বুধবার, ১৯ জুন ২০১৯, ০১:৩৭ পূর্বাহ্ন

সুনামগঞ্জে চার লোককবি স্মরণে ‘হাওর পাড়ের গল্প অনুষ্ঠানের উদ্বোধন

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২৭ অক্টোবর, ২০১৭
  • ৬৩ Time View

স্টাফ রিপোর্টার::
‘হাওর পাড়ের গল্প’ নামে সুনামগঞ্জে চার লোককবি শাহ আবদুল করিম, দুর্বিণ শাহ, হাসন রাজা ও রাধারমণ স্মরণে চার দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার বিকেল চারটায় জেলা শিল্পকলা একাডেমিতে জেলা প্রশাসনের উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। প্রথম দিনের অনুষ্ঠান উদ্বোধন করেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান। অনুষ্টান উদ্বোধনের আগে সাংস্কৃতিক সংগঠনের কর্মীদের নিয়ে শহরে বর্ণাঢ্য র‌্যালি বের হয়।
জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সুনামগঞ্জ-২ আসনের সাংসদ ড. জয়া সেনগুপ্তা, সুনামগঞ্জ-১ আসনের সাংসদ মোয়াজ্জেম হোসেন রতন, সিলেট বিভাগীয় কমিশনার নাজমুন আরা খানম, পুলিশ সুপার মো. বরকত উল্লাহ খান প্রমুখ। শাহ আবদুল করিমের জীবন, দর্শন ও সঙ্গীত নিয়ে মূল আলোচনা করেন কবি ও বিশিষ্ট লোক গবেষক ড. মোস্তাক আহমাদ দীন। রাতে শাহ আবদুল করিমের সঙ্গীত পরিবেশন করেন স্থানীয় শিল্পীরা।
আগামীকাল শনিবার উৎসবের দ্বিতীয় দিনে লোককবি দুর্বিণ শাহ’র জীবন ও কর্ম নিয়ে আলোচনার পাশাপাশি তার সঙ্গীত পরিবেশিত হবে। পরদিন রবিবার লোককবি ও মরমী সাধক হাসন রাজাকে নিয়ে আয়োজন হবে। এতে তার জীবন ও কর্ম নিয়ে আলোচনার পাশাপাশি সঙ্গীত পরিবেশিত হবে। উৎসবের শেষ দিন সোমবার রাধারমণ দত্তের জীবন ও কর্মের উপর আলোচনা করবেন দেশখ্যাত গবেষকরা। রাতে তার সঙ্গীত পরিবেশিত হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24