বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ১২:১৯ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে ভ্রাম্যমান আদালতের টের পেয়ে পেঁয়াজ ১৭০ থেকে নেমে এলে ১২০ টাকা কেজি জগন্নাথপুর উপজেলাকে মাদকমুক্ত করতে মতবিনিময়সভা অধ্যক্ষকে পানিতে নিক্ষেপ: ছাত্রলীগের আরো পাঁচজন গ্রেফতার নবীজীর কাছে যে সকল বেশে হাজির হতেন জিবরাইল (আ.) অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিয়েছে পণ্য পরিবহন মালিক শ্রমিক লবনের গুজব জগন্নাথপুরের সর্বত্রজুড়ে,ক্রেতা সামলাতে না পেরে দোকান বন্ধ, চলছে মাইকিং জগন্নাথপুর বাজারে লবন নিয়ে গুজব জগন্নাথপুরে আমনের ফলনে কৃষক খুশি জগন্নাথপুরে দুই মেধাবী শিক্ষার্থীর সহায়তায় এগিয়ে এলেন লন্ডন প্রবাসী মোবারক আলী জগন্নাথপুরে ৬ দিন ধরে মাদ্রাসার নৈশ্য প্রহরী নিখোঁজ

সুনামগঞ্জে স্বাস্হ্য বিভাগের দূর্নীতির বিরুদ্ধে মানববন্ধন করতে দেয়নি ছাত্রলীগ

জগন্নাথপুর২৪ ডেস্ক::
  • Update Time : মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০১৯
  • ২০২ Time View

সুনামগঞ্জ স্বাস্থ্য বিভাগের অনিয়ম দুর্নীতির প্রতিবাদে আহূত মানববন্ধন করতে দেয় নি ছাত্রলীগের নেতাকর্মীরা। সোমবার বেলা সাড়ে ১১ টায় শহরের আলফাত স্কয়ারে এই মানববন্ধন আয়োজন করা হয়েছিল। হাসপাতালের দুর্নীতি দমন ও সুচিকিৎসা নিশ্চিতকরণ কমিটির আয়োজনে এই মানববন্ধন হবার কথা ছিল।
প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার বেলা সাড়ে ১১ টায় হাসপাতালে দুর্নীতি দমন ও সুচিকিৎসা নিশ্চিতকরণ কমিটির ব্যানারে জেলা জাসদের সাধারণ সম্পাদক এনামুজ্জামান চৌধুরী’র নেতৃত্বে রাজনৈতিক কর্মী, ছাত্র-জনতা মানববন্ধনে দাঁড়ালে ছাত্রলীগের নেতা-কর্মীরা এসে মাইক কেড়ে নেয়। জেলা জাসদের সাধারণ সম্পাদক এনামুজ্জামান চৌধুরী মাইক ছাড়াই বক্তব্য প্রদান করে উপস্থিত সকলকে বিষয়টি অবহিত করেন। এসময় ওখানে বিপুল সংখ্যক পুলিশও উপস্থিত ছিল। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।
পরে মানববন্ধনকারীরা কয়েকটি মোটর সাইকেলে করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে অতিরিক্ত জেলা প্রশাসক শরীফুল ইসলামকে বিষয়টি অবহিত করেন। স্বাস্থ্য বিভাগের দুর্নীতিবাজ কর্মচারী মধুসুদুন দাস ও সুনামগঞ্জ সদর হাসপাতালের হেড ক্লার্ক ইকবাল হোসেনকে অপসারণের দাবিও জানান আন্দোলনকারীরা। অতিরিক্ত জেলা প্রশাসককে আন্দোলনকারীরা জানান, স্বাস্থ্য বিভাগের অনিয়ম দুর্নীতি নিয়ে গত কয়েক মাস ধরেই নিয়মতান্ত্রিক আন্দোলন করে আসছেন তারা।
অতিরিক্ত জেলা প্রশাসক শরিফুল ইসলাম তাৎক্ষণিক আন্দোলনকারীদের বলে দেন, জেলা প্রশাসক আসলে বিষয়টি লিখিতভাব যেন জানান তারা।
হাসপাতালে দুর্নীতি দমন ও সুচিকিৎসা নিশ্চিতকরণ কমিটির আহ্বায়ক এনামুজ্জামান চৌধুরী পরে প্রেস ব্রিফিংয়ে জানান, তারা স্বাস্থ্য বিভাগের দুর্নীতির প্রতিবাদে মানববন্ধনের আয়োজন করেছিলেন। মানববন্ধনে দাঁড়ানোর প্রস্তুতি নিতেই জেলা ছাত্রলীগের সভাপতি দীপংকর কান্তি দে ও তার সঙ্গীরা অকথ্য ভাষায় গালাগালি করে বিশৃঙ্খলা তৈরি করে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। বিষয়টি তাৎক্ষণিক সুনামগঞ্জ পৌরসভার মেয়র ও পুলিশ সুপারকে জানানো হয়। পরে এ ঘটনা জানানোর জন্য জেলা প্রশাসকের কার্যালয়ে গেলে তাঁকে না পেয়ে অতিরিক্ত জেলা প্রশাসক শরীফুল ইসলামকে বিষয়টি অবহিত করা হয়।
এনামুজ্জামান চৌধুরী জানান, আগামী বুধবার স্বাস্থ্য বিভাগের দুর্নীতির বিষয়ে জেলা প্রশাসক বরাবরে গণস্বাক্ষর সংবলিত স্মারকলিপি প্রদান করা হবে।
জানতে চাইলে জেলা ছাত্রলীগের সভাপতি দীপংকর কান্তি দে এই বিষয়ে বলেন, আওয়ামী লীগের অফিসের পাশে সরকারের উন্নয়ন বিরোধী একটি মানববন্ধন হচ্ছে শুনে ছাত্রলীগের নেতা কর্মীরা ওখানে যায়। শুনেছি মানববন্ধনস্থলে বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতা কর্মীরাই বেশি ছিল। এজন্য ছাত্রলীগের নেতা কর্মীরা মৌখিকভাবে বাধা দেয়। মাইক কেড়ে নেওয়া বা বিশৃঙ্খলা সৃষ্টির কোন ঘটনা ঘটেনি।
সুনামগঞ্জ সদর থানার ওসি মুহাম্মদ সহিদুর রহমান জানালেন, সদর হাসপাতালসহ স্বাস্থ্য বিভাগের দুর্নীতি অনিয়ম হচ্ছে অভিযোগ করে একপক্ষ মানববন্ধন করতে চায়, আরেক পক্ষ বাধা দেয়। পরে পুলিশের হস্তক্ষেপে দুই পক্ষ দুই দিকে চলে যায়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24