Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

সিলেটের প্রখ্যাত চারুশিল্পী শাহ আলম এর নবম মৃত্যু মৃত্যুবার্ষিকী পালিত

সিলেট প্রতিনিধি:: সিলেটের প্রখ্যাত চারুশিল্পী শাহ আলম জীবন ও কর্মের উপর স্মৃতিচারণের মধ্য দিয়ে স্মরণ করলেন সতীর্থরা। শুক্রবার শিল্পীর নবম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিকেল ৩টায় নগরীর কবি নজরুল অডিটোরিয়ামের স্মরণ সভায় শাহ আলমের ছাত্রছাত্রী ও সংস্কৃতিকর্মীরা উপস্থিত ছিলেন।
শাহ আলম গ্যালারি অব ফাইন আর্টস এর আয়োজনে এবং নাট্যব্যক্তিত্ব শামসুল বাসিত শেরো’র সঞ্চালনায় আবেগঘন এই অনুষ্ঠানের শুরুতে শিল্পী শাহ আলমকে নিয়ে কবি ও সাংবাদিক সজল ছত্রীর পরিচালনায় প্রামাণ্যচিত্র ‘চারুবাউল শাহ আলম’ প্রদর্শন করা হয়।
এরপর আলোচনা সভায় শাহ আলমকে নিয়ে স্মৃতিচারণ করেন নাট্যব্যক্তিত্ব আমিরুল ইসলাম বাবু, নীলাঞ্জন দাস টুকু, কবি ও সাংবাদিক সুমনকুমার দাশ, শাহ আলম’র শিক্ষক ও চারুকলি চারু বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা অরবিন্দ দাশ গুপ্ত প্রমুখ।
আয়োজকরা জানান, শিল্পী শাহ আলমের শিল্পকর্ম আজীবন সংরক্ষণের জন্য একটি চিত্র এ্যালবাম প্রকাশ করার উদ্যোগ নেয়া হয়েছে। যাতে নতুন প্রজন্মের মাঝেও হাজার বছর বেঁচে থাকবেন তিনি। অচিরেই এটি প্রকাশিত হবে।সিলেটের সংস্কৃতি অঙ্গণের আপাদমস্তক নিবেদিতপ্রাণ এই উদীয়মান চিত্রশিল্পী ২০০৬ সালের ২৯ মে না ফেরার দেশে পাড়ি জমান। তাঁর আকস্মিক মৃত্যুতে সিলেটের সংস্কৃতি অঙ্গনে নেমে আসে শোকের ছায়া। তাঁকে হারিয়ে বাকরুদ্ধ হয়ে পড়েন তার সতীর্থরা।

Exit mobile version