রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ০৪:১৭ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে ব্রিটিশ বাংলা এডুকেশন ট্রাস্টের রিসোর্স সেন্টারের কাজ পরিদর্শনে ট্রাস্টের প্রতিনিধিদল জগন্নাথপুরে একদিনে ১১ জন ডাক্তারের যোগদান জগন্নাথপুরে বেড়িবাঁধের ৩০ প্রকল্প অনুমোদন কাল কাজ শুরু হতে পারে শহীদ বুদ্ধিজীবি দিবসে জগন্নাথপুরে প্রশাসনের উদ্যোগে শ্রদ্ধা নিবেদন ও আলোচনাসভা অনুষ্ঠিত জগন্নাথপুরে আ.লীগের উদ‌্যোগে শহীদ বুদ্ধিজীবি দিবসে আলোচনাসভা ও শ্রদ্ধা নিবেদন দিরাইয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন মুসলিমবিদ্বেষী আইনের বিরুদ্ধে ভারতজুড়ে বিক্ষোভ আমি স্বাধীনতা বিরুধী পরিবারের সন্তান নই- চেয়ারম্যান আব্দুল হাশিম জগন্নাথপুরে বাংলা মিরর সম্পাদক আব্দুল করিম গনি সংবর্ধিত জগন্নাথপুরে তিনদিন ব্যাপি বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন

সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়নে আবুল হাসান ফ্যাক্টর প্রাথী

