শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ০৭:০১ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে তিনদিন ব্যাপি বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন ব্রিটেনের নির্বাচনে আফসানার বড় জয়ে জগন্নাথপুরে উৎসবের আমেজ ব্রিটিশ পালার্মেন্টে ঝড় তুলবে বিজয়ী বাংলাদেশি বংশোদ্ভূত ৪ নারী এমপি ব্রিটেনের নির্বাচনে একটি আসনে বিশাল জয় পেয়েছেন জগন্নাথপুরের আফসানা বেগম অপরাধীদের প্রতি মহানবীর আচরণ যেমন ছিল সুদখোরদের ধরতে জেলা ও উপজেলায় মাঠে নামছে প্রশাসন জগন্নাথপুরে হাওরের জরিপ কাজ শেষ, কাজের তুলনায় বরাদ্দ কম, প্রকল্প কমিটি হয়নি একটিও জগন্নাথপুরে ডিজিটাল বাংলাদেশ উপলক্ষ্যে র‌্যালি, চিত্রাঙ্কন ও কুইজ প্রতিযোগিদের মধ্যে পুরস্কার বিতরণ জগন্নাথপুরে শিশু সাব্বির হত্যার ঘটনার গ্রেফতার-১ এনটিভি ইউরোপের জগন্নাথপুর প্রতিনিধি নিয়োগ পেলেন আব্দুল হাই

স্বেচ্ছাসেবক লীগ সাউথহল সভা : বঙ্গবন্ধুর স্বপ্নের দেশ বাংলাদেশ- কালাম আজাদ

Reporter Name
  • Update Time : বুধবার, ৩০ মার্চ, ২০১৬
  • ৭৬ Time View

আমিনুল হক ওয়েছঃ-ওয়েস্ট মিডলসেক্স আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সাউথহল যুক্তরাজ্যের মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত ।

