্দা।
জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি হারুনুর রশীদ চৌধুরী বলেন, বিষয়টি আমার জানা নেই। আমরা খোঁজ খবর নিচ্ছি

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com