Reporter Name
  • Update Time : শনিবার, ২৬ মার্চ, ২০১৬
  • ৪০ Time View

আজিজুর রহমান/ সৈয়দ মোস্তাক আহমদ :: আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন কে সামনে রেখে জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়নে নির্বাচনী মাঠ জমে উঠছে। প্রথমবারের মতো দলীয় প্রতীকে নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় দলীয় মনোনয়ন প্রত্যাশী প্রার্থীরা প্রাণপন চেষ্টা চালিয়ে যাচ্ছেন। সম্ভাব্য প্রার্থীরা ভোটারদের পাশাপাশি দলীয় নেতাকর্মীদের সঙ্গে জোর লবিং চালিয়ে দলীয় মনোনয়ন নিশ্চিত করতে কাজ করছেন। ক্ষমতাসীন আওয়ামীলীগের দলীয় মনোনয়ন কিংবা বিএনপির প্রার্থী কে হচ্ছেন সেদিকে ইউনিয়নবাসীর তাকিয়ে আছেন। তবে এ ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আবুল হাসান একজন ফ্যাক্টর প্রাথী হিসেবে অবতীর্ণ হয়েছেন বলে ইউনিয়নের বিভিন্ন গ্রামের শ্রেণী পেশার মানুষ নিশ্চিত করেছেন। বর্তমান সফল চেয়ারম্যান ও আওয়ামীলীগের সক্রিয় নেতা হিসেবে ক্ষমতাসীন আওয়ামীলীগের দলীয় মনোনয়ণ তাঁর পক্ষেই আশার সম্ভাবনা রয়েছে।
এলাকাবাসীর মতে দলীয় প্রতীকে নির্বাচনের ঘোষনায় বেড়ে গেছে প্রার্থী সংখ্যাও। কেউ কেউ দলীয় প্রতীক ব্যবহার করে বৈতরনী পাড় হওয়ার স্বপ্ন দেখছেন। আওয়ামীলীগ বিএনপির পাশাপাশি যুক্তরাজ্য প্রবাসী অনেকেই প্রার্থী হতে বসন্তের কোকিলের মত মাঠে এসেছেন।
সম্ভাব্য চেয়ারম্যান, ইউপি সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থীদের প্রচারণায় সর গরম হয়ে উঠেছে পুরো ইউনিয়ন। আসন্ন নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য প্রার্থীরা নিজেদের শুভেচ্ছা জানিয়ে পোষ্টার, লিফলেট, ব্যানার, ফ্যাস্টুনে পুরো ইউনিয়ন এখন সয়লাব। বিশেষ করে চায়ের দোকান থেকে শুরু করে সর্বত্র একই আলোচনা দলীয় প্রতিকে স্থানীয় নির্বাচনকে ঘিরে। প্রথমবারের মতো এধরনের নির্বাচনকে ঘিরে প্রার্থী সমর্থকদের মধ্যে অন্যরকম অনুভূতি কাজ করছে। এ ধরনের প্রক্রিয়ার পক্ষে বিপক্ষে রয়েছে সাধারণ মানুষের নানা মত। এর ভিতর যে যার মত করে চালিয়ে যাচ্ছেন তাদের প্রচারণা। চেয়ারম্যান পদে ক্ষমতাসীন আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পেতে পারেন তারা হলেন, উপজেলা আওয়ামীলীগ নেতা বর্তমান চেয়ারম্যান আবুল হাসান, উপজেলা আওয়ামীলীগ নেতা ছাবির মিয়া ছাব্বির, যুক্তরাজ্য প্রবাসী আজহার কামালী, তৈয়ব মিয়া কামালী, বিএনপি থেকে প্রার্থী হতে পারেন যুক্তরাজ্য প্রবাসী ছালিক মিয়া, ও মোচ্ছাবির আহমদ, জমিয়ত থেকে প্রার্থী হতেন পারেন প্রবাসী মাওলানা মিজানুল ইসলাম, বাংলাদেশ খেলাফত মজলিসের মাওলানা আমিরুল ইসলাম, খেলাফত মজলিস সমথিত মাওলানা তোফায়েল আহমদ প্রাথী হতে মাঠে রয়েছেন।
নয়টি ওয়ার্ড নিয়ে গঠিত এ ইউনিয়নের প্রতিটি গ্রামের পাড়া মহল্লায় চলছে এখন নির্বাচনী হাওয়া। ইউনিয়নের প্রধান প্রাণকেন্দ্র সৈয়দপুর বাজারের দোকানগুলোতে ইউনিয়ণ নির্বাচনকে সামনে রেখে চলছে জোর আলোচনা। চায়ের দোকান থেকে শুরু করে সর্বত্র ইউনিয়ণ নির্বাচনী প্রচারনা এখন জমজমাট। সময় যত ঘনিয়ে আসছে প্রার্থী হতে প্রবাসীদের পাশাপাশি তাদের স্বজনরাও দেশে আসতে শুরু করেছেন। ভোটারদের মতে এ ইউনিয়নে নৌকা ও ধানের শীষের লড়াই জমতে পারে। তবে বিগত ৫ বছরের সফল চেয়ারম্যান হিসেবে আওয়ামীলীগের প্রাথী হিসেবে আবুল হাসান সুবিধাজনক অবস্থানে রয়েছেন। তাঁর প্রতি রয়েছে ইউনিয়নবাসীর সহানুভূতি। কারণ ইউনিয়নের উন্নয়নে তিনি নিরলসভাবে কাজ করেছেন। সৈয়দপুর গোয়ালাবাজার রাস্তার নিন্মমানের কাজের প্রতিবাদ করতে গিয়ে একটি প্রভাবশালী মহলের রোষানলে পড়ে তাকে দলের গুরুত্বপূর্ণ পদ হারাতে হয়েছে। তবু তিনি ইউনিয়নবাসীর স্বার্থে ছাড় দেননি। এ ইউনিয়নে আওয়ামীলীগের তেমন কোন প্রতিদ্বন্ধী প্রার্থী নেই। যুক্তরাজ্য প্রবাসী তৈয়ব মিয়া কামালী ও আজহার কামালী দলীয় মনোনয়নের জন্য লবিং চালাচ্ছেন। অপরদিকে বিএনপি থেকে সৈয়দ মোচ্ছাবির প্রার্থী হতে পারেন। এ ইউনিয়নে আওয়ামীলীগ বিএনপির বাহিওে জমিয়তের ভোটব্যাংক রয়েছে। সব মিলিয়ে বর্তমান চেয়ারম্যান আবুল হাসান দলমতের উদ্ধে উঠে ফ্যাক্টর প্রাথী হিসেবে রয়েছেন। তিনি নৌকা প্রতীক পেলে নৌকা ও ধানের শীষের লড়াই হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24