1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
সুনামগঞ্জ-৪ আসনে মনোনয়ন ফরম কিনলেন ড. সাদিক - জগন্নাথপুর টুয়েন্টিফোর
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৮:২৯ পূর্বাহ্ন

সুনামগঞ্জ-৪ আসনে মনোনয়ন ফরম কিনলেন ড. সাদিক

  • Update Time : মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০২৩
  • ১২৬ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কিনেছেন সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সাবেক চেয়ারম্যান কবি ড. মোহাম্মদ সাদিক। তিনি নির্বাচন কমিশনেরও সাবেক সচিব ছিলেন। তিনি তার জন্মস্থান সুনামগঞ্জ-৪ (সদর-বিশ্বম্ভরপুর) আসন থেকে মনোনয়ন প্রত্যাশা করে ফরম কিনেছেন।
সোমবার সকালে বঙ্গবন্ধু এভিনিউতে দলটির কেন্দ্রীয় কার্যালয় থেকে মোহাম্মদ সাদিকের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়।
এ তথ্য নিশ্চিত করেছেন সিলেট বিভাগীয় মনোনয়ন বিতরণ বুথের দায়িত্বে থাকা আওয়ামী লীগের উপ-কমিটির সদস্য সামসুল কবির রাহাত।
কবি মোহাম্মদ সাদিক এই প্রতিবেদককে তাঁর পক্ষে মনোনয়ন ফরম কেনার সত্যতা নিশ্চিত করেছেন।
মোহাম্মদ সাদিক দেশের সাংবিধানিক সংস্থা পিএসসি’র ১৩তম চেয়ারম্যান এবং নির্বাচন কমিশনের সাবেক সচিবের দায়িত্ব পালন করছেন। ২০২০ সালের ১৮ সেপ্টেম্বর বয়স ৬৫ পূর্ণ হওয়ায় অবসরে যান সাবেক এই সরকারি কর্মকর্তা।
মোহাম্মদ সাদিক ১৯৫৫ সালে সুনামগঞ্জ জেলার ধাড়ারগাঁও গ্রামে জন্মগ্রহণ করেন। বাংলা ভাষা ও সাহিত্যে ১৯৭৬ সালে বি.এ.[সম্মান] এবং ১৯৭৭ সালে এম.এ. পাস করেন তিনি।
যুক্তরাজ্যের ম্যানচেস্টার বিশ্ববিদ্যালয়ে ১৯৯৪—৯৫ সালে ‘পারসোনাল ম্যানেজমেন্ট’ বিষয়ে পড়াশুনা করেন এবং পরে বাংলাদেশের সাংস্কৃতিক ঐতিহ্য ‘সিলেটি নাগরী লিপির’ ওপর গবেষণার জন্যে ২০০৫ সালে ভারতের আসাম বিশ্ববিদ্যালয় হতে পি.এইচ.ডি. ডিগ্রি অর্জন করেন।
সাদিক জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, বাংলাদেশ ইন্সটিটিউট অব এ্যাডমিনিস্ট্রেশন এন্ড ম্যানেজমেন্ট [বিয়াম] ফাউন্ডেশনের মহাপরিচালক এবং বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমির পরিচালক ও ভারপ্রাপ্ত মহাপরিচালক পদে দায়িত্ব পালন করেন। তিনি সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের নজরুল ইন্সটিটিউটের প্রতিষ্ঠাতা সচিব হিসেবেও দায়িত্ব পালন করেন। শিল্প মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয়, তথ্য মন্ত্রণালয় এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ে ভিন্ন ভিন্ন পদেও দায়িত্ব পালন করেছেন। তিনি সুইডেনস্থ বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব এবং কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করেছেন।
তিনি বাংলা একাডেমি ও বাংলাদেশ এশিয়াটিক সোসাইটির জীবন—সদস্য। জাতীয় কবিতা পরিষদ ও বাংলাদেশ রাইটার্স ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য। ২০১৭ সালে কবিতায় বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার পান মোহাম্মদ সাদিক।
এছাড়া সুনামগঞ্জ—৪ আসনে সোমবার দলীয় মনোনয়ন ফরম কিনেছেন সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com