Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

স্কুল ছাত্রী হত্যা মামলায় ২২ বছর পর একজনের মৃত্যুদন্ডের রায়

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: রংপুরে ষষ্ঠশ্রেণির এক ছাত্রী হত্যা মামলার ২২ বছর পর একজনকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আবু জাফর মোহাম্মদ কামরুজ্জামান এই আদেশ দেন। দণ্ডিত আসামি সফি উদ্দিন পলাতক রয়েছেন।

এ বিষয়ে নিশ্চিত করেছেন সরকারপক্ষের আইনজীবী আখতারুজ্জামান পলাশ।

মামলা সূত্রে জানা গেছে, মিঠাপুকুর উপজেলার খামার কুর্শা এলাকায় অমিন উদ্দিন ও তার ভাই সোলেমান মিয়ার সঙ্গে একই এলাকার তফিল উদ্দিনের পুত্র সফি উদ্দিনের জমিজমা নিয়ে বিরোধ ছিল। এর জের ধরে ১৯৯৫ সালের ৭ জুলাই সফি উদ্দিন চাকু হাতে সোলেমানের বাড়িতে গিয়ে তাকে খুঁজতে থাকে। এসময় সোলেমানের ভাই আমিন উদ্দিনের মেয়ে স্থানীয় বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী আম্বিয়া খাতুন (১৩) ঘর থেকে বের হলে সফি উদ্দিন তাকে ছুরিকাঘাত করে। এতে ঘটনাস্থলেই আম্বিয়া মারা যায়। এসময় সোলেমানের স্ত্রী আয়শা খাতুন এগিয়ে এলে তাকেও ছুরিকাঘাত করা হয়। ঘটনার পরপরই সফি উদ্দিন গা ঢাকা দেয়। এ ঘটনায় আম্বিয়ার চাচা সোলেমান বাদী হয়ে ৫ জনকে আসামি করে মিঠাপুকুর থানায় একটি হত্যা মামলা করেন। মামলাটি তদন্ত শেষে ৪ আসামিকে বাদ দিয়ে সফি উদ্দিনকে অভিযুক্ত করে তৎকালীন মিঠাপুকুর থানার এসআই মফিজ উদ্দিন আদালতে চার্জসিট দাখিল করেন। দীর্ঘদিন ধরে এ মামলার শুনানি চলে। অবশেষে সাক্ষ্য প্রমাণ শেষে আদালত বৃহস্পতিবার এ রায় ঘোষণা করেন।

আসামি পক্ষের আইনজীবী ছিলেন সুলতান আহমেদ শাহিন।

Exit mobile version