২৬ মার্চ শনিবার ওয়েস্ট মিডলসেক্স আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সাউথহল যুক্তরাজ্য কর্তৃক আয়োজিত মহান স্বাধীনতা দিবস উপলেক্ষ্য আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান মহা সাড়ম্বরে অনুষ্ঠিত হয়। স্বেচ্ছাসেবক লীগ সাউহল শাখার সভাপতি কেমিস্ট খন্দকার আবদুর রহমান এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আবুল বশর বাদসা ও সাংগঠনিক সম্পাদক মাসুকুর রহমান এর যৌথ পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সায়েদ আহমদ সাদ এবং প্রধান বক্তার বক্তব্য রাখেন যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি ফয়েজ খান তৌহিদ, সহ সভাপতি এনামুল হক, সহ সভাপতি মনিরুজ্জামান মিনা, হিথ্রো আওয়ামীলীগের সহ সভাপতি রউফ হোসেন, সাউথহল স্বেচ্ছাসেবক লীগের প্রধান উপদেষ্টা ওয়াহিদুজ্জামান খান মিন্টু, স্থানীয় এমপি মি. ভিন্দ্রে শর্মা এবং মেয়র মিসেস হার্ভাজন কাউর ডীর, ডেপুটি লেবার লিডার মি. ডীর, জিএলএ মেম্বার ড. অঙ্কুর সাহুতা, সাউথহল স্বেচ্ছসেবক লীগের উপদেষ্টা নূরুল ইসলাম, জসিম উদ্দিন, সফিকুল আলম, আবদুস সবুর, আমান চৌধুরী, লিয়াকত আলী প্রমুখ।
স্বাধীনতা দিবস উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠান বাংলাদেশের জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে শুরু হয়। পরপরই ১৯৪৭ সাল থেকে ১৯৫২, ১৯৬৯ ও ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে ৩০ লক্ষ শহীদ এবং ১৯৭৫ সালে জাতির জনক সহ তাঁর নিহত পরিবর্গের আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সায়েদ আহমদ সাদ বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে আজ স্বাধীন বাংলাদেশের জন্ম হতো না। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ বলার অপেক্ষা রাখে না। স্বাধীনতা দিবসে আমরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর ভাবে স্মরণ করছি। তিনি বলেন, জাতির জনকের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার হাত ধরে আজ বাংলাদেশ এগিয়ে চলছে। ইনশাআল্লাহ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতেই বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে।
প্রধান বক্তার বক্তব্যে যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ বলেন, জাতিক জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অনেক ভালোবাসা স্বপ্নের দেশের নাম বাংলাদেশ। ১৯৭১ সালের ৭ই মার্চ রেসকোর্স ময়দানে ঐতিহাসিক ডাক ‘এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম, এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম’ ‘ঘরে ঘরে দূর্গ গড়ে তোল, যার যাই কিছু আছে তাই নিয়ে শত্রুর মোকাবিলা করতে প্রস্তুত থাকো’। মুলত এই ভাষণেই বাংলার ৭ কোটি বাঙালিকে উজ্জিবীত করেছে স্বাধীনতা সংগ্রামে ঝাপিয়ে পড়তে। স্বাধীনতার ঘোষক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অন্য কেউ নয়। স্বাধীনতার স্থপতি, স্বাধীনতার ডাক, স্বাধীনতার ঘোষক বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। পাঠক কখনোই ঘোষক হতে পারে না। কবিতার পাঠক যদি কবিই হতো তাহলে কবির নাম পড়তে হতো না। আর যাই হোক মিথ্যা দিয়ে রাজনীতি হয় না। বাংলাদেশে আওয়ামীলীগই সঠিক এবং সত্যিকার অর্থে রাজনৈতিক ও গণতান্ত্রিক দল। আজ আমি জাতির জনক বঙ্গবন্ধুর গঠিত আওয়ামী রাজনীতিতে করার সুযোগ পেয়ে গর্ব বোধ করছি আর আওয়ামী রাজনীতিতে বঙ্গবন্ধুর আদর্শে ও জননেত্রী শেখ হাসিনার নের্তৃত্বে অবিচল থাকবো ইনশাআল্লাহ। জাতির জনকের মতোই মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা দেশকে পরম মততায় এগিয়ে নিয়ে যাচ্ছেন। দেশ আজ দারিদ্র মুক্ত বাংলাদেশে পরিণত হয়েছে। আগামী ২০৪১ সালে বঙ্গকন্যা দেশরতœ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্বপ্নের উন্নত দেশে পরিণত হবে আমার আপনরা প্রিয় মাতৃভূমি বাংলাদেশ। আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে পাশে থাকতে হবে। যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক লীগ আমার প্রাণপ্রিয় নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশের অহংকার দেশরতœ শেখ হাসিনার পেছনে থেকে ভ্যান গার্ডের মতো কাজ করে যাবে ইনশাআল্লাহ।
অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন সাউথহল স্বেচ্ছাসেবক লীগ যুগ্ম সম্পাদক বাবুল আহমদ, মামুন চান, সর্দার কুহিনূর আহমদ, সাংগঠনিক সম্পাদক হেলাল উদ্দিন, শামীম আল মামুন, অর্থ বিষয়ক সম্পাদক মো: বাবুল ভূঁইয়া, অমিত হাসান মোল্লাহ জিহাদ, সাহিত্য সাংস্কৃতিক সম্পাদক আমিনুল হক দিদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক শাহ আলম, সহ প্রচার প্রকাশনা সম্পাদক শহিদুল হক শরীফ, দপ্তর সম্পাদক আলমগীর হোসেন সওকত, সহ দপ্তর সম্পাদক আবুল হাসেম আজাদ, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক বেলায়েত হোসেন, সহ শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক মি. বিরাজ, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক মো. উদ্দিন মিজান, সহ ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক মি. সেলিম, যুব ও ক্রীড়া সম্পাদক মো: শরীফ হোসাইন, সহ যুব ও ক্রীড়া সম্পাদক সুমন বড়–য়া, স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ক সম্পাদক রফিক আলী, সহ স্বাস্থ্য বিষয়ক ও পরিবেশ বিষয়ক সম্পাদক মি. মিরাল, ধর্ম বিষয়ক সম্পাদক তানভীরুল হক, মহিলা বিষয়ক সম্পাদক কামরুননেছা খান, সহ মহিলা বিষয়ক সম্পাদক মাহিনুর খানম, সদস্য ফরমান আলী, নূরে আলম, গোলাম মাওলানা মানিক, মি. হাফিজ, মো. মুনিরুজ্জামান মুনির, মিছবাউল ইসলাম জুয়েল, মি. বুলবুল, বাবুল বেপারী, আশিস কুমার পাল, মি. ইলিয়াস, আবদুস সাত্তার, আবদুস সামাদ, জসিম উদ্দিন, মোফাজ্জল হালদার, মোহাম্মদ মিজান, তোতা মিয়া, মি. জহিরুল ইসলাম. নরুল হাসান প্রমুখ।
আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সাহাব উদ্দিন মোল্লা।
সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন ইতালির জনপ্রিয় কণ্ঠশিল্পী শতাব্দী কর ও লন্ডনের অমিত দে, সাঈসা মিতু এবং স্থানীয় শিল্পীবৃন্দ।
স্বাধীনতা দিবস উপলক্ষ্যে অনুষ্ঠিত ফুটবল খেলা এবং অনুর্ধ ১৫ বছরের বাচ্চাদের দেশীয় বিষয়ের উপর চিত্রাংক প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মাঝে ১ম, ২য়, ও ৩য় পুরস্কার বিতারণ ও বিশেষ পুরস্কার বিতরণ করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24