1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
সৌদিতে সুনামগঞ্জের যুবকের মৃত্যু, দেড় মাস পর দেশে আসলো মরদেহ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২:০৭ অপরাহ্ন
শিরোনাম:
ভালো কাজে সহযোগিতার নির্দেশনা জগন্নাথপুরে কাঠমিস্ত্রিকে সাহায্য করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে গৃহবধূর মৃত্যু দেশের সব প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় ১ আগস্ট পর্যন্ত এইচএসসি-সমমানের পরীক্ষা স্থগিত সরকারের উন্নয়ন যারা ধ্বংস করেছে তাদের বিরুদ্ধে দেশবাসীকেই রুখে দাঁড়াতে হবে: প্রধানমন্ত্রী এশিয়া কাপে বাংলাদেশের মেয়েরা বড় জয়ে সেমিফাইনালে সারাদেশে ইন্টারনেট-সেবা বিঘ্নিত ঢাকার বাড্ডায় শিক্ষার্থী-পুলিশ ধাওয়া পাল্টা ধাওয়া, রাবার বুলেটে আহত ১০ কোটা নিয়ে যে বার্তা দিলেন প্রধানমন্ত্রী কোটা আন্দোলন, শান্তিগঞ্জে সড়ক অবরোধ

সৌদিতে সুনামগঞ্জের যুবকের মৃত্যু, দেড় মাস পর দেশে আসলো মরদেহ

  • Update Time : শুক্রবার, ২৩ ডিসেম্বর, ২০২২
  • ৩০৯ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::
দালালের মাধ্যমে সৌদিআরবে যাওয়ার ৮ মাসের মাথায় মারা যাওয়া যুবক আকবরের মরদেহ বৃহস্পতিবার সকালে সুনামগঞ্জে এসে পৌঁছায়। এর আগে রাত ১২টার একটি ফ্লাইটে সৌদিআরব থেকে ঢাকায় আসে মৃতদেহ। সেখান থেকে তার পরিবারের সদস্যরা সকাল ৯টায় নিজ বাড়িতে নিয়ে আসেন। সৌদির দুর্গম মরুভূমিতে দীর্ঘদিন অনাহারে—অর্ধাহারে, বিনা চিকিৎসায় গত ৫ নভেম্বর শনিবার তার মৃত্যু হয়। মৃত্যুর প্রায় দেড়মাস পর সৌদিআরব থেকে দেশে আসে আকবরের মরদেহ।
আকবর আলী বিশ্বম্ভপুর উপজেলার বাধাঘাট দক্ষিণ ইউপির সিরাজপুর গ্রামের আব্দুল মোতালিবের ছোট ছেলে। পরিবারের স্বচ্ছলতা ফিরিয়ে আনতে পাঁচ ভাইয়ের মধ্যে সবার ছোট আকবর সৌদি আরবে যান। কিস্তি ও জমি বিক্রির টাকায় গত মার্চ মাসে বিদেশে পাড়ি জমান তিনি। একই গ্রামের জালাল উদ্দিনের ছেলে সৌদি প্রবাসী শহিদ মিয়ার মাধ্যমে আকবরসহ তিন যুবক একসাথে বিদেশে যান।
আকবরের মারা যাওয়ার ঘটনায় তার বড় ভাই আব্দুস সালাম বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন। মামলায় বিদেশে থাকা দালাল শহিদ মিয়াসহ ৪ জনকে আসামী করা হয়। এই মামলার আসামী ও শহিদের মা রাজিয়া খাতুনকে গ্রেফতার করে পুলিশ। বাকি ৩ আসামী উচ্চ আদালত থেকে জামিন নিয়েছেন। মানবপাচার মামলায় রাজিয়া খাতুন কারাগারে আছেন।
আকবর মারা যাওয়ার পর তার সঙ্গী সৌদি আরবে অবস্থানরত রাসেল, নুর আলমসহ বাকি তিনজনেরও একই অবস্থা। বেঁচে থাকার প্রয়োজনীয় রসদ পাচ্ছেন না বলে জানিয়েছেন তারা। দুঃখ—কষ্টে মানবেতর জীবন পার করছে জানিয়ে দেশে ফেরার আকুতি জানিয়ে পরিবারের কাছে ভিডিও পাঠিয়েছিলেন ওই তিন যুবক
আকবরের বড় ভাই আব্দুস সালাম বলেন, বৃহস্পতিবার রাত ১২টার একটি বিমানে আকবরের মরদেহ বাংলাদেশে আসে। সেখান থেকে তারা মরদেহ গ্রহণ করে সকালে সুনামগঞ্জে নিয়ে আসেন। আসরের নামাজের পর জানাজা শেষে নিজ গ্রামের কবরস্থানে তাকে দাফন করা হয়।
বিশ্বম্ভপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো ইকবাল হোসেন জানান, সকালে সুনামগঞ্জে লাশ এসে পৌঁছালে তারা সুরতহাল প্রতিবেদন তৈরি করেন। সৌদিতে মরদেহের ময়নাতদন্ত না হওয়ায় সুনামগঞ্জে ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com