1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
সিলেটে বিদ্যুৎকেন্দ্রে অগ্নিকাণ্ডের ঘটনায় সরবরাহ বিঘ্নিত - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৮:৪৮ অপরাহ্ন

সিলেটে বিদ্যুৎকেন্দ্রে অগ্নিকাণ্ডের ঘটনায় সরবরাহ বিঘ্নিত

  • Update Time : সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪
  • ৬৬ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

সিলেটের কুমারগাঁও বিদ্যুৎকেন্দ্রে অগ্নিকাণ্ড ঘটেছে। আজ সোমবার (১৫ এপ্রিল) সকাল ৯টার দিকে কুমারগাঁও বিদ্যুৎকেন্দ্রে পল্লী বিদ্যুতের উৎপাদনের একটি লাইনে শর্টসার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। খবর পেয়ে প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের পাঁচ ইউনিট। এতে করে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে বিভিন্ন এলাকায়।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড সিলেট সূত্রে জানা গেছে, গ্রিডে ফল্টের কারণে লোপ ছিঁড়ে পল্লী বিদ্যুতের লাইন থেকে পরিত্যক্ত সামগ্রির উপর পড়ে অগ্নিকাণ্ড ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রেণে আনে। সকাল সাড়ে ১০টার দিকে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে। অগ্নিকাণ্ডের সময় পুরো সিলেট বিদ্যুৎবিহীন হয়ে পড়ে।

আগুন নিয়ন্ত্রণে আসার পর বেশিরভাগ এলাকার বিদ্যুৎ সরবরাহ ফের চালু হয়। তবে ক্ষতিগ্রস্ত পিডিবির আম্বরখানা-১ ও আম্বরখানা-২ লাইনের আওতাভুক্ত এলাকায় বিদ্যুৎ সরবরাহ এখনো চালু হয়নি। বিদ্যুৎ সরবরাহ পুরোপুরি স্বাভাবিক হতে দুই থেকে আড়াই ঘণ্টা লাগতে পারে।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড সিলেটের বিক্রয় ও বিতরণ বিভাগের সহকারী প্রধান প্রকৌশলী মো. তামজিদ রহমান বলেন, ‘সকাল ৯টার দিকে আগুন লাগে।

 

পুরোপুরি নিয়ন্ত্রণে আসে সাড়ে ১০টার দিকে।’ বেলা আড়াইটা থেকে ৩টার মধ্যে বিদ্যুৎ সরবরাহ পুরোপুরি স্বাভাবিক হয়ে যাবে জানিয়ে তিনি বলেন, ‘অগ্নিকাণ্ডে পিডিবির আম্বরখানা-১ ও আম্বরখানা-২ লাইনের ক্ষতি হয়েছে। এই দুই লাইনের অধিনে থাকা এলাকাগুলো ছাড়া বাকি এলাকায় বিদ্যুৎ সরবরাহ চালু হয়েছে। এ দুটি লাইনের মেরামতে আমরা কাজ করছি। আশা করছি, বিকেল ৩টার আগেই সবকিছু স্বাভাবিক হয়ে যাবে।
সুত্র-কালের কণ্ঠ
’ 

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com