বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ০৬:২৮ অপরাহ্ন
শিরোনাম:

সিলেট-ঢাকা চার লেন সড়ক প্রকল্প একনেকে অনুমোদন

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২৩ অক্টোবর, ২০১৮
  • ৩৩৯ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক;;

ঢাকা (কাঁচপুর)-সিলেট-তামাবিল মহাসড়ক চার লেনে উন্নীতকরণ এবং উভয় পাশে পৃথক সার্ভিস লেন নির্মাণ’ নামে একটি প্রকল্প গতকাল মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদ একনেকে অনুমোদন দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে একনেক সভায় এ প্রকল্প অনুমোদন দেয়া হয়। এদিকে একনেক সভায় ঢাকা-সিলেট চারলেন প্রকল্প অনুমোদন দেয়ায় সিলেটবাসীর পক্ষ থেকে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি একনেক সদস্য হিসেবে সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) এর এ বৈঠকে ২১টি প্রকল্পের অনুমোদন দেওয়া হয়েছে।
ভবিষ্যতে উপআঞ্চলিক সড়ক নেটওয়ার্ক গড়ে তোলার জন্য মহাসড়কের উভয় পাশে পৃথক সার্ভিস লেনসহ চার লেনে উন্নীতকরণ প্রকল্প বাস্তবায়ন ত্বরান্বিত হবে। প্রকল্পটি বাস্তবায়নে খরচ ধরা হয়েছে ৩ হাজার ৮৮৫ কোটি ৭২ লাখ টাকা।
প্রকল্প এলাকায় ভূমি অধিগ্রহণ ও ইউটিলিটি স্থানান্তর করা হবে। প্রকল্পটি বাস্তবায়িত হলে বিমসটেক করিডোর, সার্ক করিডোরসহ আঞ্চলিক সড়ক নেটওয়ার্ক সম্প্রসারণ ত্বরান্বিত হবে।

বৈঠকে উপস্থিত একনেক সদস্য অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, ঢাকা (কাঁচপুর)-সিলেট মহাসড়কটি এশিয়ান হাইওয়ে এবং সার্ক হাইওয়ে করিডোরের একটি গুরুত্বপূর্ণ অংশ। এটি উপআঞ্চলিক বাণিজ্য সম্প্রসারণ ও বৃহত্তর সিলেট অঞ্চলের সঙ্গে রাজধানী ঢাকাসহ অন্যান্য অঞ্চলের যোগাযোগের প্রধান করিডোর। সে জন্য ঢাকা (কাঁচপুর)-সিলেট মহাসড়ক চার লেনে উন্নীত করা অপরিহার্য হয়ে পড়েছে। সিলেটবাসীর দীর্ঘদিনের এ দাবি পূরণে
ঢাকা-সিলেট-তামাবিল মহাসড়ক চার লেনে উন্নীতকরণ প্রকল্প প্রধানমন্ত্রী চুড়ান্ত অনুমোদন ‍ুদিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24