বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ০১:৩২ অপরাহ্ন
শিরোনাম:

সুনামগঞ্জে তিন সংসদ সদস্য ও জেলা পরিষদ প্রশাসকের নেতৃত্বে আওয়ামীলীগের বর্ধিত সভা বয়কট করে বিক্ষোভ মিছিল

Reporter Name
  • Update Time : বুধবার, ১৭ ফেব্রুয়ারী, ২০১৬
  • ৪৯ Time View

সুনামগঞ্জ প্রতিনিধি : ২৫ ফেব্রুয়ারি জেলা আওয়ামীলীগের সন্মেলনকে সামনে রেখে বর্ধিত সভা থেকে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের নেতা তিন স্থানীয় সংসদ সদস্য ও জেলা পরিষদ প্রশাসকের অনুসারীদের নিয়ে সভা বয়কট করে শহরে বিক্ষোভ মিছিল ও পথসভা করেছেন। বিভিন্ন উপজেলা ও পৌর কমিটি গঠনে অনিয়ম এবং নেতাকর্মীদের আমন্ত্রণ না জানানোয় সংসদ সদস্য ও তাদের অনুসারীরা দলীয় বর্ধিত সভা বয়কট করেন। বুধবার দুপুরে সুনামগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে আসন্ন ২৫ ফেব্রুয়ারির জেলা সম্মেলনকে কেন্দ্র সামনে রেখে এ বর্ধিত সভা অনুষ্টিত হয়েছিল।
বেলা ১টায় বর্ধিতসভা শুরু হলে বিভিন্ন ইউনিটের নেতারা এসে যোগ দেন। সভায় এক পর্যায়ে দোয়ারাবাজার উপজেলা কমিটির আহবায়কের নাম নিয়ে জেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি ও ভারপ্রাপ্ত সাধারন সম্পাদকের সাথে সুনামগঞ্জ-৫ আসনের সাংসদ মহিবুর রহমান মানিকের সঙ্গে বাকবিতন্ডা হয়। এসময় বিভিন্ন উপজেলা কমিটি গঠনে অনিয়ম এবং বর্ধিতসভায় নেতাকর্মীদের আমন্ত্রণ না জানানোর অভিযোগ এনে বর্ধিত সভা বয়কট করেন জেলার তিন এমপি ও এক জেলা পরিষদ প্রশাসক। তারা হলেন, সুনামগঞ্জ-৫ আসনের এমপি মুহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ-১ আসনের মোয়াজ্জেম হোসেন রতন, সংরক্ষিত আসনের এমপি অ্যাডভোকেট শাহানা রব্বানী, জেলা পরিষদ প্রশাসক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন। জেলা আ.লীগের সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট আফতাব উদ্দিন আহমদের নেতৃত্বে তারা বের হয়ে আসেন। পরে তারা শহরে বিক্ষোভ মিছিল করেন নেতাকর্মীদের নিয়ে। পরবর্তীতে জেলা পরিষদ রেস্ট হাউজে সংক্ষিপ্ত পথ সভায় বক্তব্য রাখেন, জেলা আ.লীগের সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট আফতাব উদ্দিন আহমদ, সুনামগঞ্জ-৫ আসনের এমপি মুহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ-১ আসনের মোয়াজ্জেম হোসেন রতন, সংরক্ষিত আসনের এমপি অ্যাডভোকেট শাহানা রব্বানী, জেলা পরিষদ প্রশাসক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন। এসময় তারা বলেন, স্থানীয় এমপিদের পাশ কাটিয়ে সম্মেলন করার চেষ্টা করছেন জেলা নেতৃবৃন্দ। সংগঠনের ত্যাগীদের বাদ দিয়ে জেলা নেতৃবৃন্দ বর্ধিত সভায় স্বাধীনতা বিরোধীদের মঞ্চে জায়গা দিয়েছেন। এছাড়া তারা বিতর্কিত বিভিন্ন ইফনিট কমিটি ভেঙ্গে দেয়ার দাবি জানান।
এদিকে জেলা আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি মতিউর রহমানের সভাপতিত্বে প্রেসক্লাবের বর্ধিত সভায় বক্তব্য রাখেন, জেলা কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুরুল হুদা মুকুট, সুনামগঞ্জ পৌরসভার মেয়র আয়ূব বখত জগলুল, সহ-সভাপতি সিদ্দিক আহমেদ, সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম শামীম, সাবেক এমপি সৈয়দ রফিকুল হকসহ বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ। সভায় প্রধান অতিথি হিসেবে মিসবাহ উদ্দিন সিরাজ উপস্থিত থাকার কথা থাকলেও তিনি উপস্থিত ছিলেন না। সন্মেলনকে সামনে রেখে জেলা আওয়ামীলীগের আয়োজনে এ বর্ধিতসভার আয়োজন করা হয়েছিল। দীর্ঘদিন ধরে সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগে সংসদ সদস্যদের একটি গ্রুপ ও জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে পৃথক গ্রুপ তৎপরতা চালাচ্ছে। সন্মেলন নিজেদের পক্ষে নিতে জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সম্পাদক সংষদ সদস্যদের অবজ্ঞা করে নিজেদের মতো করে ইউনিট সাজানোর অভিযোগ রয়েছ্

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24