বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর ২০১৯, ০৯:৫৪ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে ১৫ দিন পর অবশেষে ধান কেনা শুরু জগন্নাথপুরে গলায় ফাঁস দিয়ে দুর্বৃত্তরা হত্যা করল স্টুডিও’র মালিক আনন্দকে সিলেট জেলা আ’লীগের নেতৃত্বে লুৎফুর-নাসির, মহানগরে মাসুক-জাকির প্রতিবন্ধীদের জন্য প্রতিটি উপজেলায় সহায়তা কেন্দ্র: প্রধানমন্ত্রী জগন্নাথপুর পৌরশহরে স্টুডিও দোকানদারের মরদেহ পাওয়া গেছে হিন্দুরাষ্ট্রের পথে ভারত: সংসদে বিজেপি নেতা জামিন শুনানি পেছালো, এজলাসে হট্টগোল, আইনজীবীদের অবস্থান মানবজাতির প্রতি কোরআনের অমূল্য উপদেশ জগন্নাথপুরে আট ইউনিয়ন আ.লীগের সম্মেলনের তারিখ ঘোষনা শেখ ফজলুল হক মনির জন্মবার্ষিকী জগন্নাথপুরে যুবলীগের উদ‌্যোগে আলোচনাসভা অনুষ্ঠিত

সিলেটে ছাত্রলীগ ক্যাডারদের হাতে চার শিক্ষা প্রতিষ্টান জিম্মি

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১১ মার্চ, ২০১৬
  • ১১৮ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ব :: সিলেটে ছাত্রলীগ ক্যাডারদের হাতে ৪টি শিক্ষা প্রতিষ্টান জিম্মি হয়ে পড়েছে বলে অভিযোগে উঠেছে। সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, এমসি কলেজ, সরকারি কলেজ ও মদন মোহন কলেজে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এই শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে অস্থিতিশীল করে তুলছে তারা। অভ্যন্তরিণ দ্বন্দ্ব, আধিপত্য বিস্তার ও ভাগবাটোয়ারা নিয়ে গত কয়েক মাসে সিলেটে ছাত্রলীগের দুইকর্মী প্রাণ হারিয়েছেন। রক্তাক্ত জখম হয়েছেন অর্ধশত। অপকর্মের প্রতিবাদ করলে তাদের হাতে নাজেহাল হতে হচ্ছে শিক্ষকদেরও।

সর্বশেষ গত সোমবার সিলেটের ঐতিহ্যবাহী এমসি কলেজে তান্ডব চালায় ছাত্রলীগ ক্যাডাররা। ক্যাম্পাসে আধিপত্য বিস্তার নিয়ে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রায়হান চৌধুরী ও সাবেক ভারপ্রাপ্ত সভাপতি হিরণ মাহমুদ নিপু গ্র“পের মধ্যে বন্দুকযুদ্ধ হয়। এতে দুইজন গুলিবিদ্ধসহ অন্তত ১০ জন আহত হন।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৯৫ রাউন্ড গুলি ছুঁড়ে। কলেজে পরীক্ষা চলাকালীন সময়ে ছাত্রলীগের এমন তান্ডবে ক্যাম্পাসজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এর আগের দিন রায়হান গ্র“পের কর্মী বিকাশ সাহাকে মারধর করে নিপুর ক্যাডাররা।

এছাড়া অভ্যন্তরিণ দ্ব›েদ্ব বালুচরে এমসি কলেজের জায়গায় অবৈধভাবে নির্মিত হিরণ মাহমুদ নিপুর ছাত্রলীগের কার্যালয় ভাঙচুর করে রায়হান গ্র“পের নেতাকর্মীরা। এসময় গোলাগুলির ঘটনা ঘটে। ভাঙচুর করা হয় জাতির জনক ও প্রধানমন্ত্রীর ছবি।

২৯ ফেব্র“য়ারি রেজিস্ট্রেশন ও টিউশন ফি ছাড়া পরীক্ষা এবং হলে নকলের সুযোগ না দেয়ায় সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে সাধারণ শিক্ষার্থীদের জিম্মি করে ছাত্রলীগ। বিশ্ববিদ্যালয়ের ফটকে অবস্থান নিয়ে তারা পরীক্ষার্থীদের ক্যাম্পাসে ঢুকতে বাধা দেয়। ছাত্রলীগের বাধার কারণে নির্ধারিত সময়ের একঘন্টা পর পরীক্ষা নিতে হয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে।

এর আগে ওই বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের মারধর, হত্যা ও গুমের হুমকির অভিযোগ রয়েছে ছাত্রলীগের বিরুদ্ধে। এসব অভিযোগে ইতোমধ্যে কয়েকজনকে বিশ্ববিদ্যালয় থেকে বহিস্কারও করা হয়েছে। গত ১৯ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে ছাত্রলীগ ক্যাডাররা পিটিয়ে কাজী হাবিবুর রহমান নামের এক কর্মীকে খুন করে।

অভ্যন্তরিণ দ্বন্দ্বে মদন মোহন কলেজে গত কয়েক মাসে ছাত্রলীগ নেতাকর্মীরা একাধিকবার সংঘাত-সংঘর্ষে জড়িয়েছে। এতে আবদুল আলী নামের এককর্মী খুন হন। জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সয়েফ আহমদ ও সত্যজিৎ দাসসহ বেশ কয়েকজন আহত হন।

এছাড়াও আধিপত্য বিস্তার নিয়ে সিলেট সরকারী কলেজেও একাধিকবার সংঘর্ষের ঘটনা ঘটেছে। –

